ডেল্টার দাপটে জাতীয় বিপর্যয় নেমে এল সিডনিতে

মারণ ভাইরাস নতুন করে বিপর্যয় এনেছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত নিউ সাউথ ওয়েলস (New South Wales)। অস্ট্রেলিয়ায় ইতিমধ্যেই ৯০ শতাংশ মানুষ টিকা নিয়েছে।

ডেল্টার দাপটে জাতীয় বিপর্যয় নেমে এল সিডনিতে
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 8:44 PM

সিডনি: সিডনিতে (Sydney) করোনার সংক্রমণ আগের থেকে অনেকটা বেড়েছে। মারণ ভাইরাসের দাপটে অস্ট্রেলিয়ার সিডনিতে ন্যাশনাল ইমার্জেন্সি (National Emergency) অবস্থা। প্রতিদিনই রেকর্ড সংখ্যক করোনার সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। এর আগে এক মাসের লকডাউন জারি করেও কাজ হয়নি। বেড়েই চলেছে সংক্রমণ।

সরকারি ভাবে জানানো হয়েছে আগামী দিনে ন্যাশনাল ইমার্জেন্সি ঘোষণা করা হতে পারে। ডেল্টা প্রজাতি মারাত্মক ভাবে ছড়িয়ে পড়ছে। নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার গ্লাডিস বেরেজিক্লিয়ান জানিয়েছেন, ব্যাপক ভাবে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। আরও বেশি সতর্ক হতে হবে।

মারণ ভাইরাস নতুন করে বিপর্যয় এনেছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত নিউ সাউথ ওয়েলস। অস্ট্রেলিয়ায় ইতিমধ্যেই ৯০ শতাংশ মানুষ টিকা নিয়েছে। প্রথম দিকে টিকা নিতে উৎসাহী ছিল না সাধারণ মানুষ। পরে বহু মানুষ টিকা নিলে সংক্রমণ কিছুটা আয়ত্তে এসেছিল।

তবে আবার ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে কোভিড সংক্রমণ। এবার ডেল্টা প্রজাতির বাড়বাড়ন্ত। নাজেহাল সাধারণ মানুষ। আগামী দিনে লকডাউন বাড়ানো হতে পারে। আরও পড়ুন: ICSE, ISC বোর্ডের ফলাফল ঘোষণা হবে আগামিকাল