Mamata Banerjee: ‘আপনাদের যদি টাকা ফেরত দিতে বলা হয় পারবেন?’ বিচারপতিদেরই প্রশ্ন ছুড়লেন মমতা

Mamata Banerjee: সোমবার ভোটের প্রচারে উত্তর দিনাজপুরে পৌঁছন মুখ্যমন্ত্রী। সেখান থেকে চাকরি বাতিলের প্রসঙ্গ তোলেন তিনি। কড়া ভাষায় প্রতিক্রিয়া দেন। বলেন, "রায় নিয়ে বলার অধিকার আমার রয়েছে। আমি চ্যালেঞ্জ করছি। কারণ ২৬ হাজার ছেলেমেয়ের চাকরি বাতিল মানে প্রায় দেড় লক্ষ পরিবার। বলছে কি না আট বছর তাঁরা চাকরি করেছে, চার সপ্তাহের মধ্যে সব টাকা ফেরত দিতে হবে। এটা সম্ভব?"

Mamata Banerjee: 'আপনাদের যদি টাকা ফেরত দিতে বলা হয় পারবেন?' বিচারপতিদেরই প্রশ্ন ছুড়লেন মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Updated on: Apr 22, 2024 | 7:58 PM

রায়গঞ্জ: এসএসসি মামলায় সোমবার রায় ঘোষণা করেছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ এদিন ২০১৬ সালের পরীক্ষার প্যানেলের গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম, একাদশ-দ্বাদশের গোটা প্যানেলই বাতিল করে দেয়। শুধু তাই নয়, বেআইনিভাবে যাঁরা চাকরি পেয়েছিলেন তাঁদের ফেরাতে হবে বেতন,তাও ১২ শতাংশ সুদ সমেত। আর এই নিয়েই ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। তাঁর প্রশ্ন,আট বছর যাঁরা চাকরি করলেন তাঁরা বেতন কীভাবে ফেরত দেবেন? সেটা কি আদৌ সম্ভব।

সোমবার ভোটের প্রচারে উত্তর দিনাজপুরে পৌঁছন মুখ্যমন্ত্রী। সেখান থেকে চাকরি বাতিলের প্রসঙ্গ তোলেন তিনি। কড়া ভাষায় প্রতিক্রিয়া দেন। বলেন, “রায় নিয়ে বলার অধিকার আমার রয়েছে। আমি চ্যালেঞ্জ করছি। কারণ ২৬ হাজার ছেলেমেয়ের চাকরি বাতিল মানে প্রায় দেড় লক্ষ পরিবার। বলছে কি না আট বছর তাঁরা চাকরি করেছে, চার সপ্তাহের মধ্যে সব টাকা ফেরত দিতে হবে। এটা সম্ভব?”

এরপরই ক্ষুব্ধ মমতা বলেন, “আপনারা যাঁরা এই রায়টা দিচ্ছেন, সারা জীবন আপনারা যাঁরা চাকরি করলেন, তাঁদের যদি টাকা ফেরত দিতে বলা হয় পারবেন দিতে?” মুখ্যমন্ত্রী এও শুনিয়ে দেন, “সব তো সরকারি টাকায় চলেন, সরকারের গাড়িতে চড়েন, সরকারি নিরাপত্তা পান। আমরা আপনাদের সম্মান করি।” এরপর চ্যালেঞ্জ ছুড়ে বলেন, “আমি এই অর্ডারকে বেআইনি বলছি। বিচারপতিকে নয়। আমরা এটা নিয়ে উচ্চ-আদালতে যাচ্ছি।”