মাঝরাতে বিজেপি সাংসদের ছেলের উপর চলল গুলি, ‘সাজানো ঘটনা’ দাবি পুলিশের

মঙ্গলবার রাত দু'টো নাগাদ আচমকাই বিজেপি (BJP) সাংসদের ছেলে আয়ুষ ও জামাতা আদর্শের উপর চড়াও হয় একদল দুষ্কৃতী। একটি গুলি আয়ুষের কাঁধ ছুঁয়ে বেরিয়ে যায়। আরেকটি গুলি লাগে তাঁর হাতে। তবে মাঝারাতে বেরোনো নিয়েই পুলিশের মনে সন্দেহ দানা বেধেছে।

মাঝরাতে বিজেপি সাংসদের ছেলের উপর চলল গুলি, 'সাজানো ঘটনা' দাবি পুলিশের
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 6:19 PM

লখনউ: মাঝরাতে রাস্তায় ঘুরতে বেরিয়েছিলেন বিজেপি (BJP) সাংসদের ছেলে ও জামাই। আচমকাই একটি বাইকে চেপে হাজির হল কয়েকজন দুষ্কৃতী এবং সাংসদের ছেলেকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করল। ঘটনায় আহত যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। এদিকে, প্রাথমিকভাবে দুষ্কৃতীদের যোগসাজশের সন্দেহ করলেও বর্তমানে পুলিশের অভিযোগ, সম্পূর্ণ ঘটনাটিই সাজানো। দুষ্কৃতী নয়, সাংসদের ছেলের উপর গুলি চালিয়েছে তাঁর জামাতাই।

লখনউয়ের মোহনলালগঞ্জের বিজেপি সাংসদ কৌশল কিশোর (Kaushal Kishore)। তাঁর ছেলে আয়ুষ(৩০) গতকাল রাতে জামাইবাবুর সঙ্গে রাত্রে ঘুরতে বের হন। রাত দুটো নাগাদ আচমকাই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় একদল দুষ্কৃতী। একটি গুলি লাগে তাঁর হাতে এবং দ্বিতীয় গুলিটি তাঁর কাঁধ ছুঁয়ে বেরিয়ে যায়। ঘটনাস্থানে উপস্থিত আয়ুষের জামাইবাবুই পুলিশে খবর দেয় ও তাঁকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর আয়ুষকে ছেড়ে দেওয়া হয়েছে বলেই জানিয়েছে পুলিশ।

প্রাথমিক তদন্তে রাজনৈতিক দ্বন্দ্ব বা দুষ্কৃতী হামলার সন্দেহ করা হলেও পরে পুলিশ জানায়, গোটা ঘটনাটিই সাজানো। আয়ুষের জামাইবাবু আদর্শই তাঁর উপরে গুলি চালিয়েছে। তদন্তের ভারপাপ্ত পুলিশ অফিসার মনোজ কুমার সিং বলেন, “ঘটনায় এখনও অবধি কোনও অভিযোগ দায়ের করা হয়নি। দুটি গুলি লাগলেও গুরুতর আহত হননি আয়ুষ। হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকেরা তাঁকে প্রাথমিক চিকিৎসার করে ছেড়ে দেয়। এদিকে, আহত যুবকের বাড়ি থেকে একটি বন্দুক উদ্ধার করা হয়েছে।”

আরও পড়ুন: ভোটের আগে অশ্লীল ভিডিয়োয় দেখা গেল মন্ত্রীকে, অবশেষে পদত্যাগ!

তিনি আরও যোগ করে বলেন, “আয়ুষের সঙ্গে তাঁর জামাইবাবুও ঘটনাস্থানে উপস্থিত ছিল। ঘটনায় জড়িত থাকার সন্দেহে আদর্শকে আটক করা হয়। প্রাথমিক জেরাতেই তিনি গুলি চালানোর কথা স্বীকার করেছেন।”

আদর্শের দাবি, তিনি আয়ুষের কথাতেই গুলি চালানোর পরিকল্পনা করেছিলেন। নির্দিষ্ট কিছু ব্যক্তিকে ফাঁসানোর জন্যই এই পরিকল্পনা করা হয়েছিল। এদিকে, লখনউয়ের পুলিশ কমিশনার জানিয়েছেন, আর্দশ ভিন জাতের একটি মেয়েকে বিয়ে করেছিল এবং তাঁর বাবা এই বিয়ে মেনে নেয়নি। এরপর থেকেই তাঁরা আলাদা থাকছিল। তবে এই ঘটনার সঙ্গে বিয়ে বা পারিবারিক ঝামেলার কোনও যোগ রয়েছে কিনা, তা একমাত্র আয়ুষই জানাতে পারে। তাঁকেও জেরা করা হবে।

এদিকে, ছেলের উপর গুলি চালনার ঘটনায় জামাতার বিরুদ্ধে মুখ খুলতে নারাজ সাংসদ কৌশল কিশোর। তিনি সাংবাদিকদের জানান, হাসপাতালে তাঁর ছেলে কারোর নাম উল্লেখ করেনি। সে কেবল বলেছিল গতকাল রাতে জামাইবাবুর সঙ্গে যখন বেরিয়েছিল, তখন তাঁর উপর গুলি চালানো হয়। তিনি বলেন, “আয়ুষ ও আদর্শ জানে তাঁরা কী বলছে। তবে তাঁদের সঙ্গে কারোর শত্রুতা ছিল না। আমি জানিনা তাঁরা অন্য কাউকে কেন ফাঁসাতে চাইবে।”

পুলিশ আদর্শকে আটক করলেও তাঁর বক্তব্যে সম্পূর্ণ ভরসা করতে নারাজ। তাঁরা জানিয়েছেন, ঘটনার বিস্তারিত তদন্ত শুরু হয়েছে। সাংসদের জামাতা আর্দশ অপরাধ স্বীকার করে নিলেও এর পিছনে বড় কোনও কারণ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: করোনার টিকা নিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ