Kangaroo Kills Man: খুনি ক্যাঙারু! প্রৌঢ়ের মৃত্যু লেখা থাকবে ইতিহাসে, দাবি স্থানীয় সংবাদমাধ্যমের

Police Case: পুলিশের মুখপাত্র জানিয়েছেন, তাঁরা নিশ্চিত ওই ব্যক্তিকে ক্যাঙারু আক্রমণ করেছিল।

Kangaroo Kills Man: খুনি ক্যাঙারু! প্রৌঢ়ের মৃত্যু লেখা থাকবে ইতিহাসে, দাবি স্থানীয় সংবাদমাধ্যমের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2022 | 9:50 AM

সিডনি: অস্ট্রেলিয়াতে (Australia) এক মর্মান্তিক ঘটনা ঘটেছে। ৭৭ বছর বয়সী এক বৃদ্ধকে খুনের ঘটনায় সন্দেহের তির বুনো ক্যাঙারুর (Kangaroo) দিকে। জানা গিয়েছে, বুনো ক্যাঙারুটি ওই প্রৌঢ়ের পোষ্য ছিল। মঙ্গলবার অস্টেলিয়ার পুলিশ জানিয়েছেন, ৮৬ বছরের এই প্রথম এই ধরনের মারাত্মক ক্যাঙারু আক্রমণের ঘটনা ঘটেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার বিকেলে পশ্চিম অস্ট্রেলিয়ার রেডমন্ডের এক বাড়িতে আহত অবস্থায় ওই প্রৌঢ়কে উদ্ধার করেন তাঁর এক আত্মীয়। বৃদ্ধের গায়ে একাধিক আঘাতের চিহ্ন ছিল। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে খবর দেওয়া হয়। অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে আসার আগেই ওই ব্যক্তি মারা গিয়েছেন।

পুলিশের মুখপাত্র জানিয়েছেন, তাঁরা নিশ্চিত ওই ব্যক্তিকে ক্যাঙারু আক্রমণ করেছিল। মুখপাত্র বলেন, “অ্যাম্বুলেন্স কর্মীরা যখন ওই ব্যক্তিকে উদ্ধার করতে গিয়েছিলেন, তখন তাদের বাধা দিয়েছিল ওই ক্যাঙারু।” পুলিশ জানিয়েছে, শেষমেশ ক্যাঙারুটিকে গুলি করে মারতে বাধ্য হন তারা কারণ তাঁর কারণে ঝুঁকি ক্রমেই বাড়ছিল। পুলিশ জানিয়েছে, ক্যাঙারুটিকে ওই বৃদ্ধ পোষ মানিয়েছিলেন।

পুলিশ জানিয়েছে, ক্যাঙারুর প্রজাতি এখনও সনাক্ত করা সম্ভব হয়নি। তবে গ্রেট সাউদার্ন অঞ্চলে ওয়েস্টার্ন গ্রে ক্যাঙারুদের বেশি দেখা মেলে। এই বিশেষ প্রজাতির পুরুষ ক্যাঙারু ২.২ মিটার অবধি লম্বা হতে পারে এবং এদের ওজন ৭০ কেজি অবধি হতে পারে। অস্ট্রেলিয়ার বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, শেষবার ১৯৩৬ সালে ক্যাঙারুর প্রাণঘাতী হামলার ঘটনা ঘটেছিল। সিডনি মর্নিং হেরাল্ডে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে উইলিয়াম ক্রিকশ্যাঙ্ক নামে ৩৬ বছর বয়সী এক ব্যক্তি ক্যাঙারুর আক্রমণে মারা গিয়েছিলেন। ক্যাঙারুর আক্রমণে ওই ব্যক্তির চোয়াল ভেঙে গিয়েছিল এবং মাথায় আঘাত লেগেছিল।