‘পরিস্থিতি কতটা খারাপ তা কল্পনার বাইরে’, তাজপুরে গিয়ে বললেন ইমন

ইমনের শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, ঘর ভেঙে পড়েছে। দুমড়ে গিয়েছে পিলার, সিলিং ফ্যান। ধ্বংসস্তুূপ এখনও সারানোর কাজ শুরু হয়নি। সমুদ্রের পাড় বরাবর ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি।

‘পরিস্থিতি কতটা খারাপ তা কল্পনার বাইরে’, তাজপুরে গিয়ে বললেন ইমন
ত্রাণ দিচ্ছেন ইমন (বাঁদিকে), ক্ষয়ক্ষতির ছবি (ডানদিকে)। ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

ইয়াস বিধ্বস্ত এলাকায় ত্রাণ নিয়ে আগেও গিয়েছেন সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। কিন্তু চাঁদপুর এবং তাজপুরের অবস্থা তাঁকে হতবাক করেছে। রবিবার এই দুই অঞ্চলে ত্রাণ পৌঁছে দিতে গিয়েছিলেন ইমন। সঙ্গী ইমন সঙ্গীত অ্যাকাডেমির অন্যান্য সদস্যরা। ভয়াবহ পরিস্থিতির ছবি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন ইমন।

ইমনের শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, ঘর ভেঙে পড়েছে। দুমড়ে গিয়েছে পিলার, সিলিং ফ্যান। ধ্বংসস্তুূপ এখনও সারানোর কাজ শুরু হয়নি। সমুদ্রের পাড় বরাবর ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি। এক সময় যা বিলাসবহুল হোটেল ছিল, তা এখন আর দেখে বোঝার উপায় নেই। মাস্ক পরে লাইন দিয়ে দাঁড়িয়ে বহু দূর থেকে মানুষ এসে সাহায্য নিয়ে গিয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Iman Chakraborty (@iman_chakraborty)

ইমন লিখেছেন, ‘তাজপুর এবং চাঁদপুরে ইয়াস বিধ্বস্ত এলাকায় মানুষের কাছে ত্রাণ নিয়ে পৌঁছে গিয়েছিল ইমন সঙ্গীত অ্যাকাডেমির সদস্যরা। পরিস্থিতি কতটা খারাপ তা কল্পনার বাইরে। দয়া করে ওদের খাবার, জামাকাপড়, পানীয় জল, ওষুধ, স্যানিটারি ন্যাপকিন দিয়ে সাহায্যে করুন। যদি নিজেরা যেতে না পারেন, তাহলে যাঁরা যেতে পারছেন তাঁদেরকে দান করুন।’

ইমন সঙ্গীত অ্যাকাডেমির উদ্যোগে বেশ কিছুদিন ধরেই ফান্ড তোলার ব্যবস্থা হয়েছে। কাউকে জোর করা হচ্ছে না। যিনি যতটুকু পারবেন, সামর্থ্য অনুযায়ী সাহায্য করলে ইমন সঙ্গীত অ্যাকাডেমির সদস্যরা বিভিন্ন এলাকায় গিয়ে সেই ত্রাণ পৌঁছে দিয়ে আসছেন। তবে এতটা ভয়ঙ্কর পরিস্থিতি এর আগে দেখেননি ইমন। সে কথা ধরা পড়েছে তাঁর সোশ্যাল পোস্টে।

আরও পড়ুন, রান্না করতে জানো না! শ্বশুরবাড়িতে কটূ কথা শুনতে হয়েছিল বিদ্যাকে

Click on your DTH Provider to Add TV9 Bangla