Nurse Recruitment 2022: নার্স নিয়োগ করবে কেন্দ্রীয় সরকার, বেতন ৪৫ হাজার টাকা, জেনে নিন আবেদন পদ্ধতি

Nurse Recruitment: প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের শেষ তারিখ ১ ডিসেম্বর। কম্পিউটার টেস্ট ও স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে।

Nurse Recruitment 2022: নার্স নিয়োগ করবে কেন্দ্রীয় সরকার, বেতন ৪৫ হাজার টাকা, জেনে নিন আবেদন পদ্ধতি
রাজ্যের স্বাস্থ্য বিভাগে ল্যাবরেটরি টেকনিশিয়ান, স্টাফ নার্স ও কাউন্সেলর পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। কালিম্পঙের জেলা স্বাস্থ্য বিভাগের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2022 | 9:40 AM

কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মাধ্যমে জওহরলাল ইনস্টিটিউটে ৪৩৩টি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জওহরলাল নেহেরু ইনস্টিটিউট অব পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন ও রিসার্চ, পুদুচেরিতে নিয়োগ করা হবে। নার্সিং অফিসার পদে নিয়োগ করা হবে বলেই জানা গিয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের শেষ তারিখ ১ ডিসেম্বর। কম্পিউটার টেস্ট ও স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। ১৮ ডিসেম্বর কম্পিউটার ভিত্তিক পরীক্ষা নেওয়া হবে। এই রাজ্যে কলকাতা পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা হবে। এই পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য যাবতীয় তথ্য এক নজরে দেখে নেওয়া যাক…

শিক্ষাগত যোগ্যতা: ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অথবা স্টেট নার্সিং কাউন্সিল অনুমোদিত কোনও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নার্সিং-এ বিএসসি করে থাকলে আবেদন করা যাবে।

বেতন: প্রতিমাসে ৪৪ হাজার ৯০০ টাকা

বয়স: আবেদনকারীর বয়স ১ ডিসেম্বর ২০২২-র ভিত্তিতে ৩৫ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি: ইচ্ছুকরা অনলাইনে আবেদন করতে পারবেন। ফর্ম পূরণ ও প্রয়োজনীয় নথি পূরণ করে আবেদন করতে হবে।

আবেদন ফি: সাধারণ, ইডাব্লুএস ও ওবিসি প্রার্থীদেরকে আবেদনের জন্য আবেদন ফি বাবদ ১৫০0 টাকা এবং এসসি ও এসটিদের জন্য ১২০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। শারীরিক প্রতিবন্ধীদের কোনও আবেদন ফি লাগবে না।

বিস্তারিত জানতে ও বিজ্ঞপ্তি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন