CRPF Recruitment 2023: প্রায় ১৫০০ শূন্যপদে কর্মী নিয়োগ চলছে CRPF-এ, দ্বাদশ শ্রেণি পাশ হলেই করুন আবেদন

CRPF Recruitment 2023: আবেদনকারীকে অবশ্যই কেন্দ্রীয় বা রাজ্য সরকার স্বীকৃত কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

CRPF Recruitment 2023: প্রায় ১৫০০ শূন্যপদে কর্মী নিয়োগ চলছে CRPF-এ, দ্বাদশ শ্রেণি পাশ হলেই করুন আবেদন
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 8:30 AM

নয়া দিল্লি: নতুন বছরে যারা চাকরি খুঁজছেন, তাদের জন্য রয়েছে দারুণ খবর। সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (Central Reserve Police Force) বা সিআরপিএফে চলছে কর্মী নিয়োগ। ২৫ জানুয়ারি থেকে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়েছে। সিআরপিএফের তরফে জানানো হয়েছে, হেড কন্সটেবল ও অ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা অনলাইনে আবেদন জানাতে পারে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের তরফে জানানো হয়েছে, অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর (স্টেনো) ও হেড কন্সটেবল (মিনিস্টেরিয়াল) পদে নিয়োগ করা হবে। অনলাইনে এই শূন্য়পদে আবেদন করা যাবে। এর জন্য সিআরপিএফের অফিসিয়াল ওয়েবসাইট crpf.gov.in -এ লগ ইন করে আবেদন করতে হবে।

মোট শূন্যপদ-

সিআরপিএফে মোট ১৪৫৮টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এরমধ্যে ১৪৩টি পদ অ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টর (স্টেনো) এবং ১৩১৫টি পদে হেড কন্সটেবল নিয়োগ করা হবে।

গুরুত্বপূর্ণ দিন-

সিআরপিএফের কর্মী নিয়োগের জন্য সিবিটি পরীক্ষা দিতে হবে। আগামী ২২ থেকে ২৮ ফেব্রুয়ারি এই পরীক্ষা হবে। পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হবে ১৫ ফেব্রুয়ারিতে।

 বয়সসীমা-

আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীকে অবশ্যই কেন্দ্রীয় বা রাজ্য সরকার স্বীকৃত কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

আবেদন ফি-

এই শূন্যপদে আবেদন করার জন্য ১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবে জনজাতি, উপজাতি ও মহিলাদের কোনও আবেদন ফি দিতে হবে না।

কীভাবে আবেদন করবেন?

আবেদনকারীকে প্রথমেই crpf.gov.in – এ লিঙ্কে ক্লিক করতে হবে।

এরপর রেজিস্টার লিঙ্কে ক্লিক করে নিজের প্রোফাইল তৈরি করতে হবে।

এবার কোন পদে আবেদন করবেন, তা নির্বাচন করুন। এরপরে প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে হবে।

এবার ফি দিয়ে অ্যাপ্লিকেশন ফর্ম সাবমিট করতে হবে।

এবার আবেদন ফর্মটি ডাউনলোড করে রাখুন।

নির্বাচন পদ্ধতি-

কম্পিউটার ভিত্তিক পরীক্ষা, স্কিল টেস্ট, পিএসটি, ডকুমেন্ট ভেরিফিকেশন ও মেডিক্যাল পরীক্ষার ভিত্তিতে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।