Canada Stabbing: এদিকে-ওদিকে ছড়িয়ে পড়ে মৃতদেহ, ভরা রাস্তায় যাদের সামনে পেল, এলোপাথাড়িভাবে কোপাল তাঁদেরই!

Canada Stabbing: স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিট নাগাদ ব্ল্যাকমোর পুলিশের কাছে প্রথম ফোন আসে যে এক ব্যক্তি তাঁর প্রতিবেশীকে ছুরি দিয়ে কোপাচ্ছেন। এরপরই একের পর এক ফোন আসতে শুরু করে। সকলেই ছুরি দিয়ে হামলার অভিযোগই জানান।

Canada Stabbing: এদিকে-ওদিকে ছড়িয়ে পড়ে মৃতদেহ, ভরা রাস্তায় যাদের সামনে পেল, এলোপাথাড়িভাবে কোপাল তাঁদেরই!
অভিযুক্ত দুইজন। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2022 | 7:03 AM

ওটায়া: সাধারণ বেশভূষা, চালচলনেও অস্বাভাবিক কিছুই দেখেননি স্থানীয় বাসিন্দারা। কিন্তু এক নিমেষেই বদলে গেল সব। আচমকা আশেপাশে উপস্থিত সকলকে ছুরি দিয়ে কোপাতে শুরু করল দুইজন। চোখের নিমেষেই মাটিতে লুটিয়ে পড়ল একের পর এক দেহ। ঘটনাটি ঘটেছে কানাডায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছুরির আঘাতে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১২ থেকে ১৫ জন। গোটা ঘটনাটকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। খোঁজা হচ্ছে দুই অভিযুক্তকে।

রবিবার কানাডার ওয়েলডন শহরের কাছে জেমস স্মিথ ক্রি নেশনে হামলা চালায় সন্দেহভাজন দুই ব্যক্তি। রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের অ্যাসিস্টেন্ট কমিশনার ব্ল্যাকমোর জানান, রবিবার জেমস ক্রি নেশনের দুই জায়গায় ছুরি নিয়ে স্থানীয় বাসিন্দাদের উপরে হামলা চালানোর খবর মেলে। জোড়া ঘটনায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। একাধিক মানুষ আহত হয়েছেন। এখনও অবধি ১৫ জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। আরও বহু মানুষ আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তারাও বিভিন্ন হাসপাতালে যাচ্ছেন। এই মূহুর্তে মোট আহতের সংখ্যা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

পুলিশের তরফে জানা গিয়েছে,সন্দেহভাজন দুই ব্যক্তিই এই হামলা চালিয়েছিল। ইতিমধ্যেই অভিযুক্তদের চিহ্নিত করা হয়েছে। ডেমিয়ান ও মাইলস স্যান্ডারসন নামক বছর ৩০ ও ৩১-র ওই দুই ব্যক্তিই হামলা চালান। একাধিক ব্যক্তিকে কোপানোর পর তাঁরা একটি কালো রঙের নিসান গাড়িতে করে পালিয়ে যান। অভিযুক্তদের গ্রেফতার করতে বিশাল পুলিশ বাহিনী পাঠানো হয়েছে এবং হাইওয়ে ও রাস্তাগুলিতে একাধিক চেকপয়েন্ট বসানো হয়েছে।

জানা গিয়েছে, জেমস স্মিথস ক্রি নেশনের বাসিন্দার সংখ্যা আড়াই হাজার। রবিবার স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিট নাগাদ ব্ল্যাকমোর পুলিশের কাছে প্রথম ফোন আসে যে এক ব্যক্তি তাঁর প্রতিবেশীকে ছুরি দিয়ে কোপাচ্ছেন। এরপরই একের পর এক ফোন আসতে শুরু করে। সকলেই ছুরি দিয়ে হামলার অভিযোগই জানান। সঙ্গে সঙ্গে বিশাল পুলিশ বাহিনী পাঠানো হয় ঘটনাস্থলে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, অভিযুক্তরা প্রথমে বেশ কয়েকজনকে নিশানা বানিয়ে হামলা চালালেও, তারপরে এলোপাথাড়ি হামলা চালায়। তাদের সামনে যারাই ছিল, তাদের ছুরি দিয়ে কোপানো হয়। গোটা ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। জারি করা হয়েছে জরুরি অবস্থা।