দিলীপ-মুকুল-শুভেন্দুকে নিয়ে দিল্লিতে শীর্ষ বিজেপি নেতৃত্বের বৈঠক

কীভাবে ধাপে ধাপে প্রচার করা হবে, কীভাবেই বা রথযাত্রা পরিচালনা করবে বিজেপি। এই সব নিয়েই আলোচনা করতে এদিন কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে এক হেভিওয়েট রুদ্ধদ্বার বৈঠকে বসবেন বঙ্গ বিজেপির নেতারা।

দিলীপ-মুকুল-শুভেন্দুকে নিয়ে দিল্লিতে শীর্ষ বিজেপি নেতৃত্বের বৈঠক
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 02, 2021 | 4:54 PM

নয়া দিল্লি: চলতি সপ্তাহ থেকেই পুরোদমে বিধানসভা নির্বাচনের প্রচারে নামছে তৃণমূল। পিছিয়ে নেই বিজেপিও (BJP)। ৬ ফেব্রুয়ারি বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার উপস্থিতিতে সূচনা হবে পরিবর্তন যাত্রার। এরপর রাজ্যে আসছেন রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একদিনের ব্যবধানেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও আসবেন। কীভাবে ধাপে ধাপে প্রচার করা হবে, কীভাবেই বা রথযাত্রা পরিচালনা করবে বিজেপি। এই সব নিয়েই আলোচনা করতে এদিন কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে এক হেভিওয়েট রুদ্ধদ্বার বৈঠকে বসবেন বঙ্গ বিজেপির নেতারা।

বিজেপি সূত্রে খবর, রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) দিল্লির বাড়ি ৮ নম্বর নর্থ অ্যাভিনিউতে এই বৈঠক বসবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পাশাপাশি বিজেপির কেন্দ্রীয় সম্পাদক বি এল সন্তোষ, শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয়রা হাজির থাকতে চলেছেন। সোশ্যাল মিডিয়ায় কীভাবে প্রচারের রণনীতি সাজানো হবে তা নিশ্চিত করতে বিজেপির আইটি সেল প্রধান অমিত মালব্যও উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

অন্যদিকে বঙ্গ বিজেপির পক্ষ থেকে দিলীপ ঘোষ ছাড়াও মুকুল রায় ও শুভেন্দু অধিকারী উপস্থিত থাকবেন। প্রাথমিকভাবে যদিও জানা গিয়েছিল যে রাজীব বন্দ্যোপাধ্যায়ও এই বৈঠকে থাকতে পারেন। তবে আপাতত তিনি বৈঠকে থাকছেন না বলেই খবর সূত্রের।

আরও পড়ুন: ‘দেউলিয়া তৃণমূলের জুতোর মালা আমাদের জন্য আশীর্বাদ’, সুর চড়ছে রাজীবের

প্রাক নির্বাচনী প্রস্তুতি এই বৈঠকের অন্যতম আলোচ্য বিষয় হতে চলেছে তা নিয়ে কোনও সংশয় নেই। তার সঙ্গে মতুয়াদের নাগরিকত্ব ইস্যুটিকেও যথেষ্ট গুরুত্ব সহকারে বিজেপির পক্ষ থেকে দেখা হচ্ছে। নাগরিকত্ব আইন কার্যকরে বিলম্বের জেরে মতুয়া সমাজে যে অল্পবিস্তর প্রশ্ন ওঠা শুরু হয়েছে, তা নিরসন করতে অমিত শাহ নিজেই আসবেন বলে জানিয়েছিলেন। কিন্তু, তাঁর সফর পিছিয়ে পড়ায় ৩০ জানুয়ারির ঠাকুরনগরের সভাও পিছিয়ে গিয়েছে। অমিত শাহ যদিও যে কোনও দিন রাজ্যে আসতে পারেন বলে জানিয়েছেন। তা নিয়েও আলোচনা হতে পারে।

আরও পড়ুন: উত্তরবঙ্গে বিজেপির এত জন বিধায়ক রয়েছেন, কী কাজ হয়েছে? প্রশ্ন মমতার