Sundarban Fraud Case: বাজারের থেকে অনেকটাই কম দামে বিকোচ্ছে সোনা, খোঁজ করতেই ফাঁস জটিল রহস্য

Sundarban Fraud Case: পুলিশের কাছে খবর আসে বকখালির একটি হোটেলে কয়েকজন মিলে জটলা করছেন।

Sundarban Fraud Case:  বাজারের থেকে অনেকটাই কম দামে বিকোচ্ছে সোনা, খোঁজ করতেই ফাঁস জটিল রহস্য
নকল সোনা বিক্রির অভিযোগে গ্রেফতার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 9:15 AM

দক্ষিণ ২৪ পরগনা: সোনার মতো দেখতে পিন। সোনার পিন! বিকোচ্ছে বাজারের থেকে অনেকটাই কম দামে। এমনই দাবি করে নকল সোনার ব্যবসা শুরু করেছিলেন কয়েকজন যুবক। অনেকে তাঁদের পাতা ফাঁদে পাও দিয়েছিলেন। কিন্তু একটু গরমেই গলে যায় রঙ। আর তাতেই পর্দাফাঁস। পুলিশ কাছে এই অভিযোগ জমা পড়ছিল আগেই। এবার গোপন সূত্রে খবর পেয়ে নকল সোনা বিক্রির পর্দাফাঁস করল সুন্দরবন পুলিশ। কম দামে সোনা বিক্রির টোপ দিয়ে নকল সোনা বিক্রি চক্রের পর্দাফাঁস করল সুন্দরবন পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার বিকালে সুন্দরবন পুলিশ জেলার ফ্রেজারগঞ্জ উপকূল থানার পুলিশকে বিষয়টি জানায়। বকখালির একটি হোটেলে কয়েকজন মিলে নকল সোনার অবৈধ লেনদেন করছে বলে আগে থেকেই উপকূল পুলিশকে সতর্ক করে দেওয়া হয়।

সঙ্গে সঙ্গে ফ্রেজারগঞ্জ উপকূল থানার ওসি শুভেন্দু দাস বাহিনী নিয়ে অতর্কিতে ওই হোটেল অভিযান চালান। সেখান থেকে ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের নাম মারুফ হোসেন মোল্লা, আবিদ হোসেন মোল্লা, সাহাজুল মিস্ত্রি ও সাহারুখ সেখ। তাঁরা ঢোলাহাট, মন্দিরবাজার ও মথুরাপুর থানা এলাকার বাসিন্দা। তল্লাশির সময় প্রায় ৫০০ গ্রাম সোনালি রঙের পিন উদ্ধার হয়।

আসলে এই উদ্ধার হওয়া সোনালি পিনই নকল সোনা বলে বিকোচ্ছিলেন তাঁরা। পুলিশি জেরায় প্রাথমিকভাবে নিজেদের অপরাধ স্বীকার করে নেন অভিযুক্তরা। এই নকল সোনা বিক্রির জন্য ভিন রাজ্যের দুই ব্যক্তিকে ডাকা হয়েছিল। তাঁদেরকেও গ্রেফতার করা হয়েছে। ধৃত বিমলকুমার মোহনলাল গাগলানি ও অরুমুগাম নামে দুই ব্যক্তি গুজরাট ও রাজস্থানের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। ধৃত ৬ জনকে শুক্রবার কাকদ্বীপ আদালতে পেশ করা হবে।