জলের দরেই কিনতে পারবেন বাড়ি, গৃহ ঋণের উপর অবিশ্বাস্য ছাড় দিচ্ছে SBI, বিস্তারিত জানুন এখনই

SBI Special Offer on Home Loan: বিশেষ ছাড়ের কারণ হিসাবে স্টেট ব্যাঙ্কের তরফে জানানো হয়, যারা বাড়ি তৈরি বা কেনার পরিকল্পনা করছেন, তারা যাতে আরও সহজে সিদ্ধান্ত নিতে পারেন, সেই জন্যই এত কম রাখা হয়েছে সুদের হার।

জলের দরেই কিনতে পারবেন বাড়ি, গৃহ ঋণের উপর অবিশ্বাস্য ছাড় দিচ্ছে SBI, বিস্তারিত জানুন এখনই
ফাইল চিত্র।

নয়া দিল্লি: নতুন বাড়ির স্বপ্ন দেখছেন? টাকার অভাবে এ বার আর ভুলতে হবে না নিজের স্বপ্নকে, কারণ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে গৃহ ঋণের ক্ষেত্রে দেওয়া হচ্ছে এক বিশেষ ছাড়। নির্দিষ্ট সময়ের জন্যগৃহ ঋণের ক্ষেত্রে প্রসেসিং ফি ১০০ শতাংশই মকুব করছে এই রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কটি।

জুলাই মাসের শেষ দিনই এসবিআই-র তরফে জানানো হয়েছে, আগামী ৩১ অগস্ট অবধি গৃহ ঋণের আবেদন করলে, সেক্ষেত্রে অতিরিক্ত কোনও চার্ড দিতে হবে না গ্রাহককে। পাশাপাশি অনলাইনে এসবিআই-র অ্যাপ ইয়োনো থেকেও ঋণের আবেদন করা হলে০.৫ শতাংশ ছাড় দেওয়া হবে। মহিলারাও গৃহ ঋণের আবেদন করলে ঋণের হারে পাবেন এই বিশেষ ছাড়।

শনিবার এসবিআই-র তরফে প্রকাশিত নির্দেশিকায় জানানো হয়, এতদিন অবধি গৃহ ঋণের জন্য ০.৪০ শতাংশ প্রসেসিং ফি দিতে হত গ্রাহকদের। কিন্তু গোটা অগস্ট মাস জুড়ে ঋণের আবেদন করলে গ্রাহকদের এক টাকাও অতিরিক্ত দিতে হবে না। অন্যদিকে, YONO মোবাইল অ্যাপ থেকে গৃহ ঋণের জন্য আবেদন জানালে, সেক্ষেত্রেও ৫ বিপিএস বা ০.০৫ শতাংশ ছাড় পাওয়া যাবে। যে সমস্ত মহিলারা ঋণের আবেদন জানাবেন, তাদেরও ঋণের হারে ০.০৫ শতাংশ ছাড় দেওয়া হবে।

এই বিশেষ ছাড়ের কারণ হিসাবে স্টেট ব্যাঙ্কের তরফে জানানো হয়, যারা বাড়ি তৈরি বা কেনার পরিকল্পনা করছেন, তারা যাতে আরও সহজে সিদ্ধান্ত নিতে পারেন, সেই জন্যই এত কম রাখা হয়েছে সুদের হার। তার উপর প্রসেসিং ফি-ও সম্পূর্ণ মকুব করে দেওয়ায় গ্রাহকদের আরও সুবিধা হবে।

উল্লেখ্য়, চলতি বছরেই স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে গৃহ ঋণের ক্ষেত্রে সুদের হার ৬.৭০ শতাংশ থেকে কমিয়ে ৬.৯৫ শতাংশ করা হয়। মহিলা গ্রাহদের ক্ষেত্রে পাঁচ শতাংশ অতিরিক্ত বেসিস পয়েন্টে ছাড়ের ঘোষণাও করা হয়।

গত সপ্তাহেই রাষ্ট্রপতি ভবনের ভিতরে প্রথম এসবিআই-র শাখা খেলা হয়েছে। এই শাখার উদ্বোধন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপস্থিত ছিলেন ফার্স্ট লেডি সবিতা কোবিন্দ ও অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এই শাখার প্রথম গ্রাহক ছিলেন রাষ্ট্রপতি নিজেই। আরও পড়ুন: Two-Wheeler Insurance: দু-চাকার সওয়ারি আপনি? জানুন শর্ট টার্ম ও লং টার্ম পলিসির লাভ-ক্ষতি

 

 

Click on your DTH Provider to Add TV9 Bangla