সেনাছাউনিই কি নিশানা? ফের রাতের আকাশে ৪টি ড্রোনের নজরদারি, নজরে আসতেই উধাও!

২৭ জুন জম্মুর বিমানঘাঁটিতে ড্রোনের মাধ্যমে পরপর দুটি বিস্ফোরণ ঘটানোর পর থেকেই উপত্যকা জুড়ে ড্রোনের দৌরাত্ব্য দেখা দিয়েছে। বিগত একমাসে কমপক্ষে ১৫টি ড্রোনের দেখা মিলেছে।

সেনাছাউনিই কি নিশানা? ফের রাতের আকাশে ৪টি ড্রোনের নজরদারি, নজরে আসতেই উধাও!
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 9:41 AM

জম্মু: সতর্ক করা হলেও কিছুতেই কমছে না ড্রোনের উপদ্রব। রবিবারও ফের ড্রোনের গতিবিধি নজরে এল জম্মু-কাস্মীরের সাম্বা জেলায়। তাও আবার একটি নয়, চারটি। ঘটনায় এলাকা জুড়ে সতর্কতা জারি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার রাত সাড়ে আটটা নাগাদ সাম্বা জেলার বাড়ি ব্রহ্মানা এলাকায় পুলিশ ফাঁড়ির কাছে ড্রোন উড়তে দেখা যায়। রেঞ্জ সীমার বাইরে থাকায় পুলিশকর্মীরা ড্রোন লক্ষ্য করে গুলি না চালালেও ৯২ নম্বর ইনফ্রানট্রি বিগ্রেডের টহল দেওয়া নিরাপত্তাবাহিনীকে খবর দেওয়া হয় এবং সাহায্য চাওয়া হয়। তবে কোনও পদক্ষেপ করার আগেই ড্রোনগুলি পালিয়ে যায়। এরমধ্যে একটি ড্রোন আবার সেনা ছাউনির খুব কাছে চলে এসেছিল বলেই জানা গিয়েছে।

২৭ জুন জম্মুর বিমানঘাঁটিতে ড্রোনের মাধ্যমে পরপর দুটি বিস্ফোরণ ঘটানোর পর থেকেই উপত্যকা জুড়ে ড্রোনের দৌরাত্ব্য দেখা দিয়েছে। বিগত একমাসে কমপক্ষে ১৫টি ড্রোনের দেখা মিলেছে। এদের মধ্যে অধিকাংশ ড্রোনই সেনাছাউনির কাছে দেখা যাওয়ায় নজরদারি চালানো হচ্ছিল বলেই সন্দেহ সেনাবাহিনীর।

গত মাসেই আখনুরে বিএসএফ গুলি করে একটি হেক্সাকপ্টার ড্রোনকে নামায়। তারমধ্যে পাঁচ কেজি বিস্ফোরকও বাঁধা ছিল। বড় কোনও নাশকতার পরিকল্পনাতেই এই বিস্ফোরক পাঠানো হয়েছিল বলে মনে করা হচ্ছে। অন্য়দিকে, শনিবারও রাত ৮ টা থেকে ৯ টার মধ্যে মোট তিনটি ড্রোন উড়তে দেখা যায় কাশ্মীরের আকাশে। প্রথম ড্রোন দুটি সাম্বা সেক্টর থেকে চোখে পড়ে। পাশের জেলা দোমানায় দেখা যায় আরও একটি ড্রোন ।  আরও পড়ুন: সীমানা বিরোধ ভুলে সুসম্পর্ক স্থাপনের চেষ্টা, মুখ্যমন্ত্রীর নাম বাদ দেওয়া হল এফআইআর থেকে