Viral Video: বাংলাদেশের ‘টেসলা রিক্সা’! চলছে চালক ছাড়াই

Tesla: চালক ছাড়াই গতিময় রিক্সার ভিডিয়ো আপলোড হয়েছে টুইটারে। সেখানে এক নেটিজেন ইলোন মাস্ককে ট্যাগ করে লিখেছেন, “কবে টেসলা এই রিক্সা তৈরি করা শুরু করল?"

Viral Video: বাংলাদেশের ‘টেসলা রিক্সা’! চলছে চালক ছাড়াই
চালকহীন রিক্সা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2022 | 8:37 PM

ঢাকা: বিশ্বের সবথেকে ধনী ব্যক্তি ইলোন মাস্ক। তাঁর সংস্থা টেসলার গাড়ির প্রযুক্তিতে বিপ্লব এনেছে। টেসলার তৈরি গাড়ি প্রযুক্তিগত ভাবে এতটাই উন্নত, যে চালক ছাড়াই তা চলতে পারে। টেসলা গাড়ির অটোপাইলট মোডে চলার সময় দরকার হয় না চালকের। এই প্রযুক্তি গাড়ির দুনিয়ায় ঐতিহাসিক পরিবর্তন এনেছে। আমেরিকার এই সংস্থা কী এ বার রিক্সাও তৈরি করছে? সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রিক্সার কোনও চালক নেই। কিন্তু তা সত্ত্বেও এগিয়ে যাচ্ছে তা। আবার পিছিয়েও আসছে। তা দেখেই নেটিজেনদের প্রশ্ন, ‘অটোপাইলট মোডের রিক্সা’ কী ইলোন মাস্কের সংস্থা টেলসার তৈরি? নেটিজেনরা এই রিক্সার নাম দিয়েছে ‘টেসলা রিক্সা’। রিক্সা  উন্মাদনা তৈরি করেছে সোশ্যাল মিডিয়ায়।

চালক ছাড়াই গতিময় রিক্সার ভিডিয়ো আপলোড হয়েছে টুইটারে। সেখানে এক নেটিজেন ইলোন মাস্ককে ট্যাগ করে লিখেছেন, “কবে টেসলা এই রিক্সা তৈরি করা শুরু করল?” তাঁরও এ রকম একটি রিক্সা চাই বলে বিশ্বের সবথেকে ধনী ব্যক্তির কাছে আবদার করেছেন ওই নেটিজেন।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, বাংলাদেশের রাস্তায় রিক্সা, গাড়ি, অটো চলছে। এর মধ্যেই এক ধার থেকে একটি রিক্সা গড়াতে গড়াতে চলে এল রাস্তার মধ্যে। কিন্তু রিক্সায় নেই কোনও চালক। রাস্তার তখন অন্য যানও রয়েছে। রাস্তা দিয়ে যাওয়া অন্য় কয়েকটি রিক্সার কাছাকাছি চলে এলেও কোনও ধাক্কা লাগেনি। আবার নিজে থেকেই মাঝ রাস্তা থেকে পিছিয়ে আগের জায়গায় চলে এল রিক্সাটি। এ দেখেই নেটিজেনরা এই রিক্সার সঙ্গে টেসলার গাড়ির তুলনা টেনেছেন। ইলোন মাস্কের সংস্থা এটি তৈরি করেছে, সেই প্রশ্নও জেগেছে তাঁদের মনে।

তবে ঘটনাটি ঘটেছে ঝড় বৃষ্টির দিনে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, ঝমঝমিয়ে বৃষ্টির পাশাপাশি প্রবল হাওয়া দিচ্ছে। সেই হাওয়ার জেরেই রিক্সা গড়িয়ে রাস্তার মধ্যে চলে এসেছিল। কিন্তু রসিক নেটিজেনরা ঘটনার মজা নিতে ছাড়েননি। তাঁরাই টেসলার গাড়ির সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন এই রিক্সাকে।