বল নিয়ে খেলছিল ৩ বছরের খুদে, হঠাৎই প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে উঠল সারা পাড়া!

Blast: বাড়ির মধ্যে খেলছিল বছর তিনেকের খুদে। বড়রা মাঠে চাষের কাজ করছিলেন। আচমকা তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল সারা পাড়া। কাজ ফেলে বাড়ির দিকে ছুটলেন শিশুর পরিবারের লোকজন। দেখলেন সারা বাড়ি ধোঁয়া, যন্ত্রণায় কাতরাচ্ছে বাড়ির কনিষ্ঠ সদস্য।

বল নিয়ে খেলছিল ৩ বছরের খুদে, হঠাৎই প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে উঠল সারা পাড়া!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 8:32 PM

রায়গঞ্জ: বাড়ির মধ্যে খেলছিল বছর তিনেকের খুদে। বড়রা মাঠে চাষের কাজ করছিলেন। আচমকা তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল সারা পাড়া। কাজ ফেলে বাড়ির দিকে ছুটলেন শিশুর পরিবারের লোকজন। দেখলেন সারা বাড়ি ধোঁয়া, যন্ত্রণায় কাতরাচ্ছে বাড়ির কনিষ্ঠ সদস্য। সোমবার এমনই ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়াল উত্তর দিনাজপুরের ইটাহার ব্লকের ইন্দ্রান গ্রামে।

আহত শিশুর বাবা বুধু সাহার অভিযোগ, বাড়ির সবাই যখন মাঠে কাজ করছিল সেই সময়ে তারা বোমা ফাটার আওয়াজ শোনেন। ছুটে এসে তাঁরা দেখেন বাড়িতে রক্তাক্ত হয়ে পড়ে আছে বছর তিনেকের পুর্ণিমা সাহা। পুর্ণিমাকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে দেখিয়ে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় তার অভিভাবকরা। এদিকে ঘটনার খবর পেয়েই ইটাহার থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে ছুটে আসে।

জানা গিয়েছে ঘরের মধ্যে দুই শিশু বল ভেবে একটি বোমা নিয়ে খেলছিল। সেখান থেকেই এই বিস্ফোরণ! এদিকে এই বোমা ফেটে যাওয়ার ঘটনাকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর। এলাকায় বিজেপির কর্মীদের উপর হামলার লক্ষে এই বোমা রেখে যাওয়ায় অভিযোগ উঠেছে।

যদিও বাড়ির মধ্যে কীভাবে এবং কোথা থেকে বোমা এল তা তাঁরা জানেন না বলে দাবি পরিবারের সদস্যদের। এদিকে বোমা নিয়ে খেলতে গিয়ে দুই শিশুর মধ্যে একজন গুরুতর জখম হয়েছে বলে দাবি বিজেপির। আহত শিশুটির হাত-পা ও পেটে আঘাত রয়েছে বলে জানা গিয়েছে। বর্তমানে ওই শিশুটি রায়গঞ্জ মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন বলে খবর।

এখন পুলিশ তদন্ত শুরু করে দেখছে কেউ বোমাবাজি করেছিল, নাকি বোমাগুলো আগেই মজুত করা হয়েছিল ওই বাড়িতে। ঘটনার পিছনে পরিবারের সদস্যদের ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে। আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকে নয়া কেলেঙ্কারি! পাশ করাতে ৫০০ টাকা নিচ্ছেন প্রধান শিক্ষক