Gosaba By Election 2021: ভোটের কাজে ব্যস্ত তৃণমূল নেতা, পুকুরে বিষক্রিয়ায় ভাসছে চিংড়ি,কাতলা, ভেটকি!

WB By Election: পঞ্চায়েত প্রধানের নিজের কথায়, "ভোটের কাজে সারাদিন ব্যস্ত আছি। আমার স্ত্রী আমাকে ১২ টা নাগাদ ফোন করল। বলল, পুকুরে মাছ ভাসছে সব। আমি প্রথমে ভাবলাম অক্সিজেনের অভাব।''

Gosaba By Election 2021: ভোটের কাজে ব্যস্ত তৃণমূল নেতা, পুকুরে বিষক্রিয়ায় ভাসছে চিংড়ি,কাতলা, ভেটকি!
ভোটের দিন তৃণমূল নেতার পুকুরে বিষ দেওয়ার অভিযোগ। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 4:30 PM

গোসাবা: শনিবার গোসাবার উপনির্বাচন (Gosaba By Election) ঘিরে সরগরম এলাকা। ঘটছে নানা বিক্ষিপ্ত অশান্তির ঘটনা। আর ভোটের দিন তৃণমূল গ্রাম পঞ্চায়েত প্রধানের পুকুরে বিষ দিয়ে কুইন্ট্যাল খানেক মাছ মেরে দেওয়ার অভিযোগ উঠল বিরোধীদের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা গোসাবা ব্লকের বালি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকা।

শনিবার ভোটের দিন মোটের ওপর শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয় সুন্দরবনের দুর্গম গোসাবা বিধানসভা কেন্দ্রে। এখানে তিনবারে বিজয়ী তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের অকাল প্রয়াণে উপনির্বাচন হচ্ছে। এই ভোট গ্রহণ দিন সকাল থেকেই গোসাবার ৩৩০ টি বুথে ভোটগ্রহণের কাজ শুরু হয়েছে। তার মধ্যেই গোসাবা ব্লকের বালি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান তথা পঞ্চায়েতের দলের অঞ্চল সভাপতি সুব্রত মণ্ডল।

এদিন বিধানসভা ভোটে নিজের এলাকায় ব্যস্ত ছিলেন সুব্রত বাবু। সে সময় হঠাৎ তাঁর কাছে খবর আসে যে, তাঁর পুকুরে বিষ দেওয়া হয়েছে। চিংড়ি, ভেটকি, কাতলা সব মাছ মরে ভেসে গিয়েছে। চাষের পুকুরে বিষ দেওয়ার খবর শুনে তড়িঘড়ি সুব্রত বাবু চলে আসেন বাড়িতে এবং দেখেন যে পুকুরের সব মাছ মরে গিয়েছে! বিষয়টি পুলিশকে জানানো হয়েছে বলে খবর। তৃণমূলের গ্রাম পঞ্চায়েতের প্রধান সুব্রত বাবু এই ঘটনায় সরাসরি বিরোধীদের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন। তাঁর দাবি রাজনৈতিক প্রতিহিংসার কারণেই বিষ দিয়ে মাছ মেরে ফেলা হয়েছে। রাজনৈতিক ভাবে তাঁদের মোকাবিলা করতে না পেরে ব্যক্তিগত ক্ষতির অপচেষ্টা চলছে।

পঞ্চায়েত প্রধানের নিজের কথায়, “ভোটের কাজে সারাদিন ব্যস্ত আছি। আমার স্ত্রী আমাকে ১২ টা নাগাদ ফোন করল। বলল, পুকুরে মাছ ভাসছে সব। আমি প্রথমে ভাবলাম অক্সিজেনের অভাব। বাড়ি যাই। সবাই এসে দেখল পুকুরে আসলে বিষ দেওয়া হয়েছে। তাই এত মাছ মরে ভাসছে। ষোল, কাতলা, ভেটকি-সব ভাসছে। প্রায় কুইন্ট্যাল খানেক মাছ ক্ষতি হল আমার।”

এতে রাজনৈতিক শত্রুতা আছে বলে মনে করছেন কেউ? সুব্রত মণ্ডলের কথায়, “আমার তাই মনে হচ্ছে। আমি তৃণমূলের পঞ্চায়েত প্রধান। রাজনৈতিক ভাবে পেরে বিরোধী পক্ষ আমাদের সঙ্গে পেরে উঠছে না। দিনে দিনে তৃণমূল বাড়ছে। উত্থান হচ্ছে আমাদের দলের। তাই পিছন থেকে ছুরি মারার চেষ্টা করা হচ্ছে। তবে এটা নতুন নয়। ওদের বলব, এমন ক্ষতি করে তৃণমূলকে দমিয়ে দেওয়া যাবে না”।

আরও পড়ুন: Gosaba By Election 2021: উত্তরীয় পরে বুথে তৃণমূল প্রার্থী ঘোরাফেরা! রিপোর্ট তলব কমিশনের

তিনি জানান এ নিয়ে তৃণমূল প্রার্থীর সঙ্গে কথা হয়েছে এ নিয়ে। থানা পুলিশ করার ব্যাপারে এবার ভাবছেন তিনি। ভোটের দিন এই ঘটনা ঘিরে তীব্র উত্তেজনা এলাকায়।

আরও পড়ুন: Khardaha By Election: গাড়ি থেকে নেমে ভুয়ো ভোটার ধরলেন বিজেপি প্রার্থী, রিপোর্ট তলব করল কমিশন