Raiganj : কানে হেডফোন চালকের, ইটভাটার শ্রমিককে চাপা দিল আস্ত জেসিবি

Raiganj : ইটভাটার শ্রমিককে পিষে দিল জেসিবি। ঘটনাস্থলেই মৃত্যু প্রৌঢ়ের। দেহ আটকে রেখে বিক্ষোভ গ্রামবাসীদের।

Raiganj : কানে হেডফোন চালকের, ইটভাটার শ্রমিককে চাপা দিল আস্ত জেসিবি
কান্নায় ভেঙে পড়ল মৃতের পরিবার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2023 | 11:54 PM

রায়গঞ্জ : বাজার করে ফিরছিলেন ঘরে। বাড়িতে অপেক্ষায় ছিলেন পরিজনরা। কিন্তু, কে জানত আর ঘরে ফেরা হবে না রায়গঞ্জ (Raiganj) থানার দুর্গাপুরের একটি ইটভাটার শ্রমিক ফুল কুমার নুনিয়ার ৫৫)। সূত্রের খবর, এদিন সন্ধ্যায় এলাকার হাট থেকে বাজার করে ইটভাটার ভিতরেই নিজের ঘরে যাচ্ছিলেন ফুল কুমার। সে সময় ইটভাটার ভেতরেই একটি চলন্ত জেসিবি তাকে পিষে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই শ্রমিকের। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ওই এলাকায়। দেহ আটকে রেখে বিক্ষোভ সামিল হন গ্রামবাসীরা। পরিবারের তরফে তোলা হয় ক্ষতিপূরণের দাবি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় রায়গঞ্জ থানার পুলিশ বাহিনী।

ঘটনা প্রসঙ্গে ইটভাটার আর এক শ্রমিক শিবাজি নুনিয়া বলেন, “ও আজ সন্ধ্যায় হাট থেকে বাড়ি আসছিল। এদিকে জেসিবির চালক কানে হেডফোন লাগিয়ে গাড়ি চালাচ্ছিল। রাস্তায় কে আসছে-যাচ্ছে সেদিকে ওর কোনও হুঁশ ছিল না। রাস্তাতেই চাপা দিয়ে দেয় কুমারকে। ওখানে মারা যায় ও। এরপরই ভয়ে পালিয়ে যায় চালক। গাড়ির মালিককে আমরা ফোন করে ডাকি। সে আসতে চাইছে না। ইটভাটার ম্যানেজারের সঙ্গেও আমরা কথা বলেছি। কিন্তু, গাড়ির চালকের নম্বর আমাদের দেওয়া হচ্ছে না। ফুল কুমারের বাড়িতে ছোট ছোট বাচ্চা আছে। ওর পরিবার এখন কী করে চলবে? আমরা ক্ষতিপূরণ চাইছি।”

ইটভাটার ম্যানেজার এদিকে সুব্র‍ত সরকার বলেন, “কাজ চলছিল। ভাড়া খাটছিল জেসিবিটা। কাজ শেষেই জেসিবিটা এখানে রাখতে আসছিল ড্রাইভার। তখনই এই দুর্ঘটনা ঘটেছে। যে মারা গিয়েছে সে এখানেই কাজ করত।  তবে ঘটনার পর থেকে জেসিবির চালককে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমরা ক্ষতিপূরণের ব্যাপারে ভাবনাচিন্তা করছি।” গোটা ঘটনায় শোকের ছায়া নেমেছে মৃতের পরিবারে।