Amit Malviya on Lakhimpur: লখিমপুরের হিংসায় সপার ‘ইন্ধন’ ছিল? উঠে আসছে অখিলেশ ‘ঘনিষ্ঠ’ কৃষক নেতার নাম

Lakhimpur Violence : যে অংশে তেজিন্দর সিং বির্কের নাম উল্লেখ করা হয়েছে, সেই জায়গাটি লাল কালি দিয়ে চিহ্নিত করে দিয়েছেন বিজেপি নেতা।

Amit Malviya on Lakhimpur: লখিমপুরের হিংসায় সপার 'ইন্ধন' ছিল? উঠে আসছে অখিলেশ 'ঘনিষ্ঠ' কৃষক নেতার নাম
কী বলছেন অমিত মালব্য? (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2021 | 6:13 PM

লখনউ: লখিমপুর খেরির ঘটনায় কী হয়েছে, তা নিয়ে গভীরে গিয়ে তদন্ত চাইছে উত্তর প্রদেশ প্রশাসন। যাঁরা মারা গিয়েছেন, তাঁদের মধ্য়ে বেশ কয়েকজন কৃষক রয়েছেন। কিন্তু বাকিরা কারা? তা এখনও সরকারি তরফে কিছু বলা হয়নি। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রীর বক্তব্য, তিন জন বিজেপি কর্মী ও এক জন গাড়ির চালকে হত্যা করা হয়েছে। মন্ত্রীর কাছে নাকি এই সংক্রান্ত ভিডিয়ো প্রমাণও রয়েছে। উত্তর প্রদেশের লখিমপুরের পরিবেশ এই মুহূর্তে ভীষণ সংবেদনশীল। আর এরই মধ্যে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যের টুইট নিয়ে।

অমিত মালব্য এক টুইটে দাবি করেছেন, ‘লখিমপুরের হিংসায় নিহত শুভম মিশ্রের পরিবার পুলিশের কাছে তাদের অভিযোগে তেজিন্দর সিং বির্কের নাম উল্লেখ করেছেন। যার সঙ্গে সমাজবাদী পার্টির যোগ রয়েছে এবং যাকে সপা প্রধান অখিলেশ যাদব কৃষক নেতা হিসেবে বর্ণনা করেছেন।’ বিজেপির আইটি সেলের প্রধানের বক্তব্য, ‘আন্দোলনের নামে এসপি এবং কংগ্রেস লখিমপুরে রাজনীতি করছে।’

এই সংক্রান্ত বিষয়ে থানায় দায়ের করা অভিযোগপত্রের একটি প্রতিলিপিও টুইটের সঙ্গে পোস্ট করেছেন তিনি। সেখানে যে অংশে তেজিন্দর সিং বির্কের নাম উল্লেখ করা হয়েছে, সেই জায়গাটি লাল কালি দিয়ে চিহ্নিত করে দিয়েছেন বিজেপি নেতা।

রবিবার লখিমপুরে টিকোনিয়া-বনবীরপুর সড়কে উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের সফরের বিরুদ্ধে বিক্ষোভ করছিলেন একদল ব্যক্তি। বিক্ষোভকারীদের মধ্যে কয়েকজন গাড়ি চাপা পড়ে মারা যাওয়ার অভিযোগ ওঠে সেখানে। আর তার জেরেই বিক্ষোভকারীদের মধ্যে থেকে একদল ব্যক্তি জোর করে দু’টি গাড়ি থামিয়ে তাতে আগুন ধরিয়ে দেয়। গাড়িতে থাকা ব্যক্তিদের মারধরও করা হয়েছে বলে অভিযোগ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী তথা খেরির সাংসদ অজয় ​​কুমার মিশ্রের আদি গ্রাম বনবিরপুর। সেখানেই উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী মৌর্যের সফরের বিরুদ্ধে কৃষকরা বিক্ষোভ করছিলেন।

এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, “কৃষকদের বিক্ষোভের সঙ্গে জড়িত কয়েকজনের” মারধরের জেরে তিনজন বিজেপি কর্মী এবং এক জন গাড়ির চালকের মৃত্যু হয়েছে। এই ঘটনার প্রমাণ হিসেবে তাঁর কাছে একটি ভিডিয়োও রয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। এদিকে আইন শৃঙ্খলা পরিস্থিতি যাতে নাগালের বাইরে না বেরিয়ে যায়, তা নিশ্চিত করতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লখিমপুরে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় ​​কুমার মিশ্রর কথা., কয়েকজন দলীয় কর্মী উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যকে আনতে যাচ্ছিলেন অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য। পথে টিকুনিয়ায় বিক্ষোভকারী কৃষকরা দলীয় কর্মীদের গাড়িতে পাথর ছুঁড়ছিল। পরিস্থিতি সামাল দিতে না পেরে গাড়ি উল্টে যায়। তিনি আরও জানান, লখিমপুর খেরিতে, “কৃষকদের বিক্ষোভে জড়িত কয়েকজন” মারধর করে তিনজন বিজেপি কর্মী এবং একজন গাড়ির চালককে হত্যা করেছে।

আরও পড়ুন :  Lakhimpur: উত্তপ্ত লখিমপুর, বিজেপি কর্মীদের হত্যা করার অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর, বন্ধ ইন্টারনেট