Navjot Singh Sidhu: ‘সুপ্রিম’ নির্দেশ মেনে আজই আত্মসমর্পণ সিধুর, বেছে নিলেন পছন্দসই জেলও!

Navjot Singh Sidhu: শীর্ষ আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল যে, সিধু যেন দ্রুত আদালতে আত্মসমর্পণ করেন। এরপরই সূত্র মারফত জানা গিয়েছে যে, আজ শুক্রবার পঞ্জাবের পাতিয়ালা আদালতে আত্মসমর্পণ করতে পারেন নভজ্যোৎ সিং সিধু।  

Navjot Singh Sidhu: 'সুপ্রিম' নির্দেশ মেনে আজই আত্মসমর্পণ সিধুর, বেছে নিলেন পছন্দসই জেলও!
ফাইল চিত্র। ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 20, 2022 | 2:26 PM

চণ্ডীগঢ়: হাজতবাস এড়াতে পারবেন না সিধু(Navjot singh Sidhu)। আজই পাতিয়ালা আদালতে (Patiala Court) আত্মসমর্পণ করতে পারেন পঞ্জাবের প্রাক্তন কংগ্রেস সভাপতি নভজ্যোৎ সিং সিধু। বৃহস্পতিবারই সুপ্রিম কোর্ট(Supreme Court)-র তরফে ৩৪ বছর পুরনো একটি অনিচ্ছাকৃত খুনের মামলায় এক বছরের সাজা ঘোষণা করা হয়। শীর্ষ আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল যে, সিধু যেন দ্রুত আদালতে আত্মসমর্পণ করেন। এরপরই সূত্র মারফত জানা গিয়েছে যে, আজ শুক্রবার পঞ্জাবের পাতিয়ালা আদালতে আত্মসমর্পণ করতে পারেন নভজ্যোৎ সিং সিধু।

পুলিশ সূত্রে জানা গিছে, সুপ্রিম কোর্টের এই রায় প্রথমে পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টে পাঠানো হবে। এরপরে সেই নির্দেশ পাতিয়ালার জেলা ও সেশন আদালতে পাঠানো হবে। পুলিশের কাছেও এই নির্দেশিকা পাঠানো হবে। নভজ্যোৎ সিং সিধুর বাড়িতেও তদন্তকারী অফিসার আদালতের নির্দেশ নিয়ে হাজির হবেন বলে জানা গিয়েছে। সেই সময়ই পুলিশের সঙ্গেই তাঁকে যেতে কিংবা পরে আত্মসমর্পণের সুযোগও দেওয়া হতে পারে।

গোটা বিষয়ে অবগত এক শীর্ষ পুলিশ কর্তা জানিয়েছেন, যদি সিধু পরে আত্মসমর্পণের কথাও বললেও, তাঁর বাড়ির বাইরে পুলিশ মোতায়েন থাকবে। সূত্রের খবর, আজ দুপুর ১২টায় আদালত থেকে নির্দেশ জারি করা হবে। এরপরই সিধুকে গ্রেফতার করা হতে পারে। গ্রেফতারির পরে কংগ্রেস নেতাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হবে স্বাস্থ্য পরীক্ষার জন্য।

এদিকে, সিধুর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, গ্রেফতারি এড়াতে সিধু নিজে থেকেই আত্মসমর্পণ করার সিদ্ধান্ত নিয়েছেন। তবে আইনি লড়াই এখনও জারি রাখতেই আগ্রহী তিনি। গতকালই সুপ্রিম কোর্টের রায়ঘোষণার পর পাতিয়ালায় নিজের বাড়িতে ফিরে আসেন। টুইট করে তিনি লেখেন, “আইনের হাতে নিজেকে সমর্পণ করব।”

সূত্রের খবর, পাতিয়ালা জেলেই থাকতে চেয়েছেন সিধু। বাকি জেলগুলির তুলনায় এই জেল অনেক বেশি সাফ-সুতরো ও নিরাপদ বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি, এমনটাই জানা গিয়েছে। উল্লেখ্য, এর আগে ২০০৭ সালের জানুয়ারি মাসেও পাতিয়ালা জেলে দুই রাত কাটিয়েছিলেন সিধু।

এই খবরটিও পড়ুন

এই খবরটির শেষ আপডেট দেখে নিন এখানে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla