Covid in Russia: প্রথমবার একদিনে হাজার মৃত্যু দেখল রাশিয়া, আবার চোখ রাঙাচ্ছে কোভিড

Covid Death: কঠোর বিধিনিষেধের অভাবেই এ ভাবে ভাইরাস ছড়িয়ে পড়ছে বলে জানা গিয়েছে। মাত্র ৩১ শতাংশ রাশিয়ান সম্পূর্ণভাবে টিকাপ্রাপ্ত।

Covid in Russia: প্রথমবার একদিনে হাজার মৃত্যু দেখল রাশিয়া, আবার চোখ রাঙাচ্ছে কোভিড
স্থিতিশীল রয়েছে সংক্রমণ

মস্কো: প্রথম করোনার ভ্যাকসিন (Covid Vaccine) বিশ্বের সামনে হাজির করেছিল রাশিয়া (Russia)। সেই রাশিয়াতেই নতুন করে মাথা চাড়া দিল করোনা (Coronavirus)। গত কয়েকদিন ধরে একটু একটু করে বাড়ছিল সংক্রমিতের সংখ্যা। শনিবার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড ছাড়াল রাশিয়ায়। ২৪ ঘন্টায় ১০০০ জনের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। আগে এত বেশি দৈনিক মৃত্যু দেখেনি রাশিয়া।

এক দিকে রাশিয়ায় টিকাকরণ আপাতত স্থগিত রাখা হয়েছে, অন্য়দিকে দেশের একাধিক জায়গায় করোনা বিধিও নরম করা হয়েছে। তার জেরেই এ ভাবে সংক্রমণ বাড়তে শুরু করেছে। শনিবার রাশিয়া সরকারের তরফ থেকে প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০০২ জনের, নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ২০৮ জন। এই নিয়ে পরপর তিনদিন রেকর্ড ভেঙে বাড়ল আক্রান্তের সংখ্যা।

এখনও পর্যন্ত সে দেশে মোট ৩১ শতাংশ মানুষ সম্পূর্ণ টিকা পেয়েছেন। মনে করা হচ্ছে, কঠোর বিধিনিষেধের অভাবে ভাইরাসটি ফের মাথাচাড়া দিয়েছে। যদিও কোনও কোনও অঞ্চলে প্রবেশের জন্য কিউআর কোড চালু করেছে রাশিয়া। কোভিডে রাশিয়ার মোচ মৃতের সংখ্যা ২ লক্ষ ২২ হাজার ৩১৫-তে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: India NSA meet: আফগানিস্তান নিয়ে বৈঠক বসবে দিল্লিতে, আমন্ত্রণ চিন-পাকিস্তানকেও

এ দিকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় নাগরিকদেরই দোষারোপ করেছেন সে দেশের স্বাস্থ্যমন্ত্রী মিখাইল মুরাশকো। অন্যদিকে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, টিকাদানের মাধ্যমে মানুষের জীবন বাঁচানোর জন্য সব ধরনের সুযোগ দেওয়া হয়েছে নাগরিকদের। বেশ কিছুদিন ধরেই রাশিয়ার তৈরি নিয়ে তৈরি হয়েছে সংশয়। টিকা সহজলভ্য হওয়া সত্ত্বেও অনেকেই টিকা নিতে চাইছেন না। দেখা গিয়েছে, সেখানকার অর্ধেকের বেশি মানুষ টিকা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন।

আরও পড়ুন: Geelani’s Grandson Sacked: পাকিস্তান থেকে ফিরতেই কেন চাকরি দেওয়া হয়েছিল গিলানির নাতিকে? বরখাস্ত করল সরকার

Click on your DTH Provider to Add TV9 Bangla