Bajrang Punia: ‘অনেকগুলো থাপ্পড় খেতেন…’, বীনেশকে অপমান, ব্রীজভূষণকে ধুয়ে দিলেন বজরং

Brij Bhushan Singh-Vinesh Phogat: সদ্য কংগ্রেসে যোগ দেওয়া পদকজয়ী কুস্তিগীর বজরং পুনিয়া বলেন, "এটা দেশের প্রতি ব্রীজভূষণের মানসিকতার পরিচয় দেয়। ওটা শুধু বীনেশের পদক ছিল না, ১৪০ কোটি মানুষের পদক ছিল। আর ওঁ (ব্রীজভূষণ) বীনেশের হারে মজা পাচ্ছে।"

Bajrang Punia: 'অনেকগুলো থাপ্পড় খেতেন...', বীনেশকে অপমান, ব্রীজভূষণকে ধুয়ে দিলেন বজরং
বজরং পুনিয়া ও বীনেশ ফোগট।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 07, 2024 | 4:49 PM

নয়া দিল্লি: কংগ্রেসে যোগ দিয়েছেন দেশের দুই পদকজয়ী কুস্তিগীর বজরং পুনিয়া ও বীনেশ ফোগট। আর তাঁদের কংগ্রেসে যোগ দেওয়ার পরই বিস্ফোরক মন্তব্য করেছেন বিজেপির প্রাক্তন সাংসদ ব্রীজভূষণ সিং। বলেছেন, “বীনেশ ফোগটকে শাস্তি দিয়েছে ভগবান, তাই অলিম্পিকে পদক পাননি”। ব্রীজভূষণের এই মন্তব্যেরই পাল্টা জবাব দিলেন বজরং পুনিয়া।

সদ্য কংগ্রেসে যোগ দেওয়া পদকজয়ী কুস্তিগীর বজরং পুনিয়া বলেন, “এটা দেশের প্রতি ব্রীজভূষণের মানসিকতার পরিচয় দেয়। ওটা শুধু বীনেশের পদক ছিল না, ১৪০ কোটি মানুষের পদক ছিল। আর ওঁ (ব্রীজভূষণ) বীনেশের হারে মজা পাচ্ছে। অলিম্পিকে বীনেশের পদক খোয়ানোয় গোটা দেশ দুঃখিত ছিল, কিন্তু বিজেপির আইটি সেল ওঁকে নিয়ে মজা ও কটাক্ষ করার জন্য প্রচার চালাচ্ছে। বীনেশের ডিসকোয়ালিফিকেশন নিয়ে যারা উদযাপন করছে, তারা দেশভক্ত? আমরা ছোটবেলা থেকে দেশের জন্য লড়ছি, আর ওরা আমাদের দেশাত্ববোধ শেখাচ্ছে। ওরা মেয়েদের হেনস্থা করে।”

ব্রীজভূষণ সিং যখন রেসলিং ফেডারেশনের প্রেসিডেন্ট ছিলেন, সেই সময় বীনেশ ফোগট, বজরং পুনিয়া সহ একাধিক কুস্তিগীর তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। ব্রীজভূষণের শাস্তির দাবিতে তাঁরা পথেও নেমেছিলেন। যাবতীয় অভিযোগ অস্বীকার করেছিলেন ব্রীজভূষণ।

এই খবরটিও পড়ুন

কংগ্রেসে বীনেশ ফোগট যোগ দেওয়ার পরই ব্রীজভূষণ তাঁকে যে আক্রমণ করেন, তার প্রতিবাদ করে বজরং পুনিয়া বলেন, “আমরা কখনও বলিনি যে কোন কুস্তিগীরকে যৌন হেনস্থা করা হয়েছিল। বীনেশের নাম উল্লেখ করে ওঁ (ব্রীজভূষণ) অপরাধ করেছে। যদি মেয়েদের মধ্যে ওই সময় চড় মারার ক্ষমতা থাকত, তবে তুমি অনেকগুলো থাপ্পড় খেতে।”

বিজেপি ব্রীজভূষণকে আড়াল করতে এবং যে কুস্তিগীররা তাঁর বিরুদ্ধে মুখ খুলেছিল, তাদের বিরুদ্ধেই কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করছে বলেও অভিযোগ করেন বজরং পুনিয়া। তিনি বলেন, “ব্রীজভূষণের অপরাধের তালিকা দীর্ঘ। চুরি থেকে দেশদ্রোহীতা- সব অভিযোগ রয়েছে। আর বিজেপি তাঁকে সমর্থন করছে। প্রধানমন্ত্রী মোদীর থেকে আমি আর কোনও আশা রাখি না। আমার বিরুদ্ধে এজেন্সিকে ব্যবহার করা হয়েছে। ডোপিংয়ে অভিযোগ এনে আমায় ব্যান করা হয়েছে।”

কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্তের কারণ হিসাবে বজরং পুনিয়া বলেন যে এই দল তাদের (কুস্তিগীরদের) কঠিন সময়ে পাশে দাঁড়িয়েছিল। সেই কারণে তিনি কংগ্রেস ও পাশাপাশি আম আদমি পার্টিকে ধন্যবাদ জানান।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)