Mahua Moitra: ‘এটা রাজনৈতিক ষড়যন্ত্র’, মহুয়ার সাংসদ পদ খারিজের সুপারিশে বললেন অধীর, পাল্টা দিলেন সুকান্ত

TMC MP: মহুয়া মৈত্রের বিরুদ্ধে এই ধরনের পদক্ষেপ হওয়ার ছিল বলে জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। দর্শন হিরানন্দানিকে ‘বন্ধু’ হিসেবে লোকসভার সচিবালয়ের ইউজার আইডি ও পাসওয়ার্ড দেওয়ার কথা স্বীকার করেছেন তৃণমূল সাংসদ।

Mahua Moitra: 'এটা রাজনৈতিক ষড়যন্ত্র', মহুয়ার সাংসদ পদ খারিজের সুপারিশে বললেন অধীর, পাল্টা দিলেন সুকান্ত
অধীর চৌধুরী (বাঁদিক), মহুয়া মৈত্র ও সুকান্ত মজুমদার।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2023 | 11:59 PM

নয়া দিল্লি: তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra) বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ করতে চলেছে লোকসভার এথিক্স কমিটি। ইতিমধ্যে ৫০০ পাতার একটি রিপোর্ট তৈরি করেছে এথিক্স কমিটি। সেই রিপোর্টে মহুয়ার সাংসদ পদ খারিজের বিষয়ে লোকসভার এথিক্স কমিটি সুপারিশ করেছে বলে সূত্রের খবর। কিন্তু, বৃহস্পতিবার এথিক্স কমিটির বৈঠক বসবে। তার আগে বুধবার রাতেই কমিটির রিপোর্ট কীভাবে প্রকাশ্যে চলে এল, তা নিয়ে প্রশ্ন উঠছে। এই বিষয়ে কড়া প্রতিক্রিয়া জানিয়ে টুইট করেছেন খোদ মহুয়া। তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন প্রদেশ সভাপতি তথা কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীও (Adhir Chowdhury)।

মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের বিষয়ে এথিক্স কমিটির রিপোর্টের খবর প্রকাশ্যে আসতেই কড়া প্রতিক্রিয়া জানিয়ে টুইট করেছেন তৃণমূল সাংসদ। টুইটে তিনি এথিক্স কমিটিকে ‘অনৈতিক’ বলে উল্লেখ করেছেন। তিনি আরও লিখেছেন, “আগামিকাল কমিটিতে রিপোর্ট পেশের আগেই সেটি প্রকাশ হয়ে গিয়েছে। ঠিক যেমন লোকপাল সিদ্ধান্তের কথা অন্য কেউ ঘোষণা করেন।” টুইটের শেষে সব ইনস্টিটিউশনকে ‘বাই-বাই’ বলে লিখেছেন মহুয়া মৈত্র, যা বিশেষ তাৎপর্যপূর্ণ।

অন্যদিকে, মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের সুপারিশের তীব্র বিরোধিতা জানিয়েছেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। তিনি বলেন, “সরকারের বিরুদ্ধে কথা বললেই সংসদে শ্বাসরোধ করে দেওয়ার চেষ্টা করা হয়, সাংসদ পদ খারিজ করা হয়। রাহুল গান্ধীরও সাংসদ পদ খারিজ করা হয়েছিল।” এটা ‘প্রতিহিংসাপরায়ণ রাজনীতি’ বলেও মন্তব্য করেছেন অধীর। আবার এদিন তৃণমূল নেতৃত্বের তরফে কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি। তবে মহুয়া মৈত্রকে এথিক্স কমিটিতে তলব করা প্রসঙ্গেই তৃণমূলের মন্তব্য, “এটা বিজেপির রাজনৈতিক ষড়যন্ত্র। সংসদে মহুয়া অত্যধিক সক্রিয় হওয়ার জন্যই তাঁর বিরুদ্ধে কোপ আনা হচ্ছে।”

তবে মহুয়া মৈত্রের বিরুদ্ধে এই ধরনের পদক্ষেপ হওয়ার ছিল বলে জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। দর্শন হিরানন্দানিকে ‘বন্ধু’ হিসেবে লোকসভার সচিবালয়ের ইউজার আইডি ও পাসওয়ার্ড দেওয়ার কথা স্বীকার করেছেন তৃণমূল সাংসদ। এপ্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, “এভাবে কাউকে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিতে পারে না।” তবে এথিক্স কমিটির বৈঠকে পেশ হওয়ার আগেই রিপোর্টটি কীভাবে প্রকাশ্যে এল, তা তিনি জানেন না বলে মন্তব্য করেন সুকান্ত। পাল্টা বিরোধীদের দিকে আঙুল তুলেছেন তিনি।