‘নিজের কাজ নিয়ে ব্যস্ত ছিলাম, রাজের কী উদ্দেশ্য ছিল জানি না…’, চার্জশিটে শিল্পার বক্তব্য

সূত্র বলছে, ওই চার্জশিটে রয়েছে শিল্পার বক্তব্য। কারণ রাজের গ্রেফতারির পর শিল্পাকেও একাধিক বার জিজ্ঞাসবাদ করা হয় পুলিশের তরফে। চার্জশিটে শিল্পার বক্তব্য হিসেবে লেখা রয়েছে...

'নিজের কাজ নিয়ে ব্যস্ত ছিলাম, রাজের কী উদ্দেশ্য ছিল জানি না...', চার্জশিটে শিল্পার বক্তব্য
চার্জশিটে শিল্পার বক্তব্য কী?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 7:56 PM

পর্ন ভিডিয়ো তৈরি এবং একটি নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে তা দেখানোর অভিযোগে গত ১৯ জুলাই গ্রেফতার হয়েছিলেন বলি অভিনেত্রী শিল্পা শেট্টির স্বামী তথা ব্যবসায়ী রাজ কুন্দ্রা। রাজ মামলায় সদ্য একটি সাপ্লিমেন্টরি চার্জশিট ফাইল করল মুম্বই পুলিশ। সূত্রের খবর, গতকাল অর্থাৎ বুধবার মুম্বই ম্যাজিস্ট্রেট কোর্টে রাজের বিরুদ্ধে ১৫০০ পাতার ওই চার্জশিট পেশ করা হয়েছে।

সূত্র বলছে, ওই চার্জশিটে রয়েছে শিল্পার বক্তব্য। কারণ রাজের গ্রেফতারির পর শিল্পাকেও একাধিক বার জিজ্ঞাসবাদ করা হয় পুলিশের তরফে। চার্জশিটে শিল্পার বক্তব্য হিসেবে লেখা রয়েছে, “কুন্দ্রা ২০১৫ সালে ভিয়ান ইন্ডাস্ট্রিজ নামক সংস্থা শুরু করে। আমি ছিলাম ওই সংস্থার অন্যতম পরিচালক। ২০২০ সালে কিছু ব্যক্তিগত কারণে আমি ওই ব্যবসা থেকে পদত্যাগ করি।”

শিল্পার বক্তব্য হিসেবে আরও লেখা রয়েছে, “আমি রাজের হটশট বা বলিফেম অ্যাপ সম্পর্কে কিছুই জানতাম না। নিজের কাজ নিয়ে এত ব্যস্ত ছিলাম যে রাজ কী করতে চাইছে না চাইছে সে ব্যাপারে আমার কোনও ধারণাই ছিল না।”

এই মামলায় গত এপ্রিলে প্রথম চার্জশিট গঠন করে পুলিশ। সে সময় পর্ন ভিডিয়ো তৈরি এবং অ্যাপের মাধ্যমে তা দেখানোর অভিযোগে অভিযুক্ত ছিলেন নয় ব্যক্তি। পরে তদন্তে উঠে আসে আরও দুই অভিযুক্তের নাম। তার মধ্যে একজন রাজ। দুজনকেই গ্রেফতার করা হয়। এখনও পর্যন্ত পর্ন কাণ্ডে মোট ১১ জনকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

রাজের গ্রেফতারি ও জামিন নিয়ে মাস দুয়েক ধরেই চলেছিল বিস্তর টানাপড়েন। মাস খানেক আগেই মুম্বই পুলিশ জানিয়েছিল, জামিনে রাজ মুক্ত হলে সমাজের কাছে ভুল বার্তা যাবে। শুধু তাই নয়, জামিনে মুক্ত হলে রাজ পালিয়ে যাওয়ার চেষ্টা করতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছিল পুলিশ। জামিনে মুক্ত হলে রাজ আবার একই ধরনের ভিডিয়ো তৈরির চেষ্টা করতে পারেন বলেও আশঙ্কা ছিল পুলিশের। পাশাপাশি জামিনে মুক্ত হলে রাজের প্রদীপ বক্সি নামের যে আত্মীয় দেশের বাইরে থাকেন, তাঁর সঙ্গে মিলিত হয়ে প্রমাণ লোপাটেরও চেষ্টা করতে পারেন বলে মনে করেছিল পুলিশ।

রাজের ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে। তা প্রমাণ হিসেবে দেখিয়েই রাজের আইনজীবিরা তাঁর জামিনের আবেদন করেন। সেই আবেদনে বলা হয়, শুধুমাত্র অনুমানের উপর ভিত্তি করে রাজকে আটকে রাখা ঠিক নয়। প্রাথমিক ভাবে তা নাকচ করে দেয় আদালত। পুলিশের তরফে জানানো হয়, এই ঘটনার শিকার যে সব মহিলারা তাঁরা আর্থিক দিক থেকে স্বচ্ছল নন। ফলে এখন রাজ ছাড়া পেয়ে গেলে হয়তো তাঁদের উপর চাপ দিয়েও প্রমাণ লোপাটের চেষ্টা হতে পারেন। পাশাপাশি রাজ জেলের বাইরে থাকলে হয়তো প্রমাণ নিয়ে পুলিশের কাছে আসতে ওই মহিলারা ভয় পেতে পারেন। পুলিশের এই বক্তব্য বিবেচনা করে রাজ মামলার শুনানি পিছিয়ে দিয়েছিল আদালত। রাজকে জামিনে মুক্তি না দেওয়ার কারণ হিসেবে মোট ১৯টি কারণ আদালতে জমা করেছিল অপরাধদমন শাখা। যদিও মুম্বই হাইকোর্ট গত ২৫ অগস্ট রাজের অন্তর্বর্তী সুরক্ষার নির্দেশ দেয়।

অন্যদিকে রাজের পর্ন যোগের খবর প্রকাশ্যেই আসতেই কার্যত নীরব ছিলেন শিল্পা। সদ্য সম্পন্ন গণেশ পুজোতেও শিল্পার সঙ্গে রাজকে দেখা যায়নি। স্বামীর সঙ্গে তাঁর যে দূরত্ব তৈরি হয়েছে, সে খবর শোনা যাচ্ছে বলিউডের অন্দরেই।