Smriti Irani: ‘কেজরীবাল, আপনার আশীর্বাদেই…’ প্রধানমন্ত্রীকে নিয়ে আপ নেতার অবমাননাকর মন্তব্যে ক্ষোভে ফেটে পড়লেন স্মৃতি ইরানি

Gujarat Assembly Election 2022: আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবালের উদ্দেশ্যে করা টুইটে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, "আপনার আশির্বাদেই অসভ্য গোপাল ইটালিয়া এখন হিরা বা (প্রধানমন্ত্রী মোদীর মা)-কে অপমান করছে।"

Smriti Irani: 'কেজরীবাল, আপনার আশীর্বাদেই...' প্রধানমন্ত্রীকে নিয়ে আপ নেতার অবমাননাকর মন্তব্যে ক্ষোভে ফেটে পড়লেন স্মৃতি ইরানি
আপ নেতার মন্তব্যে ক্ষুব্ধ স্মৃতি ইরানি। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2022 | 7:23 AM

নয়া দিল্লি: নির্বাচন যতই এগিয়ে আসছে, ততই চড়ছে রাজনৈতিক পারদ। আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে শাসক দল বিজেপির অন্যতম প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে আম আদমি পার্টি। দিল্লির পর পঞ্জাব বিধানসভা নির্বাচনে যে সাফল্য পেয়েছে আপ, তা মাথায় রেখেই প্রধানমন্ত্রী মোদীর রাজ্য গুজরাটকেই পাখির চোখ বানিয়েছেন আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। একদিকে যেমন জোর কদমে প্রচার চালাচ্ছে দুই দল, তেমনই আবার কাদা ছোড়াছুড়িও চলছে। এবার আপ নেতার চরম তুলোধনা করলেন বিজেপি নেত্রী তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

সম্প্রতিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় আম আদমি পার্টির নেতা গোপাল ইটালিয়ার একটি পুরনো ভিডিয়ো। ওই ভিডিয়োয় আপ নেতাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করতেই দেখা যায়। এরপরে আরও একটি ভিডিয়ো সামনে আসে, ওই ভিডিয়োয় আপ নেতা প্রধানমন্ত্রীর ৯৯ বছর বয়সী মা হিরাবেন মোদীর সম্পর্কেও অপমানজনক মন্তব্য করেন বলে অভিযোগ। এই ভিডিয়ো সম্পর্কে জানতে পেরেই কড়া জবাব দেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্য়াণ মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেন, “আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে ধ্বংস হয়ে যাবে আম আদমি পার্টি।”

আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবালের উদ্দেশ্যে করা টুইটে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, “আপনার আশীর্বাদেই অসভ্য গোপাল ইটালিয়া এখন হিরা বা (প্রধানমন্ত্রী মোদীর মা)-কে অপমান করছে। আমি কোনও বিক্ষোভ চাই না। গুজরাটিরা কতটা ক্ষুব্ধ, তা আমি দেখাতে চাই না, কিন্তু এইটুকু জেনে রাখুন আপনাদের বিচার করা হয়েছে এবং আসন্ন নির্বাচনে আপনার দল ধ্বংস হয়ে যাবে। এবার সাধারণ মানুষই বিচার করবে।”

উল্লেখ্য, এই বিতর্কিত ভিডিয়োকে কেন্দ্র করে আপ নেতা ও গুজরাটের কনভেনার গোপাল ইটালিয়াকে জাতীয় মহিলা কমিশনের তরফে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। রবিবারই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য ২০১৮ সালের একটি ভিডিয়ো পোস্ট করেন, যেখানে গোপাল ইটালিয়াকে প্রধানমন্ত্রী মোদীকে ‘নিচ আদমি’ বলতে শোনা যায়।

গতকাল মহিলা কমিশনের তরফে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় গুজরাটের যুবনেতাকে। বেরিয়ে এসেই তিনি অভিযোগ করেন, প্যানেলের চেয়ারপার্সন রেখা শর্মা তাঁকে হেনস্থা করেছেন। তিনি বলেন, “আমি ওনার (রেখা শর্মা) অফিসে যেতেই উনি আমার সঙ্গে খারাপ ব্যবহার করেন। আমি তো হাতজোড় করে বেরিয়ে এসেছি। উনি আমার কথা না শুনেই পুলিশ ডাকেন এবং আমায় পুলিশ স্টেশনে পাঠিয়ে দেন। এতেই দেখা যাচ্ছে যে বিজেপি গোটা পটেল সম্প্রদায়ের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। ওরা পাতিদারদের হিংসা করে। আমাকে যেকোনওভাবে হেনস্থা করতে চাইছে। পুলিশরাও আমায় জানিয়েছেন যে উপর মহল থেকে নির্দেশ এসেছিল আমায় আটক করে রাখার জন্য।”