হঠাৎই ভয়াবহ ভূমিকম্প, ভেঙে পড়ল বাড়ি

হঠাৎই আছড়ে পড়ল ৬.২ ম্যাগনিটিউডের ভয়াবহ ভূমিকম্প (Earthquake)। তবে এখনও হতাহতের কোনও খবর মেলেনি।

হঠাৎই ভয়াবহ ভূমিকম্প, ভেঙে পড়ল বাড়ি
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 10:34 PM

এথেন্স: হঠাৎই আছড়ে পড়ল ৬.২ ম্যাগনিটিউডের ভয়াবহ ভূমিকম্প। তবে এখনও হতাহতের কোনও খবর মেলেনি। গ্রিসে সে দেশের সময় অনুযায়ী বুধবার দুপুর সওয়া ১২টা নাগাদ অনুভূত হয় ভূমিকম্প। আমেরিকার ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে কম্পনের মাত্রা ছিল ৬.৩। ভূমিকম্পের এপিসেন্টার ছিল এলাসোনা শহর থেকে ২০ কিলোমিটার দূরে।

ভূমিকম্পের মাত্রা এতটাই বেশি ছিল যে তা অনুভূত হয়েছে পার্শ্ববর্তী দেশ আলবেনিয়া, উত্তর মেসিডোনিয়া, কসোভা ও মন্টেনিগ্রোতেও। ভূমিকম্পের পর একাধিক শক্তিশালী আফটার শক অনুভূত হয়। মধ্য গ্রিসে লারিসার এক বাসিন্দা ইআরটি স্টেস টেলিভিশনকে জানিয়েছেন, তাঁর দেখা সবচেয়ে ভয়ঙ্কর ভূমিকম্প এটি।

6.2 magnitude earthquake in Greece (1)

সূত্র: ইউএসজিএস

ভূমিকম্পের পরই ভেঙে পড়ে একটি বাড়ি। সেখানে কেউ আটকে রয়েছেন কিনা তা খতিয়ে দেখতে পৌঁছেছে দমকলও। ওই অঞ্চলের লোকাল গভর্নর কোস্টাস আগোরাসতোস প্রত্যেকটি স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। ভূমিকম্পের পর তুরস্কের বিদেশমন্ত্রী সাংবাদিক বাঠকে জানিয়েছেন, গ্রিসকে সর্বশক্তি দিয়ে সাহায্য করবেন তারা। ইউএসজিএস ভূমিকম্পের মাত্রা ৬.৩ জানালেও অ্যারিস্টটল ইউনিভার্সিটি অব থেসালোনিকি জানিয়েছে ভূমিকম্পের মাত্রা ৬.২। একই মত ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় ভূমিকম্পন কেন্দ্রেরও।

আরও পড়ুন: বিক্রি হয়ে যাওয়া নবজাতক খুঁজে পেল মায়ের কোল