Video: মেয়েদের স্কুলের ময়লা শৌচাগার নিজের হাতে ঘষে ঘষে পরিষ্কার করলেন খোদ সাংসদ!

BJP MP from Rewa Janardan Mishra: বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) এক বিদ্যালয়ে গিয়ে শৌচাগারে নোংরা দেখে নিজে হাতে পরিষ্কার করলেন বিজেপি সাংসদ জনার্দন মিশ্র। ভিডিয়ো হল ভাইরাল।

Video: মেয়েদের স্কুলের ময়লা শৌচাগার নিজের হাতে ঘষে ঘষে পরিষ্কার করলেন খোদ সাংসদ!
নিজের হাতে ঘষে ঘষে শৌচাগার পরিষ্কার করলেন রেওয়ার বিজেপি সাংসদ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 6:42 PM

ভোপাল: এক অনুষ্ঠানে যোগ দিতে স্কুলে গিয়েছিলেন স্থানীয় সাংসদ। স্কুলে পৌঁছে দেখেন শৌচাগারের হাল খুবই খারাপ, বেজায় নোংরা হয়ে রয়েছে। আর, তারপরই একেবারে নিজের হাত দিয়ে সেই শৌচাগার পরিষ্কার করতে শুরু করে দিলেন তিনি। এই অদ্ভুত কাজের জন্যই ফের সংবাদ শিরোনামে মধ্যপ্রদেশের রেওয়া কেন্দ্রের সাংসদ জনার্দন মিশ্র। তাঁর এই কাজের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর)। রেওয়ার মৈগঞ্জ বালিকা বিদ্যালয়ে গিয়েছিলেন বিজেপি সাংসদ জনার্দন মিশ্র। সেখানে বিজেপির যুব মোর্চার বৃক্ষরোপণ অনুষ্ঠান ছিল। সেই কর্মসূচিতে অংশ নিতেই ওই স্কুলে গিয়েছিলেন সাংসদ। বৃক্ষচারা রোপণ করার পর, তিনি বিদ্যালয় পরিদর্শনে বেরিয়েছিলেন। স্কুলের শৌচাগারে গিয়েই থমকে যান জনার্দন মিশ্র। অত্যন্ত নোংরা অবস্থায় পড়েছিল শৌচাগারটি। সেটির অবস্থা দেখে আর কাউকে ডাকার বদলে, সাংসদ নিজেই সেটি পরিষ্কার করতে লেগে যান।

এই ঘটনার একটি ৪৫ সেকেন্ডের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়েছে। আর প্রকাশ হতে না হতেই ভিডিয়োটি ভাইরাল হয়েছে। কি দেখা যাচ্ছে সেখানে? শৌচাগারটি পরিষ্কার করতে তিনি এমনকি, কোনও ব্রাশ বা ন্যাকড়া বা অন্য কিছুই ব্যবহার করেননি। নিজের হাত দিয়েই ঘষে ঘষে জনার্দন মিশ্রকে শৌচাগার পরিষ্কার করতে দেখা যায়। এইভাবে তিনি যে শুধু শৌচাারটি পরিষ্কার করেছেন, তাইই নয়, দেশের জনসাধারণকেও স্বচ্ছতার বার্তা দিয়েছেন বলেই মনে করা হচ্ছে।

তবে, স্বচ্ছতা প্রচারে তাঁর এই উদ্যোগ নতুন কিছু নয়। এর আগেও বিজেপি সাংসদ এই ধরণের পদক্ষেপ করেছেন। কখনও তাঁকে দেখা গিয়েছে বস্তির শৌচাগার পরিষ্কার করতে, কখনও কাদায় নেমে ড্রেন পরিষ্কার করতে। রেওয়া শহরের নিরালা নগর হরিজন বস্তি পরিদর্শনে গিয়েছিলেন সাংসদ। যেখানে নোংরা দেখেই একটি বেলচা নিয়ে তা পরিষ্কার করতে শুরু করেছিলেন তিনি। তার আগে আবর্জনার গাড়ি নিয়ে তিনি বাড়ি বাড়ি দিয়ে আবর্জনা সংগ্রহ করে স্বচ্ছতার বিষয়ে জনগণকে সচেতন করতেন। কোভিড-১৯ মহামারির দ্বিতীয় তরঙ্গের সময় মধ্যপ্রদেশের এক কোয়ারেন্টাইন সেন্টারেও, জীবনের ঝুঁকি নিয়ে শৌচাগার পরিষ্কার করতে দেখা গিয়েছিল জনার্দন মিশ্রকে। আর এই সকল ব্যতিক্রমী কাজের জন্য তিনি স্থানীয় এলাকায় অত্যন্ত জনপ্রিয়।