Sooryavansham: বছরের পর বছর কেন চ্যানেলে ‘সূর্যবংশম’, ‘ছবিটাই ক্রমশ বিষ হয়ে উঠেছে’, ভক্তের চিঠিতে ক্ষোভ

TV Gossip: মাঝে মধ্যেই বিভিন্ন স্লটে দেখানো হচ্ছে 'সূর্যবংশম'। অমিতাভ বচ্চন অভিনীত এই ছবি দেখতে দেখতে এবার ক্লান্ত দর্শকেরা। খোলা চিঠিতে চ্যানেলের দরজায় পৌঁছে গেল অভিযোগ।

Sooryavansham: বছরের পর বছর কেন চ্যানেলে 'সূর্যবংশম', 'ছবিটাই ক্রমশ বিষ হয়ে উঠেছে', ভক্তের চিঠিতে ক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 1:37 PM

টিভির পর্দায় স্যাটেলাইট স্বত্ত্ব অনুযোয়ী ছবি সম্প্রচার হয়ে থাকে। তাই এক একটি চ্যানেলে নির্দিষ্টি কিছু ছবি বারে বারে দেখানো হয়ে থাকে। তাই বলে প্রায় রোজ! সেটম্যাক্স খুললে এই প্রশ্ন অনেকের মনেই জাগতে পারে। মাঝে মধ্যেই বিভিন্ন স্লটে দেখানো হচ্ছে ‘সূর্যবংশম’। অমিতাভ বচ্চন অভিনীত এই ছবি দেখতে দেখতে এবার ক্লান্ত দর্শকেরা। খোলা চিঠিতে চ্যানেলের দরজায় পৌঁছে গেল অভিযোগ। ‘ছোটবেলা থেকে এত দুঃখের ভার বয়েছি যে এখন আর ভার বহন করার সাহস নেই।’ অবশ্যই এটি জনপ্রিয় সংলাপ। দর্শকদের প্রিয় সিনেমা ‘সূর্যবংশম’, তা নিয়ে কোনও দ্বিমত নেই। কিন্তু সেট ম্যাক্সে বারবার এই সিনেমাটি দেখার সময় একটা জিনিস সমস্ত দর্শকের মনে ঘুরপাক খাচ্ছে গত কয়েকদিন ধরেই। সূর্যবংশম-এ অমিতাভ বচ্চনের প্রবীণ চরিত্র বিষাক্ত ক্ষীর খেয়েছিলেন, কিন্তু বর্তমানে পুরো ছবিটিই দর্শকদের জন্য বিষ হয়ে উঠেছে।

সোশ্যাল মিডিয়ায় তাই বর্তমানে চর্চার কেন্দ্রে জায়গা করে নিয়েছে এই ছবির খবর। এই নিয়ে মিমসও তৈরি করা হয়েছে বহু। তবে বিষয়টা কেবল আর সমালোচনা পর্যন্ত আটকে থাকা নয়। এবার এক ব্যক্তি চ্যানেলে চিঠি পাঠিয়ে অনেক প্রশ্নও করেছেন। ‘সূর্যবংশম’ ছবি মুক্তি পেয়েছে ১৯৯৯ সালে। তেলুগু পরিচালক ইভিভি সত্যনারায়ণ পরিচালনা করেছিলেন এই ছবির। এই ছবিই ছিল তাঁর প্রথম ও শেষ হিন্দি পরিচালকের ছবি। যা কয়েক বছর ধরে সেট ম্যাক্সে সংক্রামক রোগের মতো ছড়িয়ে পড়ছে। দুঃখের বিষয় হল এই সংক্রমোণের সত্যি কোনও ভ্যাকসিন নেই। তাই ভক্তের চিঠি-ই হয়ে উঠল সেটাই দাওয়াই।

অনেকেই চায়, এই ছবির সম্প্রচার স্বাদ বদলে এবার বন্ধ করা হোক। আর ভাল লাগছে না। সে কারণে একজন ব্যক্তি নিজেই চ্যানেলে চিঠি লিখেছেন এবং যুক্তিসঙ্গত প্রশ্ন করেছেন– ”আপনার চ্যানেল এই ছবিটি এ পর্যন্ত কতবার প্রচার করেছে? ভবিষ্যতে এই ছবিটি আর কতবার প্রচার হবে? দর্শকদের মানসিক অবস্থার উপর যদি এর বিরূপ প্রভাব (পাগলামি) হয় তাহলে এর জন্য দায়ী কে হবে?”

চ্যানেল কবে তাদের জবাব দেবে কি না জানা নেই। হয়তো দেবেও না। তবে অধিকার বলেন, প্রথম প্রশ্নের উত্তর- এই মুভিটি চ্যানেলে কতবার দেখানো হয়েছে,– ”সম্ভবত চ্যানেলের কাছে ডেটাও থাকবে না, কারণ এই মুভিটি এতবার দেখানো হয়েছে, যা গণনা করা সত্যি সম্ভব ন।  ছবিটি ২১ মে ১৯৯৯-এ মুক্তি পায় এবং ২০  জুলাই ১৯৯৯-এ চ্যানেল SET MAX প্রকাশিত হয়েছিল। বর্তমানে মুক্তির পরপর টিভিতে কোনও সিনেমাই দেখা যায় না। যদি এক বছর পরেও দেখানো হয়, তাহলে যোগ করলে 22 বছর ধরা যেতে পারে”।