Plane Accident: মাঝ আকাশে ভেঙে পড়ল বিমান, তৎক্ষণাৎ বিদ্যুতহীন ৯০ হাজার বাড়ি

USA: আমেরিকার সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, এই ঘটনার জেরে মন্টগোমেরি কাউন্টির প্রায় ৯০ হাজার বাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়ে।

Plane Accident: মাঝ আকাশে ভেঙে পড়ল বিমান, তৎক্ষণাৎ বিদ্যুতহীন ৯০ হাজার বাড়ি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 7:56 PM

ম্যারিল্যান্ড: আমেরিকার আকাশে ভেঙে পড়ল ছোট বিমান। সেই বিমান ভেঙে পড়ে বিদ্যুতের তারের উপর। এর জেরে বিদ্যুতের তার ছিঁড়ে যায়। যেখানে বিদ্যুতের তার ছিঁড়েছে সেই তারের মাধ্যমে বড় একটি এলাকার বিদ্যুৎ সরবরাহ হয়। তাই এই দুর্ঘটনার জেরে বিশাল একটি অংশ বিদ্যুৎহীন হয়ে পড়েছিল। যার জেরে প্রায় ৯০ হাজার বাড়ির বাসিন্দারা সমস্যায় পড়েছেন। ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ না থাকা স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়েছিল সেখানে। রবিবার এই দুর্ঘটনা ঘটে আমেরিকার ম্যারিল্যান্ড স্টেটে। সেখানকার মন্টগোমেরি কাউন্টিতেই ঘটেছিল দুর্ঘটনা। এবং এর জেরে ওই কাউন্টির প্রায় চারভাগের এক ভাগ বাড়িতে বিদ্যুৎ পরিষেবা ব্যাহত হয়।

আমেরিকার সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, এই ঘটনার জেরে মন্টগোমেরি কাউন্টির প্রায় ৯০ হাজার বাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়ে। যা গোটা কাউন্টি এলাকায় থাকা মোট বাড়ির প্রায় চার ভাগের এক ভাগ। যদিও এই বিমান দুর্ঘটনার জেরে কেউ আহত হননি এবং হতাহতের কোনও খবর মেলেনি।

মন্টগোমেরি কাউন্টির পুলিশ বিভাগ ছোট বিমানের দুর্ঘটনার কথা নিজেদের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছে। সেখানে তারা লিখেছে, “রথবেরি এবং গোসেন একালায় বিদ্যুতের তারের উপর একটি ছোট বিমান ভেঙে পড়ে। এর জেরেই এই কাউন্টির বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিপর্যস্ত হয়। বিরর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। এই এলাকা দিয়ে এখন যাবেন না। এখনও সেখানে তার পড়ে রয়েছে।”

ওই এলাকায় গত কয়েক দিন ধরেই বৃষ্টি চলছিল। বৃষ্টির জেরেই এই দুর্ঘটনা বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। যদিও দুর্ঘটনার প্রকৃত কারণ এখনও জানা যায়নি। তা নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। প্রাথমিক অনুমান, বৃষ্টির জেরে দৃশ্যমানতা কমে গিয়েছে, যার জেরেই তারে ধাক্কা মেরে জ়ড়িয়ে যায় বিমান। ভেঙে পড়ে বিদ্যুতের খুঁটি সহ তার।