SBI-এর ‘মনসুন ধামাকা অফার’, ১০০% প্রেসেসিং ফি মকুব!

SBI: বাড়ি বা ফ্ল্যাট কেনার প্ল্যান করছেন? হোম লোন প্রয়োজন? তবে আপনার জন্য সুখবর।

SBI-এর 'মনসুন ধামাকা অফার', ১০০% প্রেসেসিং ফি মকুব!
ফাইল চিত্র

রাহুল চক্রবর্তী: বাড়ি বা ফ্ল্যাট কেনার প্ল্যান করছেন? হোম লোন প্রয়োজন? তবে আপনার জন্য সুখবর। গ্রাহক স্বার্থে ফের বড় ঘোষণা ভারতীয় স্টেট ব্যাঙ্কের। ‘মনসুন ধামাকা অফার’ নিয়ে হাজির হয়েছে দেশের বৃহত্তম এই ব্যাঙ্কিং প্রতিষ্ঠান। এই অফার চলাকালীন হোম লোনের ক্ষেত্রে গ্রাহকদের থেকে কোনও প্রসেসিং ফি নেবে না তারা। এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনই জানানো হয়েছে এসবিআইয়ের (SBI) তরফে।

বিপুল সাশ্রয়:

ব্যাঙ্ক ও নন-ব্যাঙ্কিং ফাইন্যান্সিয়াল কোম্পানিগুলি (NBFC) গ্রাহকদের যত ধরনের খুচরো লোন দিয়ে থাকে তার মধ্যে হোম লোনে সুদের হার সবথেকে কম। পাশাপাশি এর মেয়াদও সবথেকে দীর্ঘ হয়। বর্তমানে হোম লোনে সুদের হার সাম্প্রতিক অতীতের মধ্যে সর্বনিম্ন স্তরে এসে দাঁড়িয়েছে, যা গ্রাহকদের জন্য অবশ্যই সুখবর। স্টেট ব্যাঙ্কে হোম লোনে সুদের হার শুরু হচ্ছে ৬.৭০% থেকে।

এতদিন পর্যন্ত এসবিআই থেকে হোম লোন নিতে হলে গ্রাহকদের ০.৪০% প্রসেসিং ফি দিতে হত। কিন্তু মনসুন ধামাকা অফারের আওতায় সীমিত সময়ের জন্য প্রেসেসিং ফি সম্পূর্ণ মকুব করা হয়েছে। অর্থাৎ গ্রাহকদের এই বাবদ একটি অতিরিক্ত টাকাও দিতে হবে না। একজন গ্রাহকের জন্য এটি উল্লেখযোগ্য সাশ্রয়। আগামী ৩১ অগস্ট পর্যন্ত এসবিআইতে হোম লোনে এই ছাড়ের সুবিধা পাওয়া যাবে।

স্পেশাল ছাড়:

এসবিআইয়ের ঘোষণা অনুসারে, YONO অ্যাপের মাধ্যমে আবেদন করলে সুদের উপরে অতিরিক্ত ৫ বেসিস পয়েন্ট ছাড় পাবেন গ্রাহকরা। আর মহিলা গ্রাহকরা পাবেন আরও ৫ বেসিস পয়েন্ট ছাড়ের সুযোগ। তবে অফার এখানেই শেষ নয়।

রেকর্ড সর্বনিম্ন সুদের হার

এই প্রসঙ্গে ভারতীয় স্টেট ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর (রিটেল অ্যান্ড ডিজিটাল ব্যাঙ্কিং) সিএস সেট্টি এক বিবৃতিতে বলেছেন, ‘এখন এমনিতেই হোম লোনের ক্ষেত্রে সুদের হার ঐতিহাসিক তলানিতে এসে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে প্রসেসিং ফি মকুবের মতো পদক্ষেপ ক্রেতাদের উৎসাহিত করবে বলে আমাদের বিশ্বাস।’ উল্লেখ্য, স্টেট ব্যাঙ্কের হোম লোন পোর্টফোলিও ইতিমধ্যে ৫ লক্ষ কোটি টাকার মাইলফলক পার করে গিয়েছে।

রাজ্য বাজেটেও ছাড়ের ঘোষণা

কোভিডের কোপে ঝিমিয়ে পড়া অবাসন শিল্পকে চাঙ্গা করতে এর আগে ২০২১-২২ আর্থিক বছরের রাজ্য বাজেটে একগুচ্ছ পদক্ষেপের কথা ঘোষণা করা হয়। জমি, বাড়ি, ফ্ল্যাট কেনাবেচা এবং লিজ প্রভৃতি দেওয়ার ক্ষেত্রে দলিলের রেজিস্ট্রেশনের ওপর প্রদেয় স্ট্যাম্প ডিউটিতে ২ শতাংশ ছাড় মিলবে। এছাড়াও সব ধরণের দলিল রেজিস্ট্রেশনে সার্কেল রেটে ১০ শতাংশ ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছে নবান্ন। বাজেট প্রস্তাব অনুসারে, আগামী ৩০ অক্টোবরের মধ্যে দলিল রেজিস্ট্রেশন সম্পূর্ণ করলে এই সুবিধা পাবে সাধারণ মানুষ। আরও পড়ুন: জলের দরেই কিনতে পারবেন বাড়ি, গৃহ ঋণের উপর অবিশ্বাস্য ছাড় দিচ্ছে SBI, বিস্তারিত জানুন এখনই 

Zika Band

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla