Amit Shah: অনুচ্ছেদ ৩৭০ এখন ইতিহাস, আর কখনও ফিরে আসবে না: অমিত শাহ

Amit Shah: এক্স হ্যান্ডলে অমিত শাহ লেখেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দূরদৃষ্টির জেরে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস কমেছে। সমৃদ্ধি হয়েছে। হিংসা, বনধ এবং পাথর ছোড়ার ঘটনা জম্মু ও কাশ্মীরে এখন ইতিহাস। একদম প্রান্তিক গ্রামেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। রেকর্ড সংখ্যক পর্যটক আসছেন জম্মু ও কাশ্মীরে।

Amit Shah: অনুচ্ছেদ ৩৭০ এখন ইতিহাস, আর কখনও ফিরে আসবে না: অমিত শাহ
বিজেপির ইস্তাহার প্রকাশ করছেন অমিত শাহ
Follow Us:
| Updated on: Sep 06, 2024 | 8:30 PM

শ্রীনগর: প্রায় দশ বছর পর বিধানসভা নির্বাচন হচ্ছে জম্মু ও কাশ্মীরে। প্রস্তুত রাজনৈতিক দলগুলি। নির্বাচনী প্রচারে উঠে আসছে সংবিধানের অনুচ্ছেদ ৩৭০ বাতিলের প্রসঙ্গ। আর তা নিয়ে এবার বিজেপি নেতা অমিত শাহ জানিয়ে দিলেন, অনুচ্ছেদ ৩৭০ এখন ইতিহাস। আর কখনও ফিরে আসবে না। শুক্রবার জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচনের জন্য ইস্তাহার প্রকাশ করে একথা বলেন তিনি।

এর আগে জম্মু ও কাশ্মীরে শেষবার বিধানসভা নির্বাচন হয়েছিল ২০১৪ সালে নভেম্বর-ডিসেম্বর। ২০১৯ সালে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করা হয়। সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে কেন্দ্র। রাজ্যের মর্যাদা হারায় জম্মু ও কাশ্মীর। পরিবর্তে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি করা হয়। জম্মু ও কাশ্মীর এবং লাদাখ।

এই খবরটিও পড়ুন

ন্যাশনাল কনফারেন্স তাদের ইস্তাহারে অনুচ্ছেদ ৩৭০ ফেরানোর প্রতিশ্রুতি দিয়েছে। কংগ্রেসের সঙ্গে জোট করে নির্বাচনে লড়ছে তারা। অনুচ্ছেদ ৩৭০ ফেরানোর প্রতিশ্রুতি নিয়ে এদিন বিরোধীদের আক্রমণ করেন অমিত শাহ। দু’দিনের সফরে জম্মু ও কাশ্মীরে এসেছেন তিনি। এদিন বিজেপির ইস্তাহার (সংকল্প পত্র) প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, বিচ্ছিন্নতাবাদীদের কাছে মাথা নোয়াতে অনুচ্ছেদ ৩৭০ ব্যবহার করত কোনও কোনও সরকার। তিনি বলেন, “যখন ভারত এবং জম্মু ও কাশ্মীরের ইতিহাস লেখা হবে, তখন ২০১৪ থেকে ২০২৪ সাল পর্যন্ত জম্মু ও কাশ্মীরের ইতিহাস স্বর্ণাক্ষরে লেখা হবে।”

পরে এক্স হ্যান্ডলে অমিত শাহ লেখেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দূরদৃষ্টির জেরে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস কমেছে। সমৃদ্ধি হয়েছে। হিংসা, বনধ এবং পাথর ছোড়ার ঘটনা জম্মু ও কাশ্মীরে এখন ইতিহাস। একদম প্রান্তিক গ্রামেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। রেকর্ড সংখ্যক পর্যটক আসছেন জম্মু ও কাশ্মীরে। এই জন্য মোদীজির নেতৃত্বে বিশ্বাস রাখছেন জম্মু ও কাশ্মীরের সব অংশের মানুষ। জম্মু ও কাশ্মীরে বিজেপিকে সুযোগ দিতে মানুষ উন্মুখ রয়েছেন।”

তিন দফায় জম্মু ও কাশ্মীরের ৯০টি আসনে ভোট হবে। প্রথম দফার ভোট হবে ১৮ সেপ্টেম্বর। দ্বিতীয় দফায় ২৫ সেপ্টেম্বর ভোট হবে। আর শেষ দফার ভোট হবে ১ অক্টোবর। ফল ঘোষণা হবে ৮ অক্টোবর।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)