নির্বাচনের আগে প্রশান্ত সাক্ষাৎ ক্যাপ্টেনের, প্রসঙ্গ ‘সিধু সাহাব’?

এই সাক্ষাতের মাধ্যমে ভোট প্রস্তুতির ঢাকে বাদ্যি পড়ে গেল বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

নির্বাচনের আগে প্রশান্ত সাক্ষাৎ ক্যাপ্টেনের, প্রসঙ্গ 'সিধু সাহাব'?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 8:36 PM

নয়া দিল্লি: সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের পর ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠক করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amrinder Singh)। এই প্রশান্ত সাক্ষাৎ থেকে একাধিক জল্পনার উৎপত্তি হয়েছে। ২০১৭ সালে অমরিন্দর সিংকে জেতানোয় বড় অবদান ছিল পিকের। এ বার ফের ২০২২-এর নির্বাচনে অমরিন্দর সিংয়ের উপদেষ্টা হিসেবে কাজ করছেন তিনি। তাই এই সাক্ষাতের মাধ্যমে ভোট প্রস্তুতির ঢাকে বাদ্যি পড়ে গেল বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

২০২২ নির্বাচনের আগেই প্রকট হয়েছে অমরিন্দর-সিধু সংঘাত। সংঘাতের আবহে সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন পঞ্জাবের কংগ্রেস বিধায়ক তথা প্রাক্তন ক্রিকেটর নভজ্যোত সিং সিধু। তবে সেই সংঘাতের বিষয়ে ঘনিষ্ঠ মহলে অমরিন্দর বলেছেন, “আমি সিধু সাহাবের সম্পর্কে জানি না, তবে কংগ্রেস সভাপতির সিদ্ধান্তেই আমরা চলব।” এমনটাই খবর সূত্রের। লাগাতার নভজ্যোত সিং সিধু বিভিন্ন ইস্যুতে নিজের দলের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেই তোপ দেগে চলেছেন। সে বিষয়েই প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠকে বসেছিলেন অমরিন্দর। কিন্তু সিধু সমস্যার কোনও সুরাহা বেরয়নি বলেই দাবি সূত্রের।

উল্লেখ্য, কয়েকদিন আগেই নির্বাচনমুখী পঞ্জাব সফরে গিয়েছিলেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীবাল। সেখানে বিদ্যুতের ভর্তুকিতে বড় প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। পাল্টা সেই প্রতিশ্রুতি পূরণ সম্ভব নয় বলে জানিয়েছেন অমরিন্দর। তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, একটা বিষয় পরিষ্কার যে এ বারের ভোটে অন্যতম বড় ইস্যু হতে চলেছে বিদ্যুতে ভর্তুকি। সেই প্রসঙ্গেও অমরিন্দরকে বিঁধেছেন সিধু। তাই অন্তর্কলহ দমিয়ে ভোটের কৌশল ঠিক করতেই প্রশান্তের দ্বারস্থ হতে হয়েছে অমরিন্দরকে। এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুন: ‘আইন মানতে হবে’, প্রথম দিনই টুইটারকে হুঁশিয়ারি নয়া আইটি মন্ত্রীর