‘দোস্তানা ২’ থেকে কেন বাদ পড়লেন কার্তিক আরিয়ান? এতদিনে জানা গেল আসল কারণ

কার্তিকের বাদ পড়া নিয়ে স্বাভাবিকভাবে ইন্ডাস্ট্রিতে কৌতূহল তৈরি হয়েছিল। না না মুণির না না মত হাওয়ায় ছড়াচ্ছিল।

‘দোস্তানা ২’ থেকে কেন বাদ পড়লেন কার্তিক আরিয়ান? এতদিনে জানা গেল আসল কারণ
করণ-কার্তিক
Follow Us:
| Updated on: Apr 27, 2021 | 4:07 PM

কিছুদিন আগেই ‘দোস্তানা ২’ থেকে বাদ পড়েছেন কার্তিক আরিয়ান। ধর্মা প্রোডাকশন ফলাও করে সোশ্যাল মিডিয়ায় সেই কথা তাঁরা জানিয়েও দিয়েছিলেন। তাঁরা লিখেছিলেন, “আমরা ‘দোস্তানা ২’-এর রিকাস্টিং করব। খুব শীঘ্রই আমরা নতুন কাস্টিং ঘোষণা করব, আপনারা অপেক্ষা করুন।” কার্তিক আরিয়ান, জাহ্নবী কাপুর এবং নবাগত লক্ষ্যকে নিয়ে তৈরি হয়েছিল ‘দোস্তানা ২’-এর টিম। সেই টিম থেকে বাদ পড়েছেন কার্তিক। কিন্তু কেন যে বাদ পড়লেন তা নিয়ে কার্তিক বা করণ জোহর কেউই কোনও কথা বলেননি প্রকাশ্যে।

কার্তিকের বাদ পড়া নিয়ে স্বাভাবিকভাবে ইন্ডাস্ট্রিতে কৌতূহল তৈরি হয়েছিল। না না মুণির না না মত হাওয়ায় ছড়াচ্ছিল। শোনা যাচ্ছিল কার্তিকের সঙ্গে জাহ্নবীর ব্রেকআপ হয়ে যাওয়ায় কার্তিক আর জাহ্নবীর সঙ্গে কাজ করতে চান না। আবার শোনা যাচ্ছিল করণ জোহরের সঙ্গে ছবির সৃজনশীলতা নিয়ে কার্তিকের নাকি মতবিরোধ তৈরি হয়েছিল। কেউ বলছিলেন কার্তিক অন্য ছবির জন্য ডেটস দিলেও করণকে ঝুলিয়ে রাখছিলেন। সেটা মেনে নিতে পারেননি করণ। ছবি থেকে তাঁকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। শুধু ছবি নয়, ইন্ডাস্ট্রিতে হাওয়ায় খবর, ধর্মা প্রোডাকশনের আর কোনও ছবিতেই নেওয়া হবে না কার্তিককে।

View this post on Instagram

A post shared by Dharma Productions (@dharmamovies)

এতদিনে আসল কারণ সামনে এসেছে। না, করণ বা কার্তিক কেউই নিজে মুখে কিছু বলেলনি, তবে ধর্মা প্রোডাকশনের সঙ্গে যুক্ত ঘনিষ্ঠ একজন এই বাদের কারণ অনেকটাই খোলসা করেছেন। তিনি জানিয়েছেন ২০১৯ সালেই ‘দোস্তানা ২’-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে যান কার্তিক। তখন তাঁর বাজার দর এতটা ছিল না। ২/৩ কোটিতে করণের সঙ্গে তাঁর চুক্তি হয়। এরপর ধীরে ধীরে বলিউডে নিজের একটা জায়গা করে নেন কার্তিক। ছবি পিছু ১০ কোটি নিতে শুরু করেন। স্বাভাবিকভাবে কার্তিকের মনে হয় তিনি অনেক কম টাকায় ‘দোস্তানা ২’ করছেন। করণকে তাঁর পারিশ্রমিক বাড়াবার জন্য অনুরোধও করেন। কিন্তু মাঝপথে হঠাৎ করে কার্তিকের পারিশ্রমিক বাড়িয়ে দেওয়া ব্যাপারটা খুব একটা হজম করতে পারেননি করণ। কিন্তু কার্তিকের সঙ্গে তাঁর এতই ভাল সম্পর্ক যে তিনি কোনও বিতর্কে না গিয়ে ধর্মা প্রোডাকশনের আরও একটি ছবিতে অভিনয়ের সুযোগ দিয়ে তিনি পুষিয়ে দিতে চেয়েছিলেন। সেই কথা মত ঠিক হয় ‘মিঃ লেলে’-তে কার্তিকই অভিনয় করবেন। কিন্তু হঠাৎ করেই কার্তিক জানতে পারেন ‘মিঃ লেলে’-তে তিনি নন, তাঁর বদলে ধর্মা নিয়েছে ভিকি কৌশলকে। ভিকি এবং জাহ্নবী দু’জনে করছেন ছবিটি। ধাক্কা এখানেই শেষ নয়। কিছুদিন যেতেই কার্তিক আবার খবর পান ধর্মার অন্য একটি ছবি ‘যোদ্ধা’-তে শাহিদ কাপুরকে নেওয়া হয়েছে। যদিও শাহিদ সেই ছবি করেননি, কিন্তু ধর্মাও আর কার্তিককে করণের কথা মত কোনও দ্বিতীয় ছবিতে নিচ্ছেও না।

আরও পড়ুন:নেটফ্লিক্সের ছবি করতে আকাশ-ছোঁয়া দর হাঁকালেন রাজকুমার রাও, কত জানেন?

কার্তিক খোলাখুলি এই নিয়ে করণের সঙ্গে আলোচনা করেন। করণ তখন তাঁকে ‘গুঞ্জন সাক্সেনা’খ্যাত পরিচালক সারণ শর্মার নতুন ছবিতে তাঁকে নেওয়ার আশ্বাস দেন। কার্তিক এবার আর করণের মুখের কথায় বিশ্বাস রাখতে পারেননি। তিনি খাতায়-কলমে চুক্তি করে নিতে চেয়েছিলেন। কিন্তু করণ খুব একটা গা করেননি। যথারীতি ভিকি এবং জাহ্নবীকে নিয়ে এপ্রিলে ‘মিঃ লেলে-র শুটিং শুরু করে ধর্মা। এবং ‘দোস্তানা ২’ শুরু করার জন্য কার্তিকের থেকে ডেটস চায়। ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন কার্তিক তখন স্পষ্ট করণকে জানান সারণের ছবির লিখিত চুক্তি না হলে তিনি ‘দোস্তানা ২’-এর শুটিংয়ের জন্য কোনও ডেট দেবেন না। এতেই চটে যান করণ। ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন কার্তিকের এই ‘অবিশ্বাস করা’ এবং ‘অপেশাদারিত্ব’ তিনি কিছুতেই মেনে নিতে পারছেন না। কড়া সিদ্ধান্ত নিয়ে ফেলেন এবং ‘দোস্তানা ২’ থেকে বাদ দিয়ে দেন কার্তিককে। তবে কার্তিকের বদলে কে? অনেক নাম উঠে এলেও এখনও কোনও নাম ঠিক হয়নি।