আগামী তিন ঘণ্টার মধ্যেই ৬ জেলায় নতুন করে বিপর্যয়ের বার্তা আবহাওয়া দফতরের

আগামী ১-৩ ঘণ্টার মধ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস ৬ জেলায়। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)।

আগামী তিন ঘণ্টার মধ্যেই ৬ জেলায় নতুন করে বিপর্যয়ের বার্তা আবহাওয়া দফতরের
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: May 27, 2021 | 8:55 AM

কলকাতা: আগামী ১-৩ ঘণ্টার মধ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস ৬ জেলায়। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)।

সকাল ৮.৩০ মিনিটের বুলেটিনে আবহাওয়াবিদরা জানিয়েছেন, আগামী কয়েক ঘণ্টায় দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বীরভূম, মুর্শিদাবাদে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। সঙ্গে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইবে। বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা ও দুই মেদিনীপুরেও। সকাল থেকেই অবশ্য গাঙ্গেয় পশ্চিমাঞ্চলের জেলাগুলির আকাশ মেঘলা। মাঝেমধ্যেই বৃষ্টি হচ্ছে।

আবহাওয়াবিদরা বলছেন, এই সবই ইয়াসের প্রভাবেই। কারণ ইয়াস ক্রমশ শক্তি হারিয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হচ্ছে। মৌসম ভবনের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, অতি প্রবল ঘূর্ণিঝড় এখন উত্তর ওড়িশা উপকূল অতিক্রম করছে। অভিমুখ ঝাড়খণ্ডের দিকে। মৌসম ভবন বলছে, পরবর্তী ৬ ঘণ্টায় শক্তি হারিয়ে ইয়াস পরিণত হবে নিম্নচাপে। এর প্রভাবেই ঝাড়খণ্ড ও বিহার লাগোয়া এ রাজ্যের জেলাগুলোতে ভারী বৃষ্টি হচ্ছে।

আরও পড়ুন: ‘এর থেকেও ভয়ঙ্কর ঝড় দেখেছি, কিন্তু থামার পর এমন ঘটনা প্রথম!’ বুধের বিপর্যয় শেষে দিঘায় ইয়াসের ভিন্ন চরিত্র প্রত্যক্ষদর্শীদের মুখে

গত ২৪ মে সোমবার বঙ্গোপসাগরের বুকে জন্ম হয়েছিল অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াসের। মৌসম ভবনের বুলেটিন অনুযায়ী, সময়টা ছিল সকালে সাড়ে ৮টা। ৬৩ ঘণ্টার জীবনচক্র পেরিয়ে বুধবার রাত সাড়ে ১১টায় তা শেষ হয়ে গিয়েছে। আপাতত বুধে তার ধ্বংসলীলার পর বাংলার উপকূলবর্তী জেলাগুলিতে বিপর্যস্ত কয়েক লক্ষ মানুষ। বাঁধ ভেঙে জলমগ্ন গ্রামের পর গ্রাম। ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন অসংখ্য মানুষ। ভিটে মাটি হারিয়ে বুক ফাঁটা কান্না দিন আনা দিন খাওয়া মানুষগুলোর।