Imran Khan Praises govt’s decision: এ তো ভূতের মুখে রামনাম! হঠাৎ ভারতের প্রশংসায় পঞ্চমুখ ইমরান

Imran Khan Praises govt's decision: কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের প্রশংসা করে ইমরান খান টুইট করে বলেন, "কোয়াডের সদস্য হওয়া সত্ত্বেও ভারত মার্কিন চাপের মুখে অবদমিত হয়নি এবং কম দামেই রাশিয়া থেকে তেল কিনছে সাধারণ মানুষকে স্বস্তি জোগানোর জন্য।"

Imran Khan Praises govt's decision: এ তো ভূতের মুখে রামনাম! হঠাৎ ভারতের প্রশংসায় পঞ্চমুখ ইমরান
ইমরান খান। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 11:48 AM

ইসলামাবাদ: প্রধানমন্ত্রীর গদি হারানোর পরই বদলে গিয়েছেন ইমরান খান (Imran Khan)। প্রধানমন্ত্রী থাকাকালীন একাধিক ইস্যুতে ভারতের সমালোচনায় সরব হলেও, মন্ত্রিত্ব হারানোর পরই তিনি সুর বদলে ভারতের প্রশংসা করতে শুরু করেছেন। শনিবার ভারত জ্বালানির দাম কমানোর সিদ্ধান্তের পরই প্রতিবেশী দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী জানান, মার্কিন চাপের সামনে মাথা নত না করে, ভারত যেভাবে রাশিয়ার কাছ থেকে তেল কিনছে, তা প্রশংসনীয়। পাকিস্তানের ক্ষমতায় থাকাকালীন তাঁর সরকারও একই লক্ষ্যে কাজ করত বলে জানিয়েছেন তিনি। বর্তমানের শাসক দল পাকিস্তান মুসলিম লিগ (এন)-র চরম সমালোচনাও করেন তিনি। বলেন, “সূচপিনের মতো অর্থনীতি নিয়ে মুন্ডুহীন মুরগির মতো ছুটে বেড়াচ্ছে এই সরকার।”

শনিবারই ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman) টুইট করে জানান যে পেট্রোল ও ডিজেলের উপরে কেন্দ্রীয় করের বোঝা কমানো হচ্ছে। পেট্রোলের উপর থেকে কেন্দ্রীয় কর বা সেস ৮ টাকা কমানো হচ্ছে। প্রতি লিটার ডিজেলের উপরও কেন্দ্রীয় কর কমানো হয়েছে ৬ টাকা। এর ফলে পেট্রোলের দাম প্রতি লিটারে ৯ টাকা ৫০ পয়সা এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৭ টাকা কমেছে।

কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের প্রশংসা করে ইমরান খান টুইট করে বলেন, “কোয়াডের সদস্য হওয়া সত্ত্বেও ভারত মার্কিন চাপের মুখে অবদমিত হয়নি এবং কম দামেই রাশিয়া থেকে তেল কিনছে সাধারণ মানুষকে স্বস্তি জোগানোর জন্য। স্বাধীন বিদেশনীতির সাহায্যে আমাদের সরকারও এই লক্ষ্যেই কাজ করছিল।”

পাকিস্তানের বর্তমান শাসক দলকে কটাক্ষ করে ইমরান খান বলেন, “মীরজাফর ও মীর সাদিক বিদেশি শক্তির কাছে মাথা নত করেছে, যার ফলে সরকার বদলে গিয়েছে এখন তারা সূচের মতো অর্থনীতি নিয়ে মুন্ডুহীন মুরগির মতো ছুটে বেড়াচ্ছে। আমাদের সরকারের কাছে পাকিস্তানের স্বার্থই সবার আগে ছিল। কিন্তু স্থানীয় মীরজাফর ও মীর সাদিক বৈদেশিক শক্তির কাছে মাথা নত করেছে।”