Air India: এয়ার ইন্ডিয়ার বিমানের খাবারে পাথরের টুকরো? যাত্রীর টুইটে তোলপাড় সোশ্যাল মিডিয়া

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের এই ধরনের উদাসীনতা গ্রহণযোগ্য নয় বলে কড়া টুইট করেছেন ওই মহিলা যাত্রী। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

Air India: এয়ার ইন্ডিয়ার বিমানের খাবারে পাথরের টুকরো? যাত্রীর টুইটে তোলপাড় সোশ্যাল মিডিয়া
এয়ার ইন্ডিয়ার বিমানের খাবারে পাথর। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 6:08 PM

নয়া দিল্লি: ফের অভিযোগের কাঠগড়ায় এয়ার ইন্ডিয়া। এবার এয়ার ইন্ডিয়ার বিমানে যাত্রীদের দেওয়া খাবারে মিলল পাথর। এয়ার ইন্ডিয়ার একটি আন্তর্জাতিক বিমানের খাবারে মিলেছে পাথরের টুকরো। ঘটনাটি সরাসরি টুইট করে জানিয়েছেন বিমানের ওই মহিলা যাত্রী।

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলে ওই যাত্রী টুইটারে লিখেছেন, “পাথর-মুক্ত খাবার দেওয়ার জন্য এয়ার ইন্ডিয়ার অর্থ বা সামর্থ্যের প্রয়োজন নেই। এয়ার ইন্ডিয়ার উড়ান-২১৫-এর খাবারে আজ আমি যেটা পেলাম এটা কি! ক্রু সদস্য শ্রীমতী জাডোনকে বিষয়টি জানিয়েছি। এই ধরনের উদাসীনতা গ্রহণযোগ্য নয়।”

টুইটার হ্যান্ডেল সূত্রে জানা গিয়েছে, ওই যাত্রীর নাম সর্বপ্রিয়া সাঙ্গোয়ান। তিনি নিজেকে ভারতে ইউটিউবের প্রধান বলে পরিচয় দিয়েছেন। তাঁর টুইটের প্রেক্ষিতে অনেকেই এয়ার ইন্ডিয়া ও টাটা গোষ্ঠীর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে ক্ষোভ উগরে দিয়েছেন।

এয়ার ইন্ডিয়ার খাবার নিয়ে সর্বপ্রিয়া সাঙ্গোয়ানের টুইটের প্রেক্ষিতে এক নেটিজেন সরাসরি টাটা গোষ্ঠীর সমালোচনা করে লিখেছেন, “@টাটা কোম্পানিস : জেআর়ডি টাটা একদিন উন্নত মানের বিমান শিল্পের জন্য মান নির্ধারণ করেছিলেন। #AirIndia-কে একটি বিশ্বমানের সম্মানিত ব্র্যান্ড হিসাবে গড়ে তুলেছিলেন সরকার এটি অধিগ্রহণ করার আগে। এখন আবার আপনারা মালিক হিসেবে ফিরে এসেছেন। কিন্তু মান কী নেমে গিয়েছে? কর্পোরেট নজরদারি কি নেই? #PeeGate আপনি কিভাবে এটা পরিচালনা করবেন এখন?”

আরেকজন টুইটার হ্যান্ডেলকারী গোটা ঘটনায় কটাক্ষ করে ওই যাত্রীর টুইটের জবাবে লিখেছেন, “ঈশ্বর রক্ষা করেছেন। আপনার দাঁত ভেঙে যেতে পারত। ইদানিংকালে এয়ার ইন্ডিয়ার কর্মীদের কাজ খুবই খারাপ।”

এই সমস্ত তীব্র সমালোচনার পর অবশ্য এয়ার ইন্ডিয়া তরফে টুইট করা হয়েছে। গোটা ঘটনাটি খতিয়ে দেখার আশ্বাস নিয়ে এয়ার ইন্ডিয়ার টুইটে লেখা হয়েছে, “ম্যাডাম এই বিষয়টি নিয়ে আমরা উদ্বিগ্ন এবং ক্যাটারিং দলের বিরুদ্ধে পদক্ষেপ করব। দয়া করে আমাদের কিছুটা সময় দিন। এই খবরটি আমাদের নজরে আনার জন্য ধন্যবাদ।” অন্যদিকে টাটা সন্সের চেয়ারম্যানও গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি প্রস্রাব কাণ্ডে তোলপাড় হয়ে উঠেছে এয়ার ইন্ডিয়া। এক মদ্যপ যাত্রী বিমানের মধ্যে বয়স্ক মহিলা সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দিয়েছেন বলে অভিযোগ। এই ঘটনাটি প্রকাশ্যে আসার পর ওই যাত্রীকে গ্রেফতারও করে দিল্লি পুলিশ। চাকরিও খুইয়েছেন তিনি। এমনকি ঘটনার দায়ে ওই বিমানের কর্মীদের একাংশকে বসিয়ে দেওয়া হয়েছে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে ফের বিতর্কের শিরোনামে এয়ার ইন্ডিয়া।