Fixed Deposit Rate: Axis Bank-র গ্রাহকদের মুখে চওড়া হাসি, রাতারাতি বেড়ে যাবে ব্যাঙ্কে গচ্ছিত টাকা

Fixed Deposit Rate: রিজার্ভ ব্যাঙ্কের রেপো রেট পরিবর্তনের ঘোষণার পরই একাধিক ব্যাঙ্কের তরফে তাদের ফিক্সড ডিপোজিটে সুদের হার বৃদ্ধি করা হয়েছে। এবার একইপথে হাঁটল অ্যাক্সিস ব্যাঙ্কও।

Fixed Deposit Rate: Axis Bank-র গ্রাহকদের মুখে চওড়া হাসি, রাতারাতি বেড়ে যাবে ব্যাঙ্কে গচ্ছিত টাকা
ফাইল ছবি (সৌজন্যে : PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2022 | 8:00 AM

নয়া দিল্লি: আপনি কি অ্যাক্সিস ব্যাঙ্কের গ্রাহক? তবে আপনার জন্য রয়েছে দারুণ খবর। দেশের অন্যতম বেসরকারি সংস্থার তরফে ফিক্সড ডিপোজিটের উপরে সুদের হার বৃদ্ধি করা হল। মনিটারি পলিসি কমিটির বৈঠকের পর রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে রেপো রেট বৃদ্ধির পরই অ্যাক্সিস ব্যাঙ্কের তরফেও ফিক্সড ডিপোজিটের উপরে সুদের হার বৃদ্ধি করা হয়েছে।

অ্যাক্সিস ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের সুদের হার-

রিজার্ভ ব্যাঙ্কের রেপো রেট পরিবর্তনের ঘোষণার পরই একাধিক ব্যাঙ্কের তরফে তাদের ফিক্সড ডিপোজিটে সুদের হার বৃদ্ধি করা হয়েছে। এবার একইপথে হাঁটল অ্যাক্সিস ব্যাঙ্কও। গত ১৩ জুন থেকেই নয়া সুদের হার কার্যকর হয়েছে। অ্যাক্সিস ব্যাঙ্কের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২ কোটি টাকার নিচে সমস্ত ফিক্সড ডিপোজিটের উপরই নয়া সুদের হার কার্যকর হবে।

ফিক্সড ডিপোজিটের মেয়াদের উপরে নতুন সুদের হার-

৩০ থেকে ৪৫ দিন- সাধারণ গ্রাহকদের জন্য ৩ শতাংশ সুদ দেওয়া হবে। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রেও সুদের হার একই রাখা হয়েছে।

৪৬ থেকে ৬০ দিন- সাধারণ গ্রাহকদের জন্য ৩ শতাংশ সুদ দেওয়া হবে। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রেও সুদের হার ৩ শতাংশই থাকবে।

৬১ দিন থেকে ৩ মাসের কম সময়সীমা- দিন- সাধারণ গ্রাহকদের জন্য ৩ শতাংশ সুদ দেওয়া হবে। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রেও সুদের হার একই।

৩ মাস থেকে ৪ মাসের কম সময়সীমা- সাধারণ গ্রাহক ও প্রবীণ নাগরিকদের জন্য ৩.৫ শতাংশ ধার্য করা হয়েছে সুদের হার।

৪ মাস থেকে ৫ মাসের কম সময়সীমা- সাধারণ গ্রাহক ও প্রবীণ নাগরিকদের ৩.৫ শতাংশ হারে ফিক্সড ডিপোজিটের উপরে সুদ দেওয়া হবে।

৫ মাস থেকে ৬ মাসের কম সময়সীমা- সাধারণ গ্রাহক ও প্রবীণ নাগরিকদের ৩.৫ শতাংশ হারে ফিক্সড ডিপোজিটের উপরে সুদ দেওয়া হবে।

৬ মাস থেকে ৭ মাসের কম সময়সীমা- সাধারণ গ্রাহকদের ক্ষেত্রে ৪.৪০ শতাংশ ও প্রবীণ নাগরিকদের জন্য ৪.৬৫ শতাংশ সুদের হার দেওয়া হবে।

৭ মাস থেকে ৮ মাসের কম সময়সীমা- এক্ষেত্রে সুদের হারে সামান্য পরিবর্তন হয়েছে। সাধারণ গ্রাহকদের ক্ষেত্রে ৪.৪০ শতাংশ ও প্রবীণ নাগরিকদের জন্য ৪.৬৫ শতাংশ সুদের হার দেওয়া হবে।

৮ মাস থেকে ৯ মাসের কম সময়সীমা- এক্ষেত্রেও সুদের হার সাধারণ গ্রাহকদের ক্ষেত্রে ৪.৪০ শতাংশ ও প্রবীণ নাগরিকদের জন্য ৪.৬৫ শতাংশ ধার্য করা হয়েছে।

৯ মাস থেকে ১০ মাসের কম সময়সীমা- এক্ষেত্রে সাধারণ নাগরিকদের জন্য ৪.৭৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৫ শতাংশ সুদের হার ধার্য করা হয়েছে।

১১ মাস ২৫ দিন থেকে ১ বছরের কম সময়সীমা- সাধারণ নাগরিকদের জন্য ৪.৭৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৫ শতাংশ সুদের হার ধার্য করা হয়েছে।

১ বছর থেকে ১ বছর ১১ দিনের কম সময়সীমা- এই মেয়াদে যারা ফিক্সড ডিপোজিট করবেন, তাদের ক্ষেত্রে সাধারণ গ্রাহকদের ৫.২৫ শতাংশ ও প্রবীণ নাগরিকদের জন্য ৫.৯০ সুদের হার ধার্য করা হয়েছে।

১৪ মাস থেকে ১৫ মাসের কম সময়সীমা- এই সময়সীমা অবধি যারা ফিক্সড ডিপোজিট করবেন, সেক্ষেত্রে সাধারণ গ্রাহকদের ৫.২৫ শতাংশ ও প্রবীণ নাগরিকদের জন্য ৫.৯০ সুদের হার ধার্য করা হয়েছে।

১৫ মাস থেকে ১৬ মাসের কম সময়সীমা- সাধারণ গ্রাহকদের ক্ষেত্রে সুদের হার ৫.৩০ শতাংশ ও প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে সুদের হার ৫.৯৫ শতাংশ ধার্য করা হয়েছে।