Bangladeshi Trawler: বাংলাদেশি ধীবরদের ত্রাতা হলেন ভারতীয় মৎস্যজীবীরাই, সাগরে ১২ জনের বাঁচল প্রাণ

Kakdwip: বাংলাদেশি মৎস্যজীবীদের একজন এখনও নিখোঁজ বলে জানা গিয়েছে। উদ্ধারের পর সকলকেই সকলকেই পাথরপ্রতিমা থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। বঙ্গোপসাগর থেকে মৎস্যজীবীদের উদ্ধারের পর বাংলাদেশের কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনও উত্তর পাননি বলে জানান ভারতীয় মৎস্যজীবীরা। বাধ্য হয়েই ভারতে আনতে হয়।

Bangladeshi Trawler: বাংলাদেশি ধীবরদের ত্রাতা হলেন ভারতীয় মৎস্যজীবীরাই, সাগরে ১২ জনের বাঁচল প্রাণ
বাংলাদেশি মৎস্যজীবীদের দলকে উদ্ধার করেন ভারতীয় মৎস্যজীবীরা।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2024 | 8:04 PM

ডায়মন্ড হারবার: ভারত বাংলাদেশ জলসীমান্তের কাছে ডোবে বাংলাদেশি ট্রলার। অথৈ জলে পড়েন বাংলাদেশি মৎস্যজীবীরা। উদ্ধারে হাত বাড়িয়ে দেন ভারতীয় মৎস্যজীবীরা। গভীর সমুদ্রে মাছ ধরতে এসে ডুবে যাওয়া ট্রলারের ১২ জন বাংলাদেশি মৎস্যজীবীকে উদ্ধার করলেন ভারতীয় মৎস্যজীবীরা। শনিবার বিকালে উদ্ধার হওয়া বাংলাদেশি মৎস্যজীবীদের পাথরপ্রতিমা ঘাটে নিয়ে যাওয়া হয়।

আবহাওয়া খারাপ থাকার খবর শুনে যখন গত বৃহস্পতিবার রাতে এফবি পারমিতা ফাইভ নামের একটি ভারতীয় ট্রলার সুমুদ্র থেকে উপকূলের দিকে ফিরছিল, তখনই কেঁদুয়া দ্বীপের কাছে সাগরে ভাসতে দেখেন ২ জনকে।

কাকদ্বীপের মৎস্যজীবী সুবলচন্দ্র দাসের কথায়, “আমরা ১১ তারিখ নামখানা থেকে বেরোই। ১২ তারিখ আকাশের অবস্থা খারাপ দেখে চলে আসছি। হঠাৎ দেখি ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় দু’জন ভাসছেন। কেঁদুয়া দ্বীপের কাছাকাছি। সন্ধ্যা তখন সাড়ে ৫টা ৬টা বাজে। আমরা চিৎকার করি। এরপর এগিয়ে গিয়ে তাঁদের উদ্ধার করি। তারপরও দেখি আরও কয়েকজন বাঁশ, ফুটবল নিয়ে ভাসছেন। তাঁদেরও উদ্ধার করা হয়।”

বাংলাদেশি মৎস্যজীবীদের একজন এখনও নিখোঁজ বলে জানা গিয়েছে। উদ্ধারের পর সকলকেই সকলকেই পাথরপ্রতিমা থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। সাগর থেকে মৎস্যজীবীদের উদ্ধারের পর বাংলাদেশের কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনও উত্তর পাননি বলে জানান ভারতীয় মৎস্যজীবীরা। বাধ্য হয়েই ভারতে আনতে হয়।

এই ঘটনায় বাংলাদেশের মৎস্যজীবীরা সকলেই ভারতীয় মৎস্যজীবীদের ধন্যবাদ জানান। এক বাংলাদেশি মৎস্যজীবীর কথায়, “বাংলাদেশের পটুয়াখালি থেকে সাগরে মাছ ধরতে এসেছিলাম। ভারতের ভাইয়েরা আমাদের উদ্ধার করেছে। প্রাণ ফিরে পেয়ে ধন্যবাদ জানাই।”