Sonarpur: বাড়ির সামনে মদ্যপানের প্রতিবাদ করায় বেধড়ক মার মহিলাকে

Crime: প্রতিদিন রাতেই কয়েকজন ছেলে মেয়ে মাঠের মধ্যে বসে নেশার আসর বসাতো।

Sonarpur: বাড়ির সামনে মদ্যপানের প্রতিবাদ করায় বেধড়ক মার মহিলাকে
আক্রান্ত মহিলা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2021 | 9:11 AM

সোনারপুর: বাড়ির সামনেই মদ্যপান করছিলেন কয়েকজন। যার কারণে পরিবেশ নষ্ট হচ্ছিল। সেই কারণে ওই যুবকদের বাড়ির কাছ থেকে সরে যেতে বলেন মহিলা। ব্যাস এতেই বাধল বিপত্তি। মহিলাকে টেনে হিঁচড়ে নামিয়ে এনে বেধড়ক মারের অভিযোগ উঠল।

ঘটনাটি ঘটেছে নরেন্দ্রপুর থানা (Narendrapur) এলাকার গড়িযায়। এখানেই শেষ নয়। জানা গিয়েছে প্রতিবাদী ওই মহিলার বাড়িতে চড়াও হয় মদ্যপরা। ঘরের ভিতর ঢুকে মহিলার মেয়ে ও শ্বশুরকেও মারধর করে বলে অভিযোগ উঠঠে। পাশাপাশি ভাঙচুর করা হয় বাড়ি। এমনকী শ্লীলতাহানিও করা হয় তাঁদের।

পাশাপাশি প্রত্যক্ষদর্শী এক অন্তঃস্বত্তা মহিলা ঘটনার প্রতিবাদ করলে তাঁকেও মারধর করা হয় বলে অভিযোগ। অভিযুক্তরা নিয়মিত এলাকায় মদ গাঁজার আসর বসাত বলে অভিযোগ। ঘটনায় নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আহত ওই মহিলা বলেন, “আমাদের বাড়ির পিছনের দিকে একটি মাঠ রয়েছে। দীর্ঘদিন ধরে কতগুলি ছেলে মদ খায়। শুধু ছেলে নয় অনেকগুলি মেয়ে এসেও এইখানে বসে মদ-গাঁজা খায়। রাত বারোটা বেজে গেলেও ওরা ওঠে না। আমরা প্রতিবাদ করি। থানাতেও একবার জানিয়েছি। সেই সময় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়। কিন্তু কিছুতেই কোনও কাজ হয়নি। আমরা মাঠের পিছনে থাকি। এই সবের কারণে এলাকায় থাকাই দুস্কর হয়ে উঠেছে। গতকাল যখন ওদের বলতে যাই ওরা বাড়ির ভিতর ঢুকে আমাদের বিরুদ্ধে চড়াও হয়। আমার ওদের দলে একটি মেয়েও ছিল। সে আমার স্বামীর নামে মিথ্যা অভিযোগ আনে। আমার ছোটো মেয়েটিকে মারধর করে ওরা। আমরা চাই এর একটা প্রতিবাদ হোক।দোষীদের উপযুক্ত শাস্তি হোক। ”

প্রসঙ্গত, মদ নিয়ে মহিলাদের প্রতিবাদ আজকের নয়। এর আগে দক্ষিণ দিনাজপুরে কয়েকজন মহিলা মদ বিক্রির প্রতিবাদ করেন। দীর্ঘদিন ধরে এলাকায় বিক্রি হচ্ছে চোলাই মদ। একাধিকবার মদ বিক্রির বন্ধের কথা বলা হলেও কোনও কাজ হয়নি বলেই অভিযোগ। এবার মদ বিক্রি বন্ধের দাবিতে থানায় উপস্থিত মহিলারা।

বুধবার দুপুরে বালুরঘাট থানার দ্বারস্থ হলেন গ্রামের মহিলারা। জানা গিয়েছে, বালুরঘাট (Balurghat) ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের ডুমইর, চকামদ সহ বেশ কয়েকটি গ্রামে দেদার বিক্রি হচ্ছে চোলাই মদ। এখানেই শেষ নয়, জানা গিয়েছে গ্রামের অনেক বাড়িতেই মদ তৈরির কারখানা রয়েছে। এদিকে, গ্রামে মদ বিক্রি হওয়ার ফলে গ্রামের পরিবেশ নষ্ট হচ্ছে। যুব সমাজ মাদকাসক্ত হয়ে পড়ছে। তাই মদ বিক্রি বন্ধ দাবিতে বুধবার বালুরঘাট থানায় লিখিতভাবে অভিযোগ জানালেন বালুরঘাট ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের ডুমইর, চকামদ সহ বেশ কয়েকটি গ্রামের মহিলারা।

আরও পড়ুন: NEET UG: শুধু ইউটিউব-এর ভরসায় সর্বভারতীয় ডাক্তারি পরীক্ষায় তাক লাগালেন ভাঙড়ের জহিরুদ্দিন