Multibagger Stock: রিটার্ন মিলেছে অবিশ্বাস্য ৮২০০ শতাংশ, এই মাল্টিব্যাগার শেয়ার যেন ‘যকের ধন’

Multibagger Stock: গত এক বছরে ১০০ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে আদিত্য ভিশনের শেয়ার দর। বরাবরই ভাল পারফরম্যান্স দিয়ে এসেছে এই সংস্থার শেয়ার।

Multibagger Stock: রিটার্ন মিলেছে অবিশ্বাস্য ৮২০০ শতাংশ, এই মাল্টিব্যাগার শেয়ার যেন 'যকের ধন'
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 8:30 AM

উচ্চহারে রিটার্ন পাওয়ার জন্য শেয়ারে বিনিয়োগ করে থাকেন অনেকেই। আর বেশি হারে রিটার্ন পাওয়ার জন্য অনেকের নজর থাকে মাল্টিব্যাগার স্টকের উপর। এমনই একটি মাল্টিব্যাগার স্টক হল আদিত্য ভিশনের শেয়ার। গত এক বছরে ১০০ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে এই শেয়ার দর। বরাবরই ভাল পারফরম্যান্স দিয়ে এসেছে এই সংস্থার শেয়ার। এই স্মল-ক্যাপ স্টকে বিনিয়োগ করে আগেও ভাল রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা।

এই সংস্থার শেয়ার বাজারে মূলধনের পরিমাণ হল ১,৮০০ কোটি টাকা। কোভিড পরবর্তী সময়ে এই শেয়ারের দর ১৮ টাকা থেকে ১,৫০০ টাকা পর্যন্ত বেড়েছে। গত তিন বছরে বিনিয়োগকারীদের প্রায় ৮,২৫০ শতাংশ রিটার্ন দিয়েছে এই আদিত্য ভিশনের শেয়ার। এদিকে গত এক মাসেও এই সংস্থার শেয়ারের দাম পজিটিভ সূচকেই রয়েছে। গত এক মাসে ১.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে এই শেয়ার দর। তবে গত বছরের একই তারিখের নিরিখে ২.৫ শতাংশ কমেছে এই সংস্থার শেয়ার দর।

আর গত ছয় মাসেও এই মাল্টিব্যাগার স্টকেরও পারফরম্যান্স ভাল। গত ছয় মাসে এই শেয়ারের দর ১,৩৮৫ টাকা বেড়ে ১,৫০০ টাকা হয়েছে। আর এই সময়কালে প্রায় ৮ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা। এই শেয়ারে বিনিয়োগ করে গত এক বছরে বিনিয়োগকারীদের টাকা প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে। এই এক বছরে শেয়ার দর প্রায় ৭১০ টাকা থেকে বেড়ে ১,৫০০ টাকা হয়েছে। অর্থাৎ হিসেব করলে দেখা যাবে, প্রায় ১১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে এই শেয়ার দর।

আদিত্য ভিশনের শেয়ারের গত পারফরম্যান্সের ইতিহাস পর্যালোচনা করলে দেখা যাবে, কোনও বিনিয়োগকারী এই স্টকে এক বছর আগে যদি ১ লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে সেই শেয়ার মূল্য বেড়ে দাঁড়াত ২.১০ লক্ষ টাকা। আর ২ বছর আগে বিনিয়োগ করলে তাঁর টাকা বেড়ে হত ৮ লক্ষ টাকা। ৩ বছর আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে তা এখন বেড়ে দাঁড়াত ৮৩.৫০ লক্ষ টাকা।

বিঃ দ্রঃ – এটি একটি শেয়ার বাজার এবং বিনিয়োগ সম্পর্কিত শিক্ষামূলক প্রতিবেদন। এই প্রতিবেদনের উদ্দেশ্য কখনই বিনিয়োগে উৎসাহিত করা বা মুনাফা কামানোর সহজ উপায় খুঁজে দেওয়া নয়। শেয়ার বাজারের বিভিন্ন বিষয় সম্পর্কে জানানোই এই প্রতিবেদনের অন্যতম লক্ষ্য। উল্লেখ্য, শেয়ার বাজারের বিনিয়োগ সর্বদাই ঝুঁকিুপূর্ণ।