China Fire: পুড়ে খাক ১৭ জন, আহত আরও ৩, ভয়াবহ অগ্নিকাণ্ডের গ্রাসে রেস্তোরাঁ

China Restaurant Fire: বুধবার (২৮ সেপ্টেম্বর), উত্তর-পূর্ব চিনের চ্যাংচুন শহরের এক রেস্তোরাঁয় ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু হয়েছে অন্তত ১৭ জনের। আরও অন্তত ৩ জন গুরুতর আহত।

China Fire: পুড়ে খাক ১৭ জন, আহত আরও ৩, ভয়াবহ অগ্নিকাণ্ডের গ্রাসে রেস্তোরাঁ
অগ্নিকাণ্ডের পর দেহ উদ্ধারের কাজ করছেন দমকল কর্মীরা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 5:05 PM

বেজিং: বুধবার (২৮ সেপ্টেম্বর), উত্তর-পূর্ব চিনের চ্যাংচুন শহরের এক রেস্তোরাঁয় ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু হয়েছে অন্তত ১৭ জনের। আরও অন্তত ৩ জন গুরুতর আহত বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। সূত্রের খবর স্থানীয় সময় দুপুর ১২টা বেজে ৪০ মিনিট নাগাদ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। চিনা সোশ্যাল মিডিয়া ওয়েইবো-তে করা এক পোস্টে স্থআনীয় কর্তৃপক্ষ জানিয়েছে, খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে গিয়েছিল দমকল বিভাগ। সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু করেছিল তারা। স্থানীয় সময় দুপুর ৩টে নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

কর্তৃপক্ষ আরও জানিয়েছে, আহতদের স্থানীয় এক হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতদেহগুলিরও যথাযথ ব্যবস্থা করা হচ্ছে। দেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে কীভাবে আগুন লেগেছিল, সেই সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এই বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে। চিনের জিলিন প্রদেশের রাজধানী চ্যাংচুন শহর একটি গাড়ি উৎপাদনকারী কেন্দ্র হিসেবেই বেশি পরিচিত।

চিনে বহুতল তৈরির বিধি অধিকাংশ ক্ষেত্রেই মানা হয় না বলে অভিযোগ রয়েছে। লাইসেন্সবিহীন বহুতল নির্মাণের ঘটনাও অতি সাধারণ। ফলে, প্রায়শই সেই দেশে মারাত্মক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। চলতি মাসের শুরুতেই কেন্দ্রীয় চিনের শহর চাংশায় বিশাল অগ্নিকাণ্ডে একটি আকাশচুম্বী বহুতল ভবন পুড়ে ছাই হয়ে গিয়েছিল। ওই ভবনে চিনের সরকারি টেলিকমিউনিকেশন সংস্থার অফিস ছিল। তবে ওই ঘটনা কারোর হতাহতের খবর পাওয়া যায়নি। গত বছরের জুলাই মাসে, জিলিন প্রদেশেই একটি গুদামে আগুন লেগে ১৫ জন নিহত এবং আরও ২৫ জন আহত হয়েছেন। তার আগে মধ্য হেনান প্রদেশের একটি মার্শাল আর্ট স্কুলে অগ্নিকাণ্ডে ১৮ জনের মৃত্যু হয়েছিল। ২০১৭-য় বেজিংয়ের অভিবাসী পাড়ায় জোড়া আগুনে অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছিল। ২০১০ সালে সাংহাইয়ে একটি বহুতল আবাসনে অগ্নিকাণ্ডে ৫৮ জন মারা গিয়েছিল।