Ukraine Goat Triggers Boobytrap : যুদ্ধক্ষেত্রে ‘হিরো’ এক ইউক্রেনীয় ছাগল, অবলা প্রাণীর ‘হামলায়’ জখম ৪০ রুশ সেনা!

GOAT of Kyiv : যুদ্ধক্ষেত্রে ৪০ জন রুশ সেনাকে জখম করে ইউক্রেনের হিরো এখন এক ছাগল। ভুল বশত ‘বুবিট্র্যাপ’ ফাটিয়ে ৪০ রুশ সেনাকে জখম করেছে এই ছাগল।

Ukraine Goat Triggers Boobytrap : যুদ্ধক্ষেত্রে ‘হিরো’ এক ইউক্রেনীয় ছাগল, অবলা প্রাণীর ‘হামলায়’ জখম ৪০ রুশ সেনা!
ছবি সৌজন্যে : ইনস্টাগ্রাম
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 8:40 PM

ভুল বশত ‘বুবিট্র্যাপ’ ফাটিয়ে ৪০ রুশ সেনাকে জখম করল এক ইউক্রেনীয় ছাগল। সোশ্যাল মিডিয়ায় এখন সেই ছাগলের প্রশংসার ছড়াছড়ি। জানা গিয়েছে, বুবিট্র্যাপ ভুল করে ‘ট্রিগার’ করে দেয় অবলা জীবটা। এরপরই পরপর বিস্ফোরণ হতে থাকে। সেই বিস্ফোরণেই জখম হন রুশ সেনারা। এবং এই ঘটনা জানাজানি হতেই ইউক্রেনের ছাগলের কীর্তি ভাইরাল হয়েছে গোটা বিশ্বে। এই ছাগলের নাম হয়েছে ‘গোট অফ কিয়েভ’।

ইউক্রেনীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ইউক্রেনীয়দের জন্য বুবিট্র্যাপের ফাঁদ পেতে রেখেছিল রুশ সেনারা। ইউক্রেনীয়দের জন্য সেই পাতা ফাঁদেই জখম হন একের পর রুশ সেনা জখম হন। উল্লেখ্য, প্রায় পাঁচ মাস ধরে চলছে ইউক্রেনীয় যুদ্ধ। এতে মারা গিয়েছেন কয়ে হাজার রুশ সেনা। প্রাণ হারিয়েছেন কয়েক হাজার ইউক্রেনীয় সেনা ও অসমারিক মানুষও। যুদ্ধের বুলেট ঝাঁঝরা করেছে শিশুদের বুকও। রাশিয়ার বিরুদ্ধে উঠেছে নির্বিচারে গণহত্যা চালানোর অভিযোগ। এই আবহে এক ছাগলের কীর্তিতে যেন নতুন করে উদ্যম খুঁজে পেয়েছেন ইউক্রেীয়রা।

View this post on Instagram

A post shared by LADbible (@ladbible)

রিপোর্ট অনুযায়ী, রুশ সেনারা দক্ষিণ-পূর্ব ইউক্রেনীয় শহর জ়াপোরিঝিয়াতে একটি হাসপাতালের চারপাশে ফাঁদ পেতে রেখেছিল। তবে তাঁদের পরিকল্পনা ভেস্তে যায় এক ছাগলের জন্য। কিছু না বুঝেই রুশ সেনাদের পাতা ফাঁদটিকে ট্রিগার করে দেয় সেই ছাগলটি। ইউক্রেনের প্রধান গোয়েন্দা অধিদপ্তর জানিয়েছে যে রুশ সেনারা একটি স্থানীয় হাসপাতালের প্রান্তের চারপাশে গ্রেনেড পিন করে রেখেছিল। ফাঁদ পাতার পরপরই ছাগলটি নাকি রুশ সেনার পরিকল্পনা ভেস্তে দেয়। পরে সেই ছাগল নাকি সেখান থেকে পালিয়ে কিনস্কি রোজডোরি গ্রামে পালিয়ে গিয়েছিল। প্রসঙ্গত, জ়াপোরিঝিয়া শহরেই অবস্থিত ইউক্রেনের বৃহত্তম পারমাণবিক কেন্দ্রটি। যুদ্ধ শুরু হওয়ার কিছুদিন পরই এই শহরটি রুশ দখলে চলে যায়। শহরে অবস্থিত পারমানবিক কেন্দ্রটিরও দখল নিয়েছিল পুতিনের সেনা। এরপরই আশঙ্কা দেখা দিয়েছিল পারমাণবিক হামলার। সেখানে ঘাঁটি গেড়ে বসেছে রুশ সেনা। নিজেদের রক্ষা করতে হাসপাতালের সীমানা জুড়ে গ্রেনেড সাজিয়ে রেখেছিল রাশিয়ার সেনারা। সেই গ্রেনেডের ফাঁদই কাল হল তাঁদের জন্য।