Lalu Prasad yadav: দূরত্ব বাড়লেও ভোলেননি পুরনো বন্ধুকে! অসুস্থ লালুকে দেখতে এলেন নীতীশ, নিলেন চিকিৎসা-ভারও

Lalu Prasad yadav: পরিবার সূত্রে জানা গিয়েছে, শুধুমাত্র ভাঙা হাড় নয়, একাধিক শারীরিক সমস্যা রয়েছে ৭৪ বছর বয়সী আরজেডি নেতার। একদিকে তিনি যেমন কিডনির সমস্যা রয়েছে। তেমনই আবার হার্টের সমস্যাও রয়েছে।

Lalu Prasad yadav: দূরত্ব বাড়লেও ভোলেননি পুরনো বন্ধুকে! অসুস্থ লালুকে দেখতে এলেন নীতীশ, নিলেন চিকিৎসা-ভারও
লালুর স্বাস্থ্য সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছেন মুখ্যমন্ত্রী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 7:18 AM

নয়া দিল্লি: রাজনৈতিক মতবিরোধ থাকতেই পারে, তা বলে দীর্ঘদিনের রাজনৈতিক সতীর্থকে দেখতে যাবেন না? ফের অসুস্থ হয়ে পড়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব (Lalu Prasad Yadav) । চলতি সপ্তাহেই তিনি বাড়িতে পড়ে যান, তাঁর ডান কাঁধের হাড় ভেঙে যায়। রাষ্ট্রীয় জনতা দলের সভাপতিকে প্রথমে পটনার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বুধবারই পটনা থেকে দিল্লিতে স্থানান্তরিত করা হয়। দিল্লিতে স্থানান্তরিত করার আগেই প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন বর্তমান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। তিনি জানান, লালু প্রসাদ যাদবের চিকিৎসার যাবতীয় খরচ বহন করবে রাজ্য সরকার।

লালু প্রসাদ যাদবের অসুস্থতার কথা শুনেই বুধবার তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিতে হাসপাতালে যান বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেখানে তিনি পুরনো বন্ধুর সঙ্গে দেখা করেন এবং স্বাস্থ্যের খোঁজ-খবর নেন। বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমরা দীর্ঘদিনের বন্ধু। আমি ওনার দ্রুত আরোগ্য কামনা করি। ওনার চিকিৎসার জন্য যা খরচ হবে, তা বহন করবে রাজ্য সরকার। এটা ওনার অধিকার।”

পরিবার সূত্রে জানা গিয়েছে, শুধুমাত্র ভাঙা হাড় নয়, একাধিক শারীরিক সমস্যা রয়েছে ৭৪ বছর বয়সী আরজেডি নেতার। একদিকে তিনি যেমন কিডনির সমস্যা রয়েছে। তেমনই আবার হার্টের সমস্যাও রয়েছে। মধুমেহ থাকায় তাঁর চিকিৎসা আরও জটিল হয়ে উঠছে। তেজস্বী যাদব গতকালই জানান যে, বর্তমানে ভাল আছেন লালু প্রসাদ যাদব। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে উন্নত চিকিৎসার জন্য তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাতেই পটনার হাসপাতাল থেকে তাঁকে অ্যাম্বুলেন্সে করে দিল্লির এইমসে নিয়ে যাওয়া হয়। অ্যাম্বুলেন্সে লালু প্রসাদের সঙ্গে ছিলেন তাঁর বড় মেয়ে মিশা।

লালু প্রসাদের দুর্ঘটনার খবর শুনে মঙ্গলবার তেজস্বী যাদবকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। প্রবীণ নেতার শরীর-স্বাস্থ্য সম্পর্কে খোঁজ-খবর নেন এবং চিকিৎসায় যাবতীয় সহযোগিতার আশ্বাসও দেন।