Mob lynching in Pakistan: শ্রীলঙ্কা নিবাসী ব্যক্তিকে আগুনে পুড়িয়ে হত্যা, পাকিস্তানের ঘটনায় আতঙ্ক, দেখুন ভিডিয়ো

Mob Lynching: এক গার্মেন্ট ফ্যাক্টারির ম্যানেজারকে পিটিয়ে খুন করে তাঁর দেহল প্রকাশ্য দিবালোকে আগুনে পোড়নার অভিযোগ উঠল একদল উন্মত্ত জনতার বিরুদ্ধে

Mob lynching in Pakistan: শ্রীলঙ্কা নিবাসী ব্যক্তিকে আগুনে পুড়িয়ে হত্যা, পাকিস্তানের ঘটনায় আতঙ্ক, দেখুন ভিডিয়ো
পড়ে রয়েছে দেহ পোড়ানো ছাই। ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 1:20 PM

লাহোর: পাকিস্তান আছে পাকিস্তানেই! সেদেশে ঘটে গেল এক ভয়াবহ ঘটনা। এই ঘটনা এতটাই ভয়াবহ, শুনে শিউরে উঠবেন অনেকেই। এক গার্মেন্ট ফ্যাক্টারির ম্যানেজারকে পিটিয়ে খুন করে তাঁর দেহল প্রকাশ্য দিবালোকে আগুনে পোড়নার অভিযোগ উঠল একদল উন্মত্ত জনতার বিরুদ্ধে। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য তৈরি হয়েছে। পুলিশ জানিয়েছে এই ঘটনার পিছনে পাকিস্তানের এক উগ্র ইসলামপন্থী সংগঠনের হাত রয়েছে। শুক্রবার ধর্মনিন্দার অভিযোগে পাকিস্তানের পঞ্জাব প্রদেশে এই নিন্দনীয় ঘটনা ঘটে।

জানা গিয়েছে মৃত ব্যক্তির নাম প্রিয়ান্থা কুমার। তাঁর বয়স ৪০ বছর। শিয়ালকোট জেলার একটি কাপড় তৈরির কোম্পানিতে জেনারেল ম্যানেজার হিসেবে তিনি কর্মরত ছিলেন। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর।

পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, “কুমারার বিরুদ্ধে ইসলামিক সংগঠন তেহরিক ই লাব্বায়িক পাকিস্তানের পোস্টার ছেঁড়ার অভিযোগ রয়েছে। তিনি এই পোস্টার ছিঁড়ে ডাস্টবিনে ফেলে দিয়েছিলেন। কুমারার অফিস সংলগ্ন দেওয়ালে ওই পোস্টার লাগানো ছিল। অফিসেরই দুজন কর্মী তাঁকে ওই পোস্টার ছিঁড়তে দেখেন এবং তারাই বাইরে এসে ওই খবর ছড়িয়ে দেন।”

এই খবর ছড়িয়ে পড়ার পরেই আশেপাশের এলাকা থেকে অনেক মানুষ এসে ওই কাপড়ের ফ্যাক্টরির বাইরে সমবেত হন। তাদের বেশিরভাগই ওই ইসলামিক সংগঠনের সঙ্গে যুক্ত। ওই পুলিশ আধিকারিক জানিয়েছে, সমবেত ভিড়, কুমারাকে ফ্যাক্টরি থেকে টেনে বাইরে বের করে আনে এবং তার ওপর নারকীয় অত্যাচার চালানো হয়। পুলিশের সেখানে পৌঁছানোর আগেই ওই ব্যক্তিকে জীবিত অবস্থায় পুড়িয়ে ফেলা হয়। ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

দেখে নিন ভিডিয়ো

সম্প্রতি তেহরিক ই লাব্বায়িক পাকিস্তানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছিল ইমরান খান সরকার। জঙ্গি কার্যকলাপের অভিযোগে জেলে বন্দি ওই সংগঠনের ১ হাজার ৫০০ জনকে মুক্তি দিয়েছিল সেদেশের সরকার। এই ঘটনায় শোকবার্তা দিয়েছেন পাক প্রধানমন্ত্রী। তিনি ঘটনাকে লজ্জাজনক আখ্যা দিয়েছেন।

পঞ্জাব পুলিশ সূত্রে খবর এই ঘটনায় এখনও অবধি ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে। পঞ্জাব পুলিশের ইনস্পেক্টর জেনারেল জানিয়েছেন এই ঘৃণ্য ঘটনায় যুক্ত বাকিদেরও দ্রুত গ্রেফতার করা হবে। কাউকে ছেড়ে দেওয়া হবে না।

আরও পড়ুন Omicron Test Kit: টেস্ট কিটে ধরা পড়বে ওমিক্রন! গবেষণার নয়া দিগন্ত খুলছে সুইস সংস্থার হাত ধরে

আরও পড়ুন  UN Headquater: রাষ্ট্রপুঞ্জের সদর দফতরের বাইরে বন্দুক হাতে ঘোরাফেরা, ব্যক্তিকে আটক করল পুলিশ