২৪ ঘণ্টায় পরপর দুই বিস্ফোরণ, ‘প্রতিশোধ নেওয়া হচ্ছে’! জানাল তালিবান

Taliban: খোদ প্রতিরক্ষামন্ত্রীর বাড়ির সামনে ভয়াবহ বিস্ফোরণ।

২৪ ঘণ্টায় পরপর দুই বিস্ফোরণ, 'প্রতিশোধ নেওয়া হচ্ছে'! জানাল তালিবান
ফাইল ছবি (পিটিআই)

কাবুল: পরপর দুই ভয়াবহ বিস্ফোরণে কাঁপল আফগানিস্তান। প্রতিরক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিস্ফোরণের পর এ বার বিস্ফোরণ রাজধানী কাবুলে আফগান নিরাপত্তা এজেন্সির অফিসের কাছে। মঙ্গলবার রাতে প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লা মোহম্মদির বাড়ির সামনে বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করে তালিবান। তবে বুধবারের বিস্ফোরণের ঘটনায় এখনও কেউ দায় স্বীকার করেনি। দ্বিতীয় ঘটনায় আহত হয়েছেন তিনজন।

বোমাবাজিতে প্রতিরক্ষামন্ত্রী অক্ষত রয়েছেন। তবে ওই ঘটনায় মৃত্যু হয়েছে ৮ জনের, আহত হন ২০ জন৷ বিস্ফোরণের পর সেনাবাহিনীর সঙ্গে গুলির লড়াই শুরু হয় জঙ্গিদের। সেই লড়াইতে চার সন্ত্রাসবাদীর মৃত্যুও হয়৷ বুধবার আফগানিস্তানের এক আধিকারিক মিরওয়াইস স্তানেকজাই জানান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তালিবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, ‘আফগান সেনাবাহিনী হেরাটে তালিবান ও সাধারণ মানুষের ওপর যে ভাবে আঘাত হেনেছিল তার বদলা নিতেই এই হামলা। হেরাট প্রদেশের অনেকটা অংশই এখন তালিবানের দখলে। এই প্রদেশের এক প্রান্তে ইরান সীমান্তও এখন তালিবানের দখলে। যদিও শহর দখলের লড়াই চলছিল দু’পক্ষেই।

মঙ্গলবার রাতে বিস্ফোরণের কয়েক ঘণ্টা পরে, প্রতিরক্ষা মন্ত্রকের তরফে থেকে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে, যাতে প্রতিরক্ষামন্ত্রী দেশবাসীর উদ্দেশে জানান, তাঁর রক্ষীরা এই আত্মঘাতী হামলায় আহত হয়েছে। তবে দেশবাসীকে সুরক্ষার আশ্বাস দিয়েছেন তিনি। আরও পড়ুন: ওয়েলে নেমে বিক্ষোভ, রাজ্যসভায় সাসপেন্ড তৃণমূলের ৬ সাংসদ

Click on your DTH Provider to Add TV9 Bangla