Shopian Blast: চলতে চলতেই হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ, ঝলসে গেল গোটা গাড়ি, গুরুতর আহত ৩ জওয়ান

Shopian Blast: সোপিয়ানের একটি প্রাইভেট গাড়িতে বিস্ফোরণ হয়েছে। তিন সেনাকর্মী গুরুতর আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Shopian Blast: চলতে চলতেই হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ, ঝলসে গেল গোটা গাড়ি, গুরুতর আহত ৩ জওয়ান
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 10:43 AM

শ্রীনগর: ফের সেনাবাহিনীর উপরে হামলা। অল্পের জন্য প্রাণে বাঁচলেন সেনাকর্মীরা। বৃহস্পতিবার সকালেই জানা যায়, জম্মু-কাশ্মীরের সোপিয়ানে একটি গাড়িতে বিস্ফোরণ হয়। ওই গাড়িতে তিনজন সেনাকর্মী ছিলেন, তাঁরা গুরুতর আহত হয়েছেন। পুলিশের তরফে জানানো হয়েছে, সোপিয়ানের একটি প্রাইভেট গাড়িতে বিস্ফোরণ হয়েছে। তিন সেনাকর্মী গুরুতর আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে ফরেন্সিক দল। কীভাবে বিস্ফোরণ ঘটল এবং কী ধরনের বিস্ফোরক ব্য়বহার করা হয়েছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, এ দিন ভোরে জম্মু-কাশ্মীরের সোপিয়ানে একটি গাড়িতে বিস্ফোরণ হয়। ওই গাড়িতে বেশ কয়েকজন সেনাকর্মী ছিলেন। তবে গাড়িটি সেনাবাহিনীর নিজস্ব গাড়ি ছিল না, একটি প্রাইভেট গাড়িই ভাড়া করে যাচ্ছিলেন তারা। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, পূর্ব পরিকল্পিতভাবেই এই হামলা চালানো হয়েছিল। কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার বলেন, “সোপিয়ানের সেদোও অঞ্চলে একটি প্রাইভেট গাড়িতে বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণে তিন জওয়ান আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।”

তিনি আরও বলেন, “শীর্ষ আধিকারিকেরা মনে করছেন এটা স্টিকি বোমা নয়। সূত্র মারফত খবর মিলেছে যে গাড়িটির ব্যাটারিতে বিস্ফোরণ হয়েছে। তবে পুলিশ মনে করছে গাড়ির ভিতরে আগে থেকেই আইইডি বিস্ফোরক রাখা ছিল।”

প্রাইভেট গাড়ি ব্য়বহারের প্রসঙ্গে তিনি জানান, অনেক সময় বাহিনীর তরফে যাতায়াত বা অভিযানে যাওয়ার ক্ষেত্রে ব্যক্তিগত গাড়িও ভাড়া নেওয়া হয়। তবে সর্বদাই সেই গাড়িগুলিকে ভাল করে পরীক্ষা করা হয়। কী ধরনের বিস্ফোরণ হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। গ্রেনেড বা আইইডি বিস্ফোরণ হতে পারে বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, বিস্ফোরণে গাড়িটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এই কারণেই মনে করা হচ্ছে যে শক্তিশালী কোনও বিস্ফোরক ব্য়বহার করা হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছে ফরেন্সিক দলও।