১৮ মিনিট চার্জ দিলেই চলবে ৭৫ কিলোমিটার, দিন ঠিক থাকলেও কেন বাজারে এল না OLA-র ই স্কুটার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Sep 09, 2021 | 5:15 PM

OLA E Scooter: ওলা ইলেকট্রিক স্কুটারের দুটি মডেল বাজারে আসার কথা ছিল। কিন্তু আচমকাই তা বন্ধ হয়ে গিয়েছে।

১৮ মিনিট চার্জ দিলেই চলবে ৭৫ কিলোমিটার, দিন ঠিক থাকলেও কেন বাজারে এল না OLA-র ই স্কুটার
ই-স্কুটার বাজারে আনার কথা ছিল ওলার

নয়া দিল্লি: প্রাথমিক ভাবে ক্যাব সংস্থা হিসেবে যাত্রা শুরু করলেও পরে গাড়ি তৈরির ক্ষেত্রে নিজেদের প্রমাণ করতে উদ্যোগী হয়েছে ওলা (OLA)। সেই উদ্দেশ্যেই তৈরি করা হয়েছে ওলা ইলেকট্রিক (Ola Electric)। ইতিমধ্যেই ইলেকট্রিক স্কুটার তৈরি করেছে এই সংস্থা। গতকাল, বুধবার থেকেই সেই স্কুটারের দুটি মডেলের বিক্রি শুরু হওয়ার কথা ছিল। একটি হল এস ওয়ান(Ola S1) ও অন্য মডেলের নাম এস ওয়ান প্রো (Ola S1 Pro)। কিন্তু সব দিন ক্ষণ স্থির থাকলেও আচমকাই বুধবার স্থগিত হয়ে যায় স্কুটারের বিক্রি। আজ, বৃহস্পতিবার ওলার তরফ থেকে সংস্থার সিইও ভবিশ আগরওয়াল এই প্রসঙ্গে একটা বিবৃতি দেন।

জানা গিয়েছে, ওলার ওয়েবসাইটে কোনও একটি প্রযুক্তিগত সমস্যা দেখা দিয়েছিল। তাই ওলা বিক্রি আপাতত স্থগিত করে দেওয়া হয়েছে। ৮ সেপ্টেম্বর যে ওলা স্কুটারের বিক্রি শুরু হওয়ার কথা ছিল, সেটা পিছিয়ে ১৫ সেপ্টেম্বর করে দেওয় হয়েছে।

কী জানিয়েছেন ওলা ইলেকট্রিকের সিইও?

বিবৃতিতে তিনি জানিয়েছেন, এ দিন ওলা স্কুটারের বিক্রি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু প্রযুক্তিগত সমস্যার জন্য তা আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। তাই ওয়েবসাইট থেকে এখনও কেনা যাচ্ছে না সেই স্কুটার। যারা এই স্কুটার কেনার জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেছিল, তাদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছে ওলা ইলেকট্রিকের সিইও।

তিনি লিখেছেন, ‘আমি জানু আপনারা হতাশ হয়েছেন। আমি আন্তরিকভাবে সবার কাছে ক্ষমা চাইছি। আপনাদের যে অভিজ্ঞতা হয়েছে, তা সত্যিই খুবই হতাশাজনক। ‘তিনি জানিয়েছেন সব ঠিক হতে আরও সপ্তাহ খানেক লাগবে। ১৫ সেপ্টেম্বর সকাল ৮ টা থেকে স্কুটার অনলাইনে কেনা যাবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়, এই কাজ না করলে বন্ধ হয়ে যেতে পারে লেনদেন

কেমন হবে এই স্কুটার?

মোট ১০টি রঙে পাওয়া যাবে এই স্কুটার। একদিকে রয়েছে মেটালিক রঙ, অন্যদিকে থাকছে পপ কালার্স অর্থাৎ উজ্জ্বল রঙ। থাকছে নিউট্রাল সাদা ও ম্যাট ব্ল্যাকের অপশনও। সর্বোচ্চ ১১৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় ছুটবে সেই স্কুটার। : নর্মাল, স্পোর্ট এবং হাইপার, তিনটি ড্রাইভিং মোড থাকবে এতে।

স্কুটারগুলি ৫০ শতাংশ চার্জ দিতে সময় লাগবে ১৮ মিনিট। আর তাতেই টানা ৭৫ কিলোমিটার চালানো যাবে। ৭ ইঞ্চির ডিসপ্লে থাকছে এতে। ফোনে একটি অ্যাপ থাকবে। তার মাধ্যমেই অটোম্যাটিক লক-আনলক করা যাবে স্কুটার।

Ola S1-এর দাম নির্ধারিত করা হয়েছে ৯৯ হাজার ৯৯৯ টাকা ও Ola S1 Pro-র দাম হবে ১ লক্ষ ২৯ হাজার ৯৯৯ টাকা। মাত্র ২,৯৯৯ টাকার ইএমআইতেই কেনা যাবে Ola S1।

আরও পড়ুন: আধার কার্ড হারিয়ে ফেলেছেন? ফোন নম্বর ছাড়াই কীভাবে ডাউনলোড করবেন নতুন কার্ড, জেনে নিন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla