Basabdatta Chatterjee: সচেতন ভাবেই কম কাজ করি, দিনের শেষে কোয়ালিটি ম্যাটার করে: বাসবদত্তা

Basabdatta Chatterjee: এই মুহূর্তে কী কী কাজ রয়েছে তাঁর? তাঁর সোজা সাপ্টা উত্তর, 'বলার মতো কিছুই নেই'। সচেতন ভাবেই কি কাজ কমিয়ে দিয়েছেন বাসবদত্তা? যদি তাই হয়, নেপথ্যে কী কারণ?

Basabdatta Chatterjee: সচেতন ভাবেই কম কাজ করি, দিনের শেষে কোয়ালিটি ম্যাটার করে: বাসবদত্তা
বাসবদত্তা।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 9:36 PM

বাসবদত্তা চট্টোপাধ্যায়– একসময় মেগাতে তাঁর রমরমা, জনপ্রিয়তা ছিল আকাশছোঁয়া। বিগত বেশ কিছু দিন ধরে বাসবদত্তার ছোট পর্দায় কম অনুপস্থিতি প্রশ্ন জাগাচ্ছিল তাঁর ভক্তদের মনেও। আপনি যদি বাসবদত্তার ভক্ত হন তবে আপনার জন্য এক আনন্দের খবর রয়েছে। বাসবদত্তা প্রথম বার মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন।

জগজিৎ সিংয়ের বিখ্যাত গজল “কভি খামোশি ব্যায়ঠগে” নিজস্ব ভঙ্গিমায় নতুন করে গেয়েছেন গজল-গায়ক অর্ণব বিশ্বাস। অর্ণবের গাওয়া গজলেই অভিনয় করলেন বাসবদত্তা। কলকাতার একটি বনেদি বাড়িতে এই মিউজিক ভিডিওর শুটিং সম্প্রতি শেষ হয়েছে। অর্ণবের কথায় “আমি প্রথম গানটা গেয়ে যখন বন্ধুবান্ধব, আত্মীয়স্বজনদের শোনাই, সবার খুব পছন্দ হয়। আমি প্রথম থেকেই চেয়েছিলাম এই গজলের মূর্ছনা একটা গল্পবলার মাধ্যমে ফুটিয়ে তুলতে। এই জায়গা থেকেই মিউজিক ভিডিও করার প্ল্যানটা মাথায় আসে। গল্পটা যখন আমরা ভাবি, প্রথমেই বাসবদত্তার কথা মাথায় আসে আমাদের। ওঁর মতো গুণী শিল্পীর সঙ্গে কাজ করতে পেরে সত্যি খুব ভাল লাগছে।”

প্রথমবার মিউজিক ভিডিয়োতে কাজ। বাসবদত্তার কেমন অভিজ্ঞতা হল? তাঁর কথায়, “এই প্রথম আমি কোনও মিউজিক ভিডিওতে অভিনয় করলাম। এই ধরণের কাজ আমি আগে বহুবার দেখেছি, কিন্তু নিজে করার সুযোগ কোনও দিন হয়নি। দারুণ একটা অভিজ্ঞতা। অর্ণবদা অসম্ভব ভাল গজলটা গেয়েছে। প্রথম যখন গানটা শুনি, এত ভাল লেগে যায় যে অভিনয় করতে রাজি হই। আশা করছি মানুষের ভাল লাগবে।”

জগজিৎ সিংয়ের বিখ্যাত গজল “কভি খামোশি ব্যায়ঠগে” নিজস্ব ভঙ্গিমায় নতুন করে গেয়েছেন তরুণ গজল-গায়ক অর্ণব বিশ্বাস।

এই মুহূর্তে কী কী কাজ রয়েছে তাঁর? তাঁর সোজা সাপ্টা উত্তর, ‘বলার মতো কিছুই নেই’। সচেতন ভাবেই কি কাজ কমিয়ে দিয়েছেন বাসবদত্তা? যদি তাই হয়, নেপথ্যে কী কারণ? তাঁর জবাব, “অভিনয় আমার পেশা। রোজগারের দরকার রয়েছে অবশ্যই। শুধুমাত্র রোজগারের জন্যই কাজ করেছি এমন কাজের সংখ্যা যে নেই তেমনটা নয়, আছে, তবে হাতেগোণা। বরাবর চেষ্টা করি একটু অন্যরকম কাজ করব।” যোগ করলেন, ” যাতে অনেকদিন কাজ না করলেও ফ্যানপেজের সদস্যরা বারবার জিজ্ঞাসা করবে বা মনে রাখে। তাঁদের যে ওই আগ্রহ ওই যে অপেক্ষা করা… বড্ড ভাল লাগে।” পার্টি, নাইটলাইফ পছন্দ নয় তাঁর। ভালবাসেন অবসরে পরিবারকে সময় দিতে। বন্ধুদের সঙ্গে ঘুরতে, মায়ের সঙ্গে মনের কথা শেয়ার করে নিতে। সেখানেই তাঁর শান্তি, তাঁর আশ্রয়।

আরও পড়ুন-Bengali Serial Pilu: ‘পিলু’ ধারাবাহিকের সেটে কোন অভিনেতা ‘র‍্যাগিং’ করেছিলেন মেঘাকে?

আরও পড়ুন-Shane Warne: তাঁর বায়োপিকে কোন অভিনেতাকে দেখতে চেয়েছিলেন ‘ক্রিকেটের বরপুত্র’ শেন ওয়ার্ন?