Interest Rates on FDs : এই ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে মিলছে FD-র মতো সুদ, এখনই খুলুন অ্যাকাউন্ট!

RBL Bank Interest Rate : আরবিএল ব্যাঙ্ক তার গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টে এফডির মতোই সুদ দিচ্ছে। ৫ সেপ্টেম্বর থেকে এই ব্যাঙ্ক সর্বোচ্চ ৬.২৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে সেভিংস অ্যাকাউন্টে।

Interest Rates on FDs : এই ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে মিলছে FD-র মতো সুদ, এখনই খুলুন অ্যাকাউন্ট!
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2022 | 4:23 PM

বেশিরাভাগ মানুষই যে কোনও জরুরি পরিস্থিতি মোকাবিলার জন্য হাতে নগদ টাকা রাখা নিরাপদ মনে করেন। তাই আয়ের একটা অংশ সঞ্চয়ের পাশাপাশি কোনও প্রয়োজনে লাগলে একটা নির্দিষ্ট পরিমাণ অর্থ নিশ্চিত করতে হয়। একটি সেভিংস অ্য়াকাউনন্ট মানুষের সেই চাহিদাই পূরণ করে। মানুষের কাছে অনেকটা নগদের মতো কাজ করে এই সেভিংস অ্যাকাউন্ট। একটা জায়গায় টাকা নিরাপদে গচ্ছিত রাখার পাশাপাশি সেভিংস অ্যাকাউন্টের টাকাটেও পাওয়া যায় সুদ। মোটামুটি সব ব্যাঙ্কই সেভিংস অ্য়াকাউন্টে কমে বেশি সুদ দিয়ে থাকে। কিন্তু একটি বেসরকারি ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে সুদের হার শুনলে চোখ কপালে উঠতে পারে।

আরবিএল ব্যাঙ্ক তার গ্রাহকদের সেভিংস অ্য়াকাউন্টে এফডির মতোই সুদ দিচ্ছে। ৫ সেপ্টেম্বর থেকে এই ব্যাঙ্ক সর্বোচ্চ ৬.২৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে সেভিংস অ্য়াকাউন্টে। ব্যাঙ্কের ওয়েবসাইটে বলা হয়েছে, আরবিএল ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে ১ লক্ষ টাকার উপর ৪.২৫ শতাংশ সুদ দিচ্ছে। তার উপরে ১ লক্ষ টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত জমা রাশিতে সুদ দিচ্ছে ৫.৫০ শতাংশ। আর ১০ লক্ষ টাকা থেকে ২৫ লক্ষ টাকা পর্যন্ত আমানতে সুদ দিচ্ছে ৬ শতাংশ। ২৫ লক্ষ টাকার উপরে এবং ১ কোটি টাকা পর্যন্ত আমানতে ৬.২৫ শতাংশ সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক। আগে এই সুদের হার ছিল ৬ শতাংশ।

কত আমানতে কত সুদ?

১ কোটি থেকে ৫ কোটি টাকা পর্যন্ত আমানতে সুদের হার ৬ শতাংশ থেকে বাড়িয়ে ৬.২৫ শতাংশ করা হয়েছে। ৫ কোটি থেকে ৭.৫ কোটি টাকার আমানতে সুদ ৫.৭৫ শতাংশ থেকে বাড়িয়ে ৬.২৫ শতাংশ করা হয়েছে। ১০ কোটি থেকে ৫০ কোটি আমানতের উপর নতুন সুদের হার হয়েছে ৬.১০ শতাংশ।