Imran Khan: ২২ গজে পারলেও, রাজনীতিতে ‘ক্যামব্যাকে’ ব্যর্থ ইমরান! নির্বাচনে হার ঘিরে উত্তাল পাকিস্তান

Imran Khan: পিটিআই চেয়ারম্যান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ইমরান খান বলেন, "আমি আশ্চর্য হয়ে যাচ্ছি। সংসদের সেনার ক্ষমতা নয়, নৈতিকতার জোরেই চলে"।

Imran Khan: ২২ গজে পারলেও, রাজনীতিতে 'ক্যামব্যাকে' ব্যর্থ ইমরান! নির্বাচনে হার ঘিরে উত্তাল পাকিস্তান
ইমরান খান। ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jul 23, 2022 | 11:14 AM

ইসলামাবাদ: ২২ গজের ময়দানের মতোই রাজনীতিতেও জয় নিয়েই ক্যামব্যাক করতে গিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু বাধ সাধল কপাল। ১০ টি ভোট বাতিল হয়ে যেতেই হার মানতে হল ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে। পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে হামজ়া শাহবাজকেই পুনর্নিবাচিত করতেই উত্তেজনা ছড়িয়েছে দেশে। বিক্ষোভ দেখিয়ে করাচির রাস্তা দখল করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সমর্থকরা।

পাকিস্তানের সংবাদমাধ্য়ম সূত্রে জানা গিয়েছে, পঞ্জাব প্রদেশের নির্বাচন ঘিরেই শুক্রবার থেকে উত্তেজনা ছড়িয়েছে পাকিস্তানে। নির্বাচনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ ও পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের যৌথ মনোনীত প্রার্থী পারভেজ় ইলাহি ভোটে জয়ী হয়েছেন বলে প্রচার হয়ে গেলেও, পরে ডেপুটি স্পিকার মহম্মদ মাজ়ারি পিএমএল-কিউ-র ১০টি ভোট বাতিল করে দেওয়ায়, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে হামজ়া শাহবাজকেই পুনরায় পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে নিয়োগ করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করেই বিক্ষোভ দেখাতে শুরু করে পিটিআই সমর্থকরা।

পিটিআই চেয়ারম্যান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ইমরান খান বলেন, “আমি আশ্চর্য হয়ে যাচ্ছি। সংসদের সেনার ক্ষমতা নয়, নৈতিকতার জোরেই চলে”। পিটিআইয়ের তরফেও জানানো হয়েছে, লাহোরে মুখ্য়মন্ত্রী ও বিলাওয়াল ভুট্টোর বাড়ি ঘিরে বিক্ষোভ দেখাবে হাজার হাজার সমর্থকরা। ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, লাহোর, করাচি, পেশাওয়ার, মুলতান, ফইসাবাদ, শিয়ালকোট সহ একাধিক জায়গায় বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে। বিক্ষোভকারীদের অভিযোগ প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও পিপিপি নেতা আসিফ জারদারিই চক্রান্ত করে ভোটের ফল বদলে দিয়েছেন।

জানা গিয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ ও পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের যৌথ মনোনীত প্রার্থী পারভেজ় ইলাহি ১৮৬টি ভোট পেয়েছিলেন, হামজ়া শরিফ পেয়েছিলেন ১৭৯টি ভোট। কিন্তু পিএমএল-কিউ-র ১০টি ভোট বাতিল করে দেওয়ায় পিটিআই ও পিএমএল(এন)-র প্রাপ্ত ভোটের সংখ্যা কমে দাঁড়ায় ১৭৬-এ।

করাচিতে বিক্ষোভকারী এক মহিলা বলেন, “আমার ৭২ বছর বয়স, কিন্তু আমি সমস্ত বৈঠকে যাই। যারা সৎ, তারা ইমরান খানের পাশে থাকবে। পঞ্জাবে যা হল, তাতে আমি অত্যন্ত আশাহত। জনগণের মতকেও চুরি করে বদলে দেওয়া হল।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla