‘…জানতাম না ওই আমাদের প্রথম, ওই শেষ’, সুশান্ত-স্মৃতিতে ভাসলেন কৃতী

প্রসঙ্গত, সুশান্তের মৃত্যুর ঠিক দু’দিন পর তাঁকে নিয়ে একটি আবেগমাখা পোস্ট করেছিলেন অভিনেত্রী। তিনি লিখেছিলেন, “সুশ, তোমার অসাধারণ মন একই সঙ্গে তোমার বন্ধু এবং শত্রু দুইই ছিল। যদি তোমার ভাঙা মনটাকে জোড়া লাগাতে পারতাম। আমি পারিনি। তোমার জীবনের একটা অংশ সারা জীবন আমার মনে জীবিত হয়ে থাকবে।”

'...জানতাম না ওই আমাদের প্রথম, ওই শেষ', সুশান্ত-স্মৃতিতে ভাসলেন কৃতী
সুশান্ত-কৃতী
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2021 | 9:52 PM

‘ছবি আসে, ছবি যায়…কিন্তু প্রতিটি ছবি ছেড়ে যায় কিছু না ভুলতে পারা স্মৃতি’

দেখতে দেখতে পার হতে চলল একটা গোটা বছর। সুশান্ত নেই। ১৪ জুন সুশান্ত সিং রাজপুতের প্রথম মৃত্যুবার্ষিকী। তার আগেই সুশান্ত স্মৃতিতে ভাসলেন অভিনেতার সহঅভিনেত্রী কৃতী শ্যানন।

২০১৭-র ৯ জুন মুক্তি পেয়েছিল সুশান্ত এবং কৃতী শ্যানন অভিনীত ছবি ‘রাবতা’। বুধবার আরও একটা ৯জুন। রাবতার চার বছর। চার বছর আগের স্মৃতি আজও অমলীন কৃতীর হৃদয়ে। সব আছে, শুধু নেই সুশান্ত। ছবিটির ‘বিহাইন্ড দ্য সিন’ ভিডিয়ো শেয়ার করেছেন কৃতী। ভিডিয়োতে ধরা দিয়েছেন হাসিখুশি সুশান্ত, ধরা পড়েছে সুশান্ত এবং কৃতীর খুনসুটি।

আরও পড়ুন, ‘ফ্যামিলি ম্যান’-এ নয়, বাস্তবে মনোজ এবং সাহাবের কেমন সম্পর্ক?

কৃতী লিখেছেন, “আমি কানেকশনে বিশ্বাস করি। আমি বিশ্বাস করি যাত্রাপথে আমাদের সঙ্গে যে সব মানুষের দেখা হয় তাঁদের সঙ্গে আমাদের দেখা হওয়ারই ছিল। ঠিক যেমন রাবতা ছবির দৌলতে ম্যাডক ফিল্মস এবং সুশান্তের সঙ্গে আমার পরিচয়। ছবি আসে, ছবি যায়…কিন্তু প্রতিটি ছবি ছেড়ে যায় কিছু না ভুলতে পারা স্মৃতি…।” যোগ করেন, “রাবতা সবসময় আমার হৃদয়ের খুব কাছের ছবি হয়ে থাকবে। জানতাম না ওই ছবিই আমাদের প্রথম এবং শেষ ছবি হয়ে থেকে যাবে।”

View this post on Instagram

A post shared by Kriti (@kritisanon)

প্রসঙ্গত, সুশান্তের মৃত্যুর ঠিক দু’দিন পর তাঁকে নিয়ে একটি আবেগমাখা পোস্ট করেছিলেন অভিনেত্রী। তিনি লিখেছিলেন, “সুশ, তোমার অসাধারণ মন একই সঙ্গে তোমার বন্ধু এবং শত্রু দুইই ছিল। যদি তোমার ভাঙা মনটাকে জোড়া লাগাতে পারতাম। আমি পারিনি। তোমার জীবনের একটা অংশ সারা জীবন আমার মনে জীবিত হয়ে থাকবে।” গত ২১ জানুয়ারি সুশান্তের জন্মদিনেও পোস্ট করেছিলেন কৃতি। সুশান্তের হাসিমাখা মুখের ছবি পোস্ট করে কৃতি লিখেছিলেন, “এভাবেই তোমায় মনে রাখতে চাই…শিশুর মতো হাসছ। শুভ জন্মদিন সুশ।”

View this post on Instagram

A post shared by Kriti (@kritisanon)

সুশান্তের শেষযাত্রায় বলিউড থেকে হাতে গোনা যে কয়েকজন উপস্থিত ছিলেন তাঁদের মধ্যে কৃতি অন্যতম। তাঁর এবং সুশান্তের সম্পর্ক নিয়ে একসময় ইন্ডাস্ট্রিতে কম আলোচনা হয়নি। প্রেমিকা নাকি শুধুই বন্ধু? সুশান্তের কাছে ঠিক কী ছিলেন কৃতি? তা জানা যায়নি। তবে সুশ যে তাঁর কাছে সত্যিই ‘স্পেশ্যাল’ তা আজও অকপটে স্বীকার করেন অভিনেত্রী।