Coromandel Express derailed live Updates: ‘সত্যিটা বেরিয়ে আসুক’, আহতদের সঙ্গে সাক্ষাতের পর বললেন মমতা

| Edited By: | Updated on: Jun 07, 2023 | 9:40 AM

Train Accident: শুক্রবার সন্ধ্যায় বালেশ্বরের কাছে দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস। ট্রেনটি শালিমার থেকে চেন্নাইয়ের দিকে যাচ্ছিল।

Coromandel Express derailed live Updates: 'সত্যিটা বেরিয়ে আসুক', আহতদের সঙ্গে সাক্ষাতের পর বললেন মমতা
কটকে মমতা বন্দ্যোপাধ্যায়

বড় দুর্ঘটনার কবলে হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস (Howrah-Chennai Coromandel Express)। শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের (Balasore) কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। ট্রেনটি শালিমার স্টেশন থেকে ছেড়েছিল এবং চেন্নাই যাচ্ছিল। বালেশ্বর স্টেশনের কাছে ট্রেনটির স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ বেশ অনেকগুলি বগি বেলাইন হয়ে যায়।

শুক্রবার বিকালেই শালিমার স্টেশন থেকে হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেসটি ছেড়েছিল। সন্ধ্যা পৌনে ৭টা থেকে ৭টার মধ্যে বালেশ্বর স্টেশন থেকে ৪০ কিলোমিটার দূরে বাহানাগা স্টেশনের কাছে বেলাইন হয়ে যায় ট্রেনটির একাধিক কামরা। মালগাড়ির সঙ্গে ধাক্কা লেগেই ট্রেনটির ১৮টি কামরা বেলাইন হয়ে যায় বলে জানা যাচ্ছে। ঘটনায় বহু যাত্রী আহত হয়েছেন। দুর্ঘটনাগ্রস্ত যাত্রীদের কথায়, ‘হঠাৎ করে এক বিকট আওয়াজ হয়ে থেমে যায় ট্রেনটি।’

ট্রেনটির ইঞ্জিনের পর থেকে স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ একাধিক বগি বেলাইন হয়ে গিয়েছে। ঠিক কতজন যাত্রী আহত হয়েছেন বা কারও মৃত্যুর খবর রয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়। বিশেষত, রাতের অন্ধকারে ট্রেন দুর্ঘটনাটি ঠিক কতটা ভয়াবহ হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। তারপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেল আধিকারিক, কর্মী সহ পুলিশবাহিনী।

করমণ্ডল এক্সপ্রেসে করে মূলত ভেলোরে চিকিৎসা করাতে যান বহু মানুষ। ট্রেনটি হাওড়ার শালিমার স্টেশন থেকে ছাড়ে। ফলে এই ট্রেনে রাজ্যেরও বহু মানুষ থাকেন। এদিনও তার ব্যতিক্রম ছিল না। এই করমণ্ডল এক্সপ্রেসে করে রাজ্যের বহু মানুষ ভেলোড়ে চিকিৎসার জন্য যাচ্ছিলেন। মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 06 Jun 2023 04:14 PM (IST)

    সত্যিটা বেরিয়ে আসুক

    কটকে হাসপাতালে আহতদের সঙ্গে ফল ও মিষ্টি নিয়ে সাক্ষাৎ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে তিনি বলেন, “এত মানুষ মারা গিয়েছেন, সত্যিটা বেরিয়ে আসুক।” তিনি আরও জানিয়েছেন, এই রেল দুর্ঘটনায় বাংলা থেকে এখনও পর্যন্ত ১০৩ জন মারা গিয়েছেন শনাক্ত করা গিয়েছে। ট্রেন দুর্ঘটনায় আহতদের বিনামূল্যে পরিষেবা দেওয়া হচ্ছে বাংলার সরকারের পক্ষ থেকে।

  • 06 Jun 2023 03:14 PM (IST)

    আজও বাতিল ট্রেন

    বালেশ্বরের দুর্ঘটনাস্থল দিয়ে ট্রেন চলাচল শুরু হলেও, মঙ্গলবারও স্বাভাবিক হয়নি। এদিনও বাহানাগা বাজার এলাকা দিয়ে যাওয়া বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে নিম্নলিখিত ট্রেনগুলি বাতিল করা হয়েছে

    • ১২৮৬৩ হাওড়া – স্যার এম বিশ্বেশ্বরায়া টার্মিনাল এক্সপ্রেস
    • ১৮০৪৭ শালিমার – ভাস্কো দ্য গামা এক্সপ্রেস
    • ১২৮৩৯ হাওড়া – এমজিআর চেন্নাই মেইল
    • ২২৬৪২ শালিমার – তিরুবনন্তপুরম এক্সপ্রেস
  • 06 Jun 2023 03:07 PM (IST)

    ফের ওড়িশায় মমতা

    ওড়িশার কটকে পৌঁছলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কটকের এসসিবি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি, বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় আহতদের সঙ্গে দেখা করবেন তিনি।

  • 06 Jun 2023 02:52 PM (IST)

    উচ্চ পর্যায়ের বৈঠকে রেলমন্ত্রী

    আজ বিকেল ৫টায় দিল্লিতে রেল ভবন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে রেল সুরক্ষা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দেশের সব রেল জোনের জিএমরা এই বৈঠকে অংশ নেবেন।

  • 06 Jun 2023 12:45 PM (IST)

    করমণ্ডল দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭৮

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭৮ জন। যার মধ্যে শনাক্তকরণ হয়েছে ১৮৫টি দেহ। নাম-পরিচয় পাওয়া যায়নি ৮৩ জনের। ভুবনেশ্বর এইমস-এর তরফে শেষ পাওয়া রিপোর্টে এমনই তথ্য উঠে এসেছে।

  • 06 Jun 2023 10:24 AM (IST)

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার তদন্ত শুরু করল সিবিআই

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার তদন্ত শুরু করল সিবিআই। মঙ্গলবার সকালেই দুর্ঘটনাস্থলে পৌঁছেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার ১০ সদস্যের এক প্রতিনিধি দল।

  • 06 Jun 2023 08:26 AM (IST)

    রাতভর চলল দেহ শনাক্তকরণ

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় নিহত পরিচয়হীন দেহ শনাক্তকরণের কাজ চলল সারারাত। এইমস-সহ ভুবনেশ্বরের ছয় হাসপাতালে দেহ রাখা হয়েছে। এখনও পর্যন্ত ১৭৭ জনের মৃতদেহ শনাক্ত হয়েছে। বাকি রয়েছে ১০১টি দেহ।

  • 06 Jun 2023 07:52 AM (IST)

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় জোরাল হচ্ছে অন্তর্ঘাতের তত্ত্ব

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় ক্রমশ জোরাল হচ্ছে অন্তর্ঘাতের তত্ত্ব। এবার সিগন্যালিং সিস্টেমে ত্রুটির পিছনে অন্তর্ঘাত রয়েছে বলেই দাবি রেল কর্তৃপক্ষের। আরও পড়ুন: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার তদন্তে চাঞ্চল্যকর তথ্য, জোরাল হচ্ছে অন্তর্ঘাতের তত্ত্ব

  • 06 Jun 2023 12:35 AM (IST)

    মঙ্গলেই ওড়িশা যাচ্ছেন মমতা

    দুর্ঘটনার পর তিনদিন কেটে গিয়েছে। এখনও হাসপাতালে অভিশপ্ত ট্রেনের শতাধিক যাত্রী। ওড়িশার বিভিন্ন শহরের হাসপাতালগুলিতে চিকিৎসা চলছে তাঁদের। তার মধ্যে রয়েছেন বাংলার অনেক বাসিন্দাও। সেই আহত যাত্রীদের দেখতে ফের ওড়িশা যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    বিস্তারিত পড়ুন: ফের ওড়িশা যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা, আহত হননি এমন যাত্রীদেরও আর্থিক সাহায্যের ঘোষণা

  • 05 Jun 2023 05:41 PM (IST)

    ভাল হয়ে যাবে সবাই: মমতা বন্দ্যোপাধ্যায়

    মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানিয়েছেন, এসএসকেএম-এর ট্রমা বিভাগে যতজন ভর্তি ছিলেন, তাঁদের সকলের সঙ্গে দেখা করেছেন তিনি। তিনি বলেন, "একজনের হাত বাদ গেছে, একজনের পা এর সমস্যা আছে। ভাল হয়ে যাবে সবাই, এখানে যারা আছে তারা স্টেবল। ডাক্তাররা ভাল চিকিৎসা করছেন।" আগামিকাল তিনি কটক যাবেন বলে জানিয়েছেন।

  • 05 Jun 2023 05:37 PM (IST)

    বাংলা থেকে মৃত ৯০

    এসএসকেএম-এ আহতদের সঙ্গে দেখ করলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি জানিয়েছেন, বাংলা থেকে ৯০ জনের দেহ শনাক্ত করা গিয়েছে। এর মধ্যে এখনও পর্যন্ত ৭৩টি দেহ বাংলায় এসে পৌঁছেছে। বাদ বাকি দেহ শনাক্তকরণের চেষ্টা হচ্ছে। তাঁদের ছবি চেয়ে পাঠানো হয়েছে।

  • 05 Jun 2023 05:29 PM (IST)

    যৌথ তদন্তে কমিশনার অব রেলওয়ে সেফটি এবং চিফ অব কমিশনার অব রেলওয়ে সেফটি।

    বালেশ্বরের দুর্ঘটনাস্থলে তদন্ত করতে এলেন কমিশনার অব রেলওয়ে সেফটি এবং চিফ অব কমিশনার অব রেলওয়ে সেফটি। এই প্রথম রেলের এই দুই আধিকারিক কোনও ঘটনার একসঙ্গে তদন্ত করছেন। চিফ অব কমিশনার অব রেলওয়ে সেফটি শৈলেশ পাঠক এবং কমিশনার অব রেলওয়ে সেফটি এএম চৌধুরী দুজনেই প্যানেল রুম, রিলে রুম এমনকি ঘটনাস্থল বারবার করে খতিয়ে দেখেন। প্রধানমন্ত্রীর নির্দেশে লখনউ থেকে সরাসরি দুর্ঘটনাস্থলে এসেছেন চিফ অব কমিশনার অব রেলওয়ে সেফটি শৈলেশ পাঠক।

  • 05 Jun 2023 03:32 PM (IST)

    আজও বাতিল একগুচ্ছ দূরপাল্লার ট্রেন

    বালেশ্বরের দুর্ঘটনাস্থল দিয়ে ট্রেন চলাচল শুরু হলেও, পরিষেবা এখনও স্বাভাবিক হয়নি। পুরী এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেস, কন্যাকুমারী এক্সপ্রেসের মতো সুপারফার্স্ট ট্রেনগুলি বাতিল করা হয়েছে। বাতিল ট্রেনের সম্পূর্ণ তালিকা জেনে নিতে ক্লিক করু নীচের খবরে -

    করমণ্ডল দুর্ঘটনার জের! আজও বাতিল পুরী, শতাব্দী-সহ একগুচ্ছ দূরপাল্লার ট্রেন

  • 05 Jun 2023 03:29 PM (IST)

    আসছে সিবিআই

    আজ বিকেলেই দুর্ঘটনাস্থলে তদন্ত শুরু করতে পার সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারীদের একটি দল ইতিমধ্যেই দিল্লি থেকে ভুবনেশ্বরের উদ্দেশে রওনা দিয়েছে। ভুবনেশ্বর থেকে দুর্ঘটনাস্থলে আসার কথা তাদের।

  • 05 Jun 2023 01:39 PM (IST)

    'অবহেলার কারণে মৃত্যু'

    রেলের পক্ষ থেকে চালকের কোনও গাফিলতি নেই বলে স্পষ্ট জানানো হয়েছে। কিন্তু, ওড়িশার ট্রেন দুর্ঘটনার প্রেক্ষিতে স্থানীয় পুলিশের পক্ষ থেকে করা মামলায় 'অবহেলা কারণে মৃত্যু এবং জীবন বিপন্ন করা'র অভিযোগ করা হল।

  • 05 Jun 2023 01:15 PM (IST)

    শনাক্ত করা হল ১৫১টি দেহ

    ওড়িশার মুখ্যসচিব এ দিন জানান, বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় মৃত ২৭৫জনের মধ্যে ১৫১ জনের দেহ শনাক্ত করা সম্ভব হয়েছে। যাবতীয় নিয়ম মেনে পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হবে। দেহ নিয়ে যাওয়ার জন্য বিনামূল্যে শববাহী গাড়ির ব্যবস্থাও করা হবে।

  • 05 Jun 2023 12:04 PM (IST)

    বালেশ্বর দুর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন খাড়্গে

    বালেশ্বর দুর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। ওই চিঠিতে তিনি রেলে ব্যাপক কর্মী ঘাটতি, সঠিক প্রশিক্ষণ না থাকা, ক্যাগ রিপোর্ট উপেক্ষা সহ একাধিক বিষয় তুলে ধরেন তিনি।

  • 05 Jun 2023 11:48 AM (IST)

    ডিএনএ পরীক্ষা হবে?

    লাশকাটা ঘরে এখনও শতাধিক দেহ পড়ে রয়েছে, যাদের শনাক্ত (Identify) করা সম্ভব হয়নি। এদিকে, দুর্ঘটনার দুই দিন পার হয়ে যাওয়ায়, উদ্ধার হওয়া দেহগুলিতে পচন ধরতেও শুরু হয়েছে। এই পরিস্থিতিতে যদি আগামী দুইদিনের মধ্যে দেহ শনাক্তকরণ না করা হয়,  তবে দেহে সম্পূর্ণ পচন ধরে যাবে। পরবর্তী সময়ে দেহ শনাক্ত করার জন্য ডিএনএ পরীক্ষা (DNA Test) ছাড়া আর কোনও উপায় থাকবে না প্রশাসনের।

  • 05 Jun 2023 11:47 AM (IST)

    বিশেষ হেল্পলাইন চালু করল রেল

    রবিবারই ভারতীয় রেলওয়ের তরফে জানানো হয়, একটি বিশেষ হেল্পলাইন নম্বর (Helpline Numner) চালু করা হয়েছে। ১৩৯ নম্বরে ফোন করে দুর্ঘটনায় মৃত বা নিখোঁজদের সম্পর্কে খোঁজখবর নিতে পারবেন। ২৪/৭ এই হেল্পলাইন নম্বর চালু রাখা হচ্ছে, ফোনের এ প্রান্তে থাকবেন রেলের শীর্ষ আধিকারিকরা। একইসঙ্গে রেলের তরফে মৃত ও আহতদের জন্য় যে ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছিল, তাও বিতরণ শুরু হয়ে গিয়েছে।

  • 05 Jun 2023 11:47 AM (IST)

    কত টাকার ক্ষতিপূরণ বিতরণ করল রেল মন্ত্রক

    রেলের তরফে জানানো হয়েছে, ২৮৫ জন যাত্রীকে মোট ৩.২২ কোটি টাকা ক্ষতিপূরণ বাবদ দেওয়া হয়েছে। এরমধ্যে ১১ জন যাত্রীর মৃত্যুর জন্য ১০ লক্ষ টাকা করে ও ৫০ জন গুরুতর আহতদের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ভারতীয় রেলওয়ের তরফে আপাতত সাতটি জায়গা থেকে ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে, এগুলি হল- সোরো, খড়্গপুর, বালেশ্বর, খান্তাপারা, ভদ্রক, কটক ও ভুবনেশ্বর।

    বিস্তারিত পড়ুন: Balasore Train Accident: বালেশ্বরের দুর্ঘটনায় এখনও অবধি কত টাকার ক্ষতিপূরণ বিতরণ হল, জানাল রেল মন্ত্রক

  • 05 Jun 2023 10:30 AM (IST)

    বালেশ্বরের ওই রুট দিয়েই যাত্রা বন্দে ভারতের

    বালেশ্বরের সংস্কার হওয়াল রুট দিয়েই এগোল হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস।

  • 05 Jun 2023 07:45 AM (IST)

    সংস্কার হওয়া লাইনের ভিডিয়ো দেখুন

  • 05 Jun 2023 07:44 AM (IST)

    বালেশ্বরে চালু হল ট্রেন চলাচল

    ওড়িশার বালেশ্বরে যে ট্রাকে দুর্ঘটনা ঘটেছিল, সংস্কারের পর আজ সেই লাইন দিয়েই যাতায়াত করছে প্যাসেঞ্জার ট্রেন।

  • 04 Jun 2023 10:52 PM (IST)

    ৫১ ঘণ্টা কাজের পর ট্রেন চলাচলের জন্য প্রস্তুত বালাসোর শাখার ডাউন লাইন

    ৫১ ঘণ্টা কাজের পর অবশেষে ট্রেন চলাচলের জন্য প্রস্তুত বালাসোর শাখার ডাউন লাইন। রবিবার রাতে লাইন প্রস্তুত হওয়ার পরই প্রথম পরীক্ষামূলকভাবে মালগাড়ি চালানো হয়। উপস্থিত ছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব স্বয়ং। আরও পড়ুন:  ফের বাতিল কলকাতা-পুরী স্পেশাল, আর কোন কোন ট্রেন বাতিল জানুন

  • 04 Jun 2023 09:10 PM (IST)

    বাহানাগা স্টেশন চত্বর যেন মৃত্যুপুরী!

    রেললাইনের উপর ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে যাত্রীদের ব্যবহৃত বিভিন্ন সামগ্রী। যেমন, রবিবার এক মর্মান্তিক দৃশ্য উঠে এল বেঁকে-টেরে যাওয়া রেললাইনের উপর (Bahanaga)। রেললাইনের উপর দোমড়ানো-মোচড়ানো বগিগুলির পাশেই পড়ে রয়েছে এক শিশুকন্যার ফ্রক, খেলনা। কোথায় সেই শিশুকন্যা, কেউ জানে না। আরও পড়ুন: রেললাইনের উপর পড়ে শিশুকন্যার ফ্রক-খেলনা, কোথায় সেই ‘অ্যাঞ্জেল’? 

  • 04 Jun 2023 09:08 PM (IST)

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় জনস্বার্থ মামলা দায়ের সুপ্রিম কোর্টে

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। রেলের নিরাপত্তা ব্যবস্থা কতটা জোরদার তা নিয়ে পর্যালোচনার জন্য এই মামলা দায়ের করা হয়েছে। সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে একটি কমিশন গড়ার আর্জি জানানো হয়েছে।

  • 04 Jun 2023 06:39 PM (IST)

    করমণ্ডল দুর্ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ রেলওয়ে বোর্ডের

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করেছে রেলওয়ে বোর্ড। জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

  • 04 Jun 2023 06:14 PM (IST)

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় বাংলার ৬২ জনের মৃত্যু হয়েছে: মমতা

    করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express) দুর্ঘটনায় বাংলার ৬২ জনের মৃত্যু হয়েছে। রবিবার সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আরও অনেক আছে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। এছাড়া আহত ২০৬ জনকে দুর্ঘটনাস্থল থেকে এনে কলকাতায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওড়িশার হাসপাতালে ৭৩ জন ভর্তি রয়েছেন এবং ৫৬ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছাড়া হয়েছে। আর পরিচয় মেলেনি এরকম ১৮২ জন রয়েছেন বলে জানান মুখ্যমন্ত্রী।

  • 04 Jun 2023 06:06 PM (IST)

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার কারণ ব্যাখ্যা রেলমন্ত্রীর

    রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, এই মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার তদন্ত সম্পূর্ণ হয়েছে এবং রেলওয়ে সুরক্ষা কমিশনার এই বিষয়ে শিগগিরই তাঁর রিপোর্ট জমা দেবেন। এই দুর্ঘটনার সঙ্গে কবচ সুরক্ষা ব্যবস্থা না থাকার কোনও সম্পর্ক নেই বলেও দাবি তাঁর।

  • 04 Jun 2023 03:52 PM (IST)

    অতীতে নাশকতার জেরে ভারতে ঘটা ট্রেন দুর্ঘটনা

    Train Accident: নাশকতার জেরে এই সব ট্রেন দুর্ঘটনা ঘটেছিল ভারতে

  • 04 Jun 2023 01:49 PM (IST)

    মুখে নয় কাজে জবাব

    Odisha Train Accident: বিরোধীদের কটাক্ষের জবাব মুখে নয় কাজে দিচ্ছেন রেলমন্ত্রী, ময়দানে নমোর বিভিন্ন মন্ত্রকও

  • 04 Jun 2023 01:36 PM (IST)

    সারাই হল ডাউন লাইন

    বালেশ্বরের ডাউন লাইন সারাই সম্পূর্ণ হল। এ দিন কেন্দ্রীয় রেলমন্ত্রী জানান, দুপুর ১২টা ৫ মিনিট নাগাদ ডাউন রেল লাইনের সারাই সম্পূর্ণ হয়েছে।

  • 04 Jun 2023 01:32 PM (IST)

    ওড়িশা থেকে কলকাতা পর্যন্ত বিনামূল্যে বাস পরিষেবার ঘোষণা

    এ দিন সকালেই ওড়িশার তথ্য ও জনসংযোগ বিভাগের তরফে জানানো হয়, শুক্রবারের দুর্ঘটনার জেরে বালেশ্বর রুটে ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে। যাত্রীদের সমস্য়ার কথা মাথায় রেখে মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়ক পুরী, কটক ও ভুবনেশ্বর থেকে কলকাতা অবধি বিনামূল্যে বাস পরিষেবা চালু করার ঘোষণা করেছেন।

    বিস্তারিত পড়ুন: ওড়িশা থেকে কলকাতা পর্যন্ত বিনামূল্যে বাস পরিষেবার ঘোষণা নবীন পট্টনায়েকের

  • 04 Jun 2023 12:53 PM (IST)

    করমণ্ডলের রুটে চলবে বিশেষ ট্রেন

    আজ দুপুর একটায় ভদ্রক থেকে চেন্নাইয়ের উদ্দেশে রওনা দেবে একটি বিশেষ ট্রেন। করমণ্ডল এক্সপ্রেসের রুটেই চলবে এই ট্রেন।

  • 04 Jun 2023 12:51 PM (IST)

    এইমসের চিকিৎসক-আধিকারিকদের সঙ্গে বৈঠক কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রীর

    ওড়িশায় গিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। এ দিন সকালেই তিনি ভুবনেশ্বরে এসে পৌঁছন। তিনি ভুবনেশ্বর এইমসের চিকিৎসক ও শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক করছেন ট্রেন দুর্ঘটনায় আহতদের চিকিৎসার ব্যবস্থাপনা নিয়ে।

  • 04 Jun 2023 11:15 AM (IST)

    ফোন করে খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

    গতকালই দুর্ঘটনাস্থল পরিদর্শন করে গিয়েছেন। আজ সকালে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বীনী বৈষ্ণব, যিনি বালেশ্বরের দুর্ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন, তাঁকে ফোন করে উদ্ধারকাজের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

  • 04 Jun 2023 11:12 AM (IST)

    উদ্ধারকাজে সাহায্যকারীদের ধন্যবাদ কেন্দ্রীয় মন্ত্রীর

    কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এ দিন বলেন, "এনডিআরএফ, ওডিআরএফ ও রেলওয়ের উদ্ধারকারী দল রাতভর মৃতদের চিহ্নিতকরণ ও রেললাইন সংস্কারের কাজ করেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীও ওড়িশায় এসে পৌঁছেছেন। তিনি হাসপাতাল পরিদর্শন করে পরিস্থিতি পর্যালোচনা করবেন।"

  • 04 Jun 2023 10:32 AM (IST)

    ক্ষতিপূরণের ঘোষণা ওড়িশার মুখ্যমন্ত্রীর

    আজ ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ঘোষণা করলেন যে বালেশ্বরের দুর্ঘটনায় যারা মারা গিয়েছেন, তাদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। পাশাপাশি গুরুতর আহত হয়েছেন যারা, তাদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

  • 04 Jun 2023 10:24 AM (IST)

    আহতদের দেখতে বালেশ্বরের হাসপাতালে গেলেন অধীর

    বালেশ্বরের দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর, আহত যাত্রীদের সঙ্গে দেখা করতে বালেশ্বর সরকারি হাসপাতালেও গেলেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন, "দুর্ঘটনার পর সমস্ত ব্যবস্থা করা হয়েছে। আমি বলছি না যে কোনও ব্যবস্থা করা হচ্ছে না। তবে এই তৎপরতা যদি আগে থেকে দেখানো হত, তবে এই ধরনের দুর্ঘটনা ঘটতই না।"

  • 04 Jun 2023 09:08 AM (IST)

    বালেশ্বরে পৌঁছলেন অধীর চৌধুরী

    বালেশ্বর দুর্ঘটনাস্থল পরিদর্শনে এলেন কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অধীর রঞ্জন চৌধুরী।

  • 04 Jun 2023 09:06 AM (IST)

    চলছে পুনরুদ্ধারের কাজ

    বালেশ্বরে দুর্ঘটনাস্থলে শেষ হয়েছে উদ্ধারকাজ। বর্তমানে দুর্ঘটনাস্থল থেকে দুমড়ে-মুচড়ে যাওয়া কামরাগুলি সরানো হচ্ছে।

  • 04 Jun 2023 07:43 AM (IST)

    ভুবনেশ্বর এইমসে আনা হচ্ছে শনাক্তহীন দেহ

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৩০০ ছুঁইছুঁই। এরমধ্যে বহু যাত্রীরই দেহ শনাক্ত করা সম্ভব হয়নি। শনাক্তহীন দেহগুলিকে আনা হচ্ছে ভুবনেশ্বরের এইমসে।

  • 04 Jun 2023 07:37 AM (IST)

    ওড়িশার হাসপাতালে ভর্তি ১১০০-রও বেশি যাত্রী, সঙ্কটজনক ২

    করমণ্ডলে (Coromandel Express) প্রায় কয়েক হাজার যাত্রী ছিলেন। দুর্ঘটনার পরই আহতদের তড়িঘড়ি ভর্তি করা হয়েছে ওড়িশার বিভিন্ন হাসপাতালে। যাদের আত্মীয়-স্বজনরা করমণ্ডল এক্সপ্রেসে যাচ্ছিলেন, তাদের খোঁজ পেতে ছোটাছুটি করছেন পরিবারের সদস্যরা। রেল দুর্ঘটনায় আহতদের খোঁজ পেতেই ওড়িশা সরকারের তরফে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রকাশ করা হল। 

    বিস্তারিত পড়ুন: করমণ্ডল ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ পরিজন? ওড়িশার কোন হাসপাতালে কতজন ভর্তি, জেনে নিন

  • 04 Jun 2023 07:29 AM (IST)

    লুপ লাইনে ঢুকতেই বিপত্তি?

    রেলের প্রাথমিক রিপোর্ট বলা  হয়েছে, সিগনাল নয়, পয়েন্টের গোলমালেই লুপ লাইনে ঢুকে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। ধাক্কা মারে সেই লাইনেই দাঁড়িয়ে থাকা মালগাড়িতে। সংঘর্ষের জেরে লাইনচ্যুত হয় ২১টি কামরা, ৩টি কামরা ছিটকে পড়ে পাশের ডাউন লাইনে। আবার ওই লাইন দিয়েই হাওড়া ফিরছিল যশবন্তপুর এক্সপ্রেস। সেই ট্রেনটি ধাক্কা মারে লাইনচ্য়ুত হওয়া করমণ্ডল এক্সপ্রেসের কামরায়। লাইনচ্যুত হয় যশবন্তুপুর এক্সপ্রেসের দুটি কামরা।

    বিস্তারিত পড়ুন: Coromandel Express Derailed: পয়েন্টের গোলমালে লুপ লাইনে করমণ্ডল এক্সপ্রেস, ব্রেক কষেও কি দাঁড়ায়নি ট্রেন? চাঞ্চল্যকর তথ্য় রেলের রিপোর্টে

  • 03 Jun 2023 11:55 PM (IST)

    রেলমন্ত্রীর ইস্তফা প্রসঙ্গে খোঁচা শুভেন্দুর

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার জেরে রেলমন্ত্রীর ইস্তফার দাবি তুলেছেন বিরোধীরা। এই প্রসঙ্গে এবার খোঁচা দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

  • 03 Jun 2023 10:36 PM (IST)

    কীভাবে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটল? প্রশ্ন ডিএমকে সাংসদের

    রেলের প্রযুক্তির এত উন্নতি হয়েছে। তারপরেও কীভাবে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটল? কীভাবে ৩টি ট্রেন একসঙ্গে চলে এল, তা নিয়ে কেন্দ্রের কাছে প্রশ্ন তুললেন তামিলনাড়ুর ডিএমকে সাংসদ এ.রাজা।

  • 03 Jun 2023 09:14 PM (IST)

    করমণ্ডল দুর্ঘটনায় আহতদের নিয়ে বিশেষ ট্রেন এল হাওড়ায়, স্টেশনে দাঁড়িয়ে তদারকি ফিরহাদের

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় আহত যাত্রীদের নিয়ে বিশেষ ট্রেন এসে পৌঁছল হাওড়ায়। স্টেশন থেকেই তাঁদের সরাসরি বিভিন্ন হাসপাতালে পাঠানো হবে। হাওড়া স্টেশনে এসে গোটা ব্যবস্থার তদারকি করছেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

  • 03 Jun 2023 09:03 PM (IST)

    করমণ্ডল এক্সপ্রেস ও ডাউন যশবন্তপুর এক্সপ্রেসের চালক সহ গার্ড গুরুতর জখম

    শুক্রবারের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় করমণ্ডল এক্সপ্রেস ও ডাউন যশবন্তপুর এক্সপ্রেসের চালক এবং দুই ট্রেনের দুই গার্ড গুরুতর জখম হয়েছেন। বর্তমানে তাঁরা হাসপাতালে ভর্তি।

  • 03 Jun 2023 08:29 PM (IST)

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় বাংলার ৩১ জনের মৃত্যু

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গের ৩১ জন বাসিন্দার মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়া  আহত হয়েছেন ৫৪৪ জন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গের ২৫ জন ওডিশার হাসপাতালে এবং ১১ জন এরাজ্যেরই হাসপাতালে ভর্তি রয়েছেন।

  • 03 Jun 2023 06:41 PM (IST)

    করমণ্ডল দুর্ঘটনায় নিহত বাংলার যাত্রীদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে তৃণমূল

    করমণ্ডল দুর্ঘটনায় স্বজনহারাদের পাশে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। বাংলার মৃত যাত্রীদের পরিবার পিছু ২ লক্ষ টাকার ক্ষতিপূরণ দেবে তৃণমূল কংগ্রেস। একথা ঘোষণা করলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)।

  • 03 Jun 2023 06:38 PM (IST)

    দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের বগিগুলি রেললাইন থেকে সরানোর কাজ শুরু

    দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের বগিগুলি রেললাইন থেকে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে।

  • 03 Jun 2023 05:35 PM (IST)

    করমণ্ডলের দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে, দায়ীদের ছাড়া হবে না

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত হবে। এই দুর্ঘটনায় কারও দোষ প্রমাণিত হলে তাঁকে ছাড়া হবে না। কড়া শাস্তি দেওয়া হবে। দুর্ঘটনাস্থল খতিয়ে দেখে এবং বালাসোর হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করার পর এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্ধারকাজে বিশেষ ভূমিকা নেওয়ার জন্য ওড়িশা প্রশাসন থেকে স্থানীয় বাসিন্দাদের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী।

  • 03 Jun 2023 05:26 PM (IST)

    করমণ্ডল এক্সপ্রেসে মৃত বেড়ে প্রায় ৩০০, আহতদের দেখতে গেলেন হাসপাতালে প্রধানমন্ত্রী

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত বেড়ে দাঁড়াল ২৯৫। আহতের সংখ্যা প্রায় ৯০০। দুর্ঘটনাস্থল পরিদর্শন করে আহতদের যথোপযুক্ত চিকিৎসা করার ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিহতদের পরিবারের পাশে থাকারও বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

  • 03 Jun 2023 05:10 PM (IST)

    ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে বালাসোর হাসপাতালে প্রধানমন্ত্রী

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় আহতদের দেখতে বালাসোর হাসপাতালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

  • 03 Jun 2023 03:53 PM (IST)

    দুর্ঘটনাস্থলে প্রধানমন্ত্রী

    দুর্ঘটনাস্থলে পৌঁছে গেলেন প্রধানমন্ত্রী মোদী। হেলিকপ্টার নিয়ে ফৌঁছলেন সেখানে। ঘটনাস্থল খতিয়ে দেখার পর হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করতে যাবেন তিনি।

  • 03 Jun 2023 02:51 PM (IST)

    হাওড়ায় ফিরে কী বললেন অভিশপ্ত ট্রেনের যাত্রীরা?

    হাওড়ায় নামার পরও যেন যাত্রীরা বিশ্বাস করতে পারছেন না, যে তাঁরা সত্যিই বেঁচে আছেন। আবারও তাঁরা তাঁদের আত্মীয়-পরিজনকে দেখতে পাবেন, এ কথা ভেবেই চোখে জল চলে আসছে তাঁদের।

    বিস্তারিত পড়ুন: ‘ওই কামরাতেই উঠেও নেমে যাই… নাহলে হয়ত’, গলা কাঁপছে খাদিজার

    Coromandel Express derailed: 'ওই কামরাতেই উঠেও নেমে যাই... নাহলে হয়ত', গলা কাঁপছে খাদিজার

  • 03 Jun 2023 02:19 PM (IST)

    ছিল না অ্যান্টি-কলিশন সিস্টেম, করমণ্ডলে ‘কবচ’ থাকলে কি এড়ানো যেত এই মর্মান্তিক দুর্ঘটনা?

    অ্যান্টি-কলিশন সিস্টেম, কবচ ব্যবস্থা ছিল না ডাউন যশবন্তপুর এক্সপ্রেস বা আপ করমণ্ডল এক্সপ্রেসে। ফলে দুর্ঘটনা এড়ানোর কোনও সুযোগই ছিল না।

    বিস্তারিত পড়ুন: ছিল না অ্যান্টি-কলিশন সিস্টেম, করমণ্ডলে ‘কবচ’ থাকলে কি এড়ানো যেত এই মর্মান্তিক দুর্ঘটনা?

  • 03 Jun 2023 01:49 PM (IST)

    একই পরিবারের তিন ভাই সহ বাসন্তীতে মৃত ৫

    ওড়িশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় মৃত্যু বাসন্তীর পাঁচ জনের। তাঁদের মধ্যে একই পরিবারের তিন সদস্যের মৃত্যু হয়েছে। তিন ভাই হারান গায়েন, নিশিকান্ত গায়েন, দিবাকর গায়েনের মৃত্যু হয়েছে ট্রেন দুর্ঘটনায়।

    বিস্তারিত পড়ুন: ট্রেন দুর্ঘটনায় মৃত বাসন্তীর পাঁচ, একই পরিবারের ৩

  • 03 Jun 2023 01:32 PM (IST)

    ‘কিছু একটা তো হয়েছে’, বালেশ্বরে বললেন মমতা

    মমতার স্পষ্ট মত, “কিছু একটা তো হয়েছে। কিছু একটা তো হয়েছে। ভাল করে তদন্ত করতে হবে। আমি তো শুনছি মৃতের সংখ্যা ৫০০ হতে পারে।"

    বিস্তারিত পড়ুন: ‘কিছু একটা তো হয়েছে’, বালেশ্বরে পৌঁছেই রেলমন্ত্রীর পাশে দাঁড়িয়ে বৃহত্তর তদন্তের দাবি মমতার

    CM Mamata Banerjee: ‘কিছু একটা তো হয়েছে’, বালেশ্বরে পৌঁছেই রেলমন্ত্রীর পাশে দাঁড়িয়ে বৃহত্তর তদন্তের দাবি মমতার

  • 03 Jun 2023 01:04 PM (IST)

    উদ্ধারকাজে সহযোগিতার আশ্বাস দিলেন মমতা

    রেল ও ওড়িশা সরকারের সঙ্গে উদ্ধারকাজে সহযোগিতা করা হবে। দুর্ঘটনাস্থলে দাঁড়িয়ে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, শুক্রবার ৪০ টি অ্যাম্বুল্যান্স পাঠানো হয়েছে, শনিবার আরও ৭০ টি অ্যাম্বুল্যান্স পাঠানো হয়েছে পশ্চিমবঙ্গ থেকে।

  • 03 Jun 2023 01:00 PM (IST)

    ছেলের নিথর দেহ ট্রেন থেকে বের করলেন বাবা

    নিজের প্রাণের তোয়াক্কা না করে ছেলেকে বাঁচানোর চেষ্টা করেছিলেন বাবা। কিন্তু শেষরক্ষা হয়নি। ছেলের নিথর দেহই বের করেন তিনি। এরপরই খবর পৌঁছয় বাড়িতে।

    বিস্তারিত পড়ুন: কামরা থেকে টেনে-হিঁচড়ে ছেলেকে বের করলেন বাবা, ততক্ষণে সব শেষ

    Coromandel Express derailed: কামরা থেকে টেনে-হিঁচড়ে ছেলেকে বের করলেন বাবা, ততক্ষণে সব শেষ

  • 03 Jun 2023 12:58 PM (IST)

    শোকস্তব্ধ বিরাট থেকে যুবরাজ

    এই ভয়াবহ দুর্ঘটনার খবর জানতে পেরে শোকপ্রকাশ করে টুইট করেছেন বিরাট কোহলি, বীরেন্দ্র সেওয়াগ, হরভজন সিংরা।

    বিস্তারিত জেনে নিন: করমণ্ডল দুর্ঘটনায় বাড়ছে মৃত্যু সংখ্যা, শোকস্তব্ধ বিরাট থেকে যুবরাজ

    Coromandel Express Accident: করমণ্ডল দুর্ঘটনায় বাড়ছে মৃত্যু সংখ্যা, শোকস্তব্ধ বিরাট থেকে যুবরাজ

  • 03 Jun 2023 12:57 PM (IST)

    আহত শতাধিক মানুষ, কোন হাসপাতালে কতজন ভর্তি

    বালেশ্বর হাসপাতালে আনা হয়েছিল আনুমানিক ৫৫০ রোগীকে। এর মধ্যে বালাশোর হাসপাতালে ৬০ জন আইসিইউয়ে চিকিৎসাধীন।

    বিস্তারিত পড়ুন: কোন হাসপাতালে কতজন ভর্তি, রইল বিশদ তালিকা

  • 03 Jun 2023 12:36 PM (IST)

    উদ্ধারকারী ট্রেন পৌঁছল হাওড়ায়

    হাওড়ায় পৌঁছল উদ্ধারকারী ট্রেন। অভিশপ্ত ট্রেন থেকে যাঁরা বেঁচে ফিরেছেন, তাঁরাই পৌঁছে গেলেন হাওড়া। স্টেশনেই তাঁদের প্রাথমিক চিকিৎসা করার ব্যবস্থা করা হয়েছে। ভয়াবহু অভিজ্ঞতার কথা জানাচ্ছেন তাঁরা। দুর্ঘটনার মুহূর্তে ঠিক কী হয়েছিল, কীভাবে উল্টে গেল বগি, সে কথাই বলছেন ওই যাত্রীরা।

  • 03 Jun 2023 12:34 PM (IST)

    বালেশ্বরে পৌঁছলেন মমতা

    দুর্ঘটনাস্থলে পৌঁঁছে গেলেন মুখ্যমন্ত্রী মমতা। ঘটনাস্থল ঘুরে দেখবেন তিনি।

  • 03 Jun 2023 12:03 PM (IST)

    মৃত বেড়ে ২৬১, আহতদের সঙ্গে কথা বলছেন রেলমন্ত্রী

    সকালেই বালেশ্বরে পৌঁছেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দুর্ঘটনাস্থল ঘুরে দেখার পাশাপাশি হাসপাতালগুলিতেও যাচ্ছেন তিনি। আহতদের সঙ্গে কথা বলছেন। রেলের পক্ষ থেকে দেওয়া শেষ বুলেটিন অনুযায়ী, মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৬১, আহত ৬৫০।

  • 03 Jun 2023 11:35 AM (IST)

    ডুমুরজোলা থেকে রওনা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

    ডুমুরজোলা থেকে বালেশ্বরের দিকে রওনা হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকাল ১১ টার পর হেলিকপ্টার যাত্রা করে ওড়িশার দিকে। মুখ্যমন্ত্রীর সঙ্গে রয়েছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

  • 03 Jun 2023 11:19 AM (IST)

    বালেশ্বর যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী

    রেলমন্ত্রী পৌঁছেছেন ইতিমধ্যেই। এবার দুর্ঘটনাস্থল পরিদর্শনে বালেশ্বর যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, শনিবারই ওডিশা যাবেন তিনি। প্রথমে দুর্ঘটনাস্থলে যাবেন ও পরে কটকের হাসপাতালেও যাবেন প্রধানমন্ত্রী। তার আগেই উচ্চ পর্যায়ের বৈঠকও ডেকেছেন মোদী।

    বিস্তারিত পড়ুন: উদ্ধারকাজ খতিয়ে দেখতে বালেশ্বরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

  • 03 Jun 2023 09:45 AM (IST)

    ঘটনাস্থলে পৌঁছলেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক

    শনিবার সকালে বালেশ্বরে ঘটনাস্থে পৌঁছেছেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দুর্ঘটনাস্থল পরিদর্শন করছেন তিনি।

  • 03 Jun 2023 09:38 AM (IST)

    উদ্ধারকাজই রেলের লক্ষ্য, রাজনীতিকে প্রশ্রয় নয়, স্পষ্ট করলে রেলমন্ত্রী

    রেলমন্ত্রী জানিয়েছেন, আহতদের চিকিৎসার সমস্ত দায়িত্ব নেওয়া হচ্ছে। দুর্ঘটনার তদন্তের জন্য উচ্চ পর্যায়ের কমিটিও গঠন করা হয়েছে। কমিশনার রেল সেফটিকেও ডাকা হয়েছে। পাশাপাশি তারাও তদন্ত করবে।

    বিস্তারিত পড়ুন: আদৌ ঠিক কী ঘটেছিল? কীভাবে বিপর্যয়? বালেশ্বরে দুর্ঘটনাগ্রস্ত করমণ্ডলের সামনে দাঁড়িয়ে কী জানালেন রেলমন্ত্রী

    Rail Minister Coromandel Express derailed

    দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী

  • 03 Jun 2023 08:55 AM (IST)

    হেলিকপ্টারে বালেশ্বর যাচ্ছেন মমতা

    শুক্রবার রাতেই দুর্ঘটনার খবর সামনে আসতেই উদ্বেগ প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দ্রুত সাহায্যের ব্যবস্থাও করা হয় এ রাজ্যের তরফে। রাতেই প্রতিনিধি হিসেবে বালেশ্বরে পৌঁছেছেন তৃণমূল সাংসদ দোলা সেন ও ও রাজ্যের মন্ত্রী মানস ভুঁইঞা। আজ যাচ্ছেন মুখ্যমন্ত্রী নিজে।

    বিস্তারিত পড়ুন: বালেশ্বরে দুর্ঘটনাস্থলে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা, হেলিকপ্টারে পৌঁছবেন সকালেই

  • 03 Jun 2023 07:31 AM (IST)

    মৃত ২৩৩, আহত ৯০০, জানাল ওডিশা সরকার

    উদ্ধার হয়েছে ২৩৩ জনের দেহ। সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানিয়েছেন ওডিশার মুখ্যসচিব প্রদীপ জেনা। তিনি আরও জানিয়েছেন, ঘটনায় আহত হয়েছেন অন্তত ৯০০ জন। বালেশ্বর, ময়ূরভঞ্জ, ভদ্রক, কটক সহ সে রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে আহতদের।

  • 03 Jun 2023 06:55 AM (IST)

    ঘটনাস্থলে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা

    প্রতিবেশী রাজ্য ওডিশায় ইতিমধ্যেই প্রতিনিধি দল পাঠিয়েছে রাজ্য সরকার। রাতেই পৌঁছে গিয়েছেন সাংসদ দোলা সেন। পাঠানো হয়েছে একদল চিকিৎসককেও। দোলা সেন জানিয়েছেন, শনিবার ঘটনাস্থলে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এছাড়াও এদিন সকালেই যাওয়ার কথা ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টানায়কের।

  • 03 Jun 2023 06:24 AM (IST)

    মৃতের সংখ্যা ছুঁল ২০৭, আহত ৯০০

    দুর্ঘটনায় মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। ওডিশার মুখ্যসচিব পিকে জেনা জানিয়েছেন, এখনও পর্যন্ত ২০৭ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে, আহত হয়েছেন অন্তত ৯০০ জন। রাতভর চলেছে উদ্ধারকাজ। বাহানাগায় রেল লাইন জুড়ে পড়ে রয়েছে সার সার মৃতদেহ। চারপাশে পরিজনদের কান্নার রোল।

  • 03 Jun 2023 01:57 AM (IST)

    মৃতের সংখ্যা বেড়ে ৭০

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়ছে ক্রমশ। সংবাদসংস্থা পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী, মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭০। আহত প্রায় ৩৫০। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে আহতদের। তবে ট্রেনের দুমড়ো মুচড়ে যাওয়া কামরায় এখনও কেউ কেউ আটকে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। রাতভর চলবে উদ্ধারকাজ।

  • 03 Jun 2023 01:48 AM (IST)

    রাজ্য থেকে বালেশ্বরে ১০ টি অ্যাম্বুল্যান্স পাঠালেন শুভেন্দু

    বালেশ্বরের ট্রেন দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি ১০ টি অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পাঠানোর ব্যবস্থা করছেন বলে জানা গিয়েছে।

  • 03 Jun 2023 01:09 AM (IST)

    করমণ্ডল দুর্ঘটনা নিয়ে ফেসবুক পোস্ট অভিষেকের

    দুর্ঘটনা নিয়ে ফেসবুক পোস্ট করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘটনায় দুঃখপ্রকাশ করার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও তোপ দেগেছেন তিনি।

  • 03 Jun 2023 12:50 AM (IST)

    মৃতের সংখ্যা বেড়ে ৩২, জানালেন খড়গপুরের ডিআরএম

    মৃতের সংখ্যা ঠিক কত, তা এখনও স্পষ্ট নয়। তবে খড়গপুরের ডিআরএম জানিয়েছেন, এখনও পর্যন্ত ৩২ জনের মৃত্যুর খবর এসেছে। আহত হয়েছেন ১৫০-র বেশি মানুষ। আটকে পড়া যাত্রীদের আনতে বাসের ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

  • 03 Jun 2023 12:10 AM (IST)

    গোয়ায় বাতিল বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা সূচনার অনুষ্ঠান

    শুক্রবার রাতে ওড়িশার বালেশ্বরে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস, যশবন্তপুর এক্সপ্রেস এবং একটি মালগাড়ি। আশঙ্কা করা হচ্ছে যে এই মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে শতাধিক মানুষের। আর এই দুর্ঘটনার প্রেক্ষিতে বাতিল করা হল গোয়া-মুম্বই বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা সূচনার অনুষ্ঠান।

    বিস্তারিত পড়ুন: করমণ্ডল দুর্ঘটনার আটকে গেল বন্দে ভারতের চাকা, গোয়ার বাতিল যাত্রা শুরুর অনুষ্ঠান

  • 02 Jun 2023 11:52 PM (IST)

    ‘বগি থেকে বেরোতেই দেখি, সামনে ৩ জনের মৃতদেহ’, আতঙ্কে সিঁটিয়ে করমণ্ডল থেকে বেঁচে ফেরা আসিফ

    বালেশ্বরে ভয়ঙ্কর রেল দুর্ঘটনা। করমণ্ডল এক্সপ্রেসের (Coromandel Express derailed) অন্তত ১২টি কামরা লাইনচ্যুত হয়ে গিয়েছে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। মৃত্যু হয়েছে অন্তত ৩০ জনের। আহত হয়েছেন আরও অনেকে। দুর্ঘটনার কবলে পড়া ওই ট্রেনে এ রাজ্যের প্রচুর মানুষ ছিলেন বলে জানা গিয়েছে। পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। দুর্ঘটনার কবলে পড়া ওই ট্রেনের মধ্যে ছিলেন আসিফও। কোনওক্রমে মৃত্যুর হাত থেকে বেঁচেছেন তিনি। দুর্ঘটনার তাৎক্ষণিকতা ও আতঙ্ক এখনও তাঁর গলায় স্পষ্ট। জানালেন, পুরো এদিক ওদিক হয়ে গিয়েছিল ট্রেন। কোনওরকমে ট্রেন থেকে নেমে দেখছি, কত লোক মারা গিয়েছে। আগের বগি, পিছনের বগি পুরো উল্টে গিয়েছে। আমরা কোনওরকমে বেরিয়ে এসেছি। আমরা যখন বগির গেট থেকে বেরোলাম, তিনজন ওখানেই মরে গিয়েছিলেন। কত লোক মারা গিয়েছেন, বলতে পারব না।’

    বিস্তারিত পড়ুন: ‘বগি থেকে বেরোতেই দেখি, সামনে ৩ জনের মৃতদেহ’, আতঙ্কে সিঁটিয়ে করমণ্ডল থেকে বেঁচে ফেরা আসিফ

  • 02 Jun 2023 11:51 PM (IST)

    বালেশ্বরে প্রতিনিধি দল পাঠাচ্ছে রাজ্য, পরিস্থিতির উপর নজর রাখছেন মমতা

    বালেশ্বরে ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়েছে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস (Coromondel express derailed) প্রাথমিকভাবে জানা গিয়েছে তিনটি বগি বাদে বাকি সবক’টি বগি লাইনচ্যূত হয়ে গিয়েছে। ইতিমধ্যেই শতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করে দিয়েছে ওড়িশা সরকার ও ভারতীয় রেল। প্রতি মুহূর্তের পরিস্থিতির উপর নজর রাখছে পশ্চিমবঙ্গ সরকারও। ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে ৫-৬ জন সদস্যের এক প্রতিনিধিদল ঘটনাস্থলে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও অন্যান্য পদস্থ অফিসারদের সঙ্গে নিয়ে পরিস্থিতির উপর অবিরাম নজর রাখছেন।

    বিস্তারিত পড়ুন: বালেশ্বরে প্রতিনিধি দল পাঠাচ্ছে রাজ্য, পরিস্থিতির উপর নজর রাখছেন মমতা

  • 02 Jun 2023 11:50 PM (IST)

    বালেশ্বরে ভয়ঙ্কর রেল দুর্ঘটনা, বাতিল একাধিক দূরপাল্লার ট্রেন, দেখে নিন তালিকা

    বালেশ্বরে কাছে ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express derailed)। এখনও পর্যন্ত অন্তত ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন আরও অনেক মানুষ। করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার কারণে এখনও পর্যন্ত ছয়টি ট্রেন বাতিল (Trains Cancelled) করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে দক্ষিণ পূর্ব রেলের (South Eastern Railways) তরফে। অনেকগুলি ট্রেনের যাত্রাপথও অন্য দিক দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

    বিস্তারিত পড়ুন: বালেশ্বরে ভয়ঙ্কর রেল দুর্ঘটনা, বাতিল একাধিক দূরপাল্লার ট্রেন, দেখে নিন তালিকা

  • 02 Jun 2023 11:49 PM (IST)

    অভিশপ্ত করমণ্ডলে ছিলেন সুন্দরবনের পরিযায়ী শ্রমিকরাও! গোসাবায় এখন শুধুই দুশ্চিন্তা-উৎকণ্ঠা

    বালেশ্বরের কাছে ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express Derailed)। এখনও পর্যন্ত অন্তত ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। অভিশপ্ত এই ট্রেনে ছিলেন গোসাবার কর্মকার পরিবারের চারজন। এরা প্রত্যেকেই পরিযায়ী শ্রমিক। অন্ধ্রপ্রদেশে ধান রুইতে যাচ্ছিলেন তাঁরা। কর্মকার পরিবারের চার জন ছাড়াও গোসাবার সাতজেলিয়া গ্রাম পঞ্চায়েতের আনন্দপুর গ্রামের আরও দুই জন। এদিন দুপুর প্রায় তিনটে নাগাদ ট্রেনে চাপেন তাঁরা। আর রাত প্রায় ৮টা নাগাদ সুন্দরবনের প্রত্যন্ত গ্রামে খবর পৌঁছায় দুর্ঘটনার। তারপর থেকেই প্রতিটি মুহূর্ত দুশ্চিন্তায় কাটছে চঞ্চলা কর্মকারের। তাঁর ভাই রঞ্জন কর্মকার, ছেলে সনৎ কর্মকার ও দুই বৌমা শ্যামলী কর্মকার, কবিতা কর্মকার ছিলেন ওই ট্রেনে। বালেশ্বরে ভয়ঙ্কর পথ দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকে চঞ্চলাদেবী টানা ফোন করে যাচ্ছেন তাঁদের। কিন্তু ভাই রঞ্জন কর্মকার ছাড়া আর কারও সঙ্গে যোগাযোগ করে উঠতে পারেননি তিনি।

    বিস্তারিত পড়ুন: অভিশপ্ত করমণ্ডলে ছিলেন সুন্দরবনের পরিযায়ী শ্রমিকরাও! গোসাবায় এখন শুধুই দুশ্চিন্তা-উৎকণ্ঠা

  • 02 Jun 2023 11:35 PM (IST)

    কোন কোন ট্রেন বাতিল? জেনে নিন

    দুর্ঘটনার জেরে একাধিক ট্রেন বাতিল করা হচ্ছে। সেই ট্রেনগুলি হল:

    হাওড়া পুরী এক্সপ্রেস

    হাওড়া স্যার এম ভিসভেস্বর্যু টার্মিনাল এক্সপ্রেস

    হাওড়া চেন্নাই মেল

    শালিমার পুরি সুপারফাস্ট

    শালিমার সম্বলপুর এক্সপ্রেস

    সাঁতরাগাছি পুরী স্পেশাল ট্রেন

    বালেশ্বর ভুবনেশ্বর এক্সপ্রেস

    জলেশ্বর পুরী এক্সপ্রেস

    বাংড়িপসি এক্সপ্রেস

    খড়গপুর খুরদা রোড এক্সপ্রেস

    খড়গপুর ভদ্রক এক্সপ্রেস

    হাওড়া পুরী এক্সপ্রেস

    হাওড়া ফলকনামা এক্সপ্রেস

    শালিমার পুরী এক্সপ্রেস

    হাওড়া এস এম ভি টি বেঙ্গালুরু সুপারফাস্ট

    বালেশ্বর ভদ্রক মেমু

    শালিমার হায়দ্রাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস

    হাওড়া তিরুপতি হাম সফর এক্সপ্রেস

    যে সব ট্রেন অন্য পথে ঘুরিয়ে দেওয়া হচ্ছে-

    সাঁতরাগাছি চেন্নাই এক্সপ্রেস

    দীঘা বিশাখাপত্তনম এক্সপ্রেস

    শালিমার পুরী শ্রী জগন্নাথ সুপার ফাস্ট এক্সপ্রেস

    হাওড়া মাইসুরু এক্সপ্রেস

  • 02 Jun 2023 11:07 PM (IST)

    আহত বাঁকুড়ার তিন যাত্রী

    এখনও পর্যন্ত পাওয়া খবরের ভিত্তিতে ট্রেন দুর্ঘটনায় আহত হয়েছেন বাঁকুড়ার ৩ জন যাত্রী। ১ জন বিষ্ণুপুর থানার বাঁকাদহ এলাকার বাসিন্দা ও বাকি দুজন সোনামুখী থানার হামিরহাটি পাতজোড় গ্রামের বাসিন্দা। তাঁদের সঙ্গে যোগাযোগ করেছে বাঁকুড়া পুলিশ।

  • 02 Jun 2023 11:06 PM (IST)

    রেল দুর্ঘটনার কবলে গোসাবার কর্মকার পরিবারের ৬ সদস্য

    অন্ধ্রপ্রদেশে ধান রুইতে গিয়েছিলেন। করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনাগ্রস্ত গোসাবার কর্মকার পরিবারের ৬ সদস্য। বেলা তিনটের সময় হাওড়া থেকে ট্রেনে চাপেন তাঁরা। রাত ৮টা নাগাদ সুন্দরবনের প্রত্যন্ত এলাকায় খবর আসে ট্রেন দুর্ঘটনার। শুধুমাত্র রঞ্জন কর্মকারের সঙ্গে ফোনে যোগাযোগ করা সম্ভব হয়েছে। জানা গিয়েছে তাঁর দুটি পায়ে মারাত্মক আঘাত লেগেছে। ছেলে ও দুই বৌমার সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।

  • 02 Jun 2023 10:35 PM (IST)

    করমণ্ডল দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ১০ লাখ টাকা আর্থিক সাহায্য রেলের

    ওড়িশার বালেশ্বরের কাছে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ১০ লাখ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। যাঁদের গুরুতর আহত হয়েছে, তাঁদের ২ লাখ টাকা করে এবং বাকি আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন রেলমন্ত্রী।

  • 02 Jun 2023 10:25 PM (IST)

    দুর্ঘটনাস্থলে যাবেন ওড়িশার মুখ্যমন্ত্রী

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। আগামী কালই তিনি দুর্ঘটনাস্থলে যাবেন। আরও পড়ুন: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত কমপক্ষে ৩০, এখনও বগির নীচে আটকে বহু যাত্রী

  • 02 Jun 2023 09:53 PM (IST)

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার জেরে বাতিল বহু ট্রেন

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার জেরে বাতিল বহু ট্রেন। পড়ুন বিস্তারিত: দুর্ঘটনাগ্রস্ত করমণ্ডলের বগির নীচে থেকে উদ্ধার একাধিক বয়স্ক যাত্রী, আটকে বহু

  • 02 Jun 2023 09:49 PM (IST)

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত কমপক্ষে ৩০, শোকপ্রকাশ মোদীর

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় এখনও পর্যন্ত কমপক্ষে ৩০ জনের মৃত্যুর খবর মিলেছে। এছাড়া আহত হয়েছেন শতাধিক যাত্রী। ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গোটা বিষয়টি নিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথাও বলেছেন তিনি।

  • 02 Jun 2023 09:30 PM (IST)

    লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস, মৃত কমপক্ষে ৩০

    করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার খবরে স্তম্ভিত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা থেকে ৫-৬ জন সদস্যের এক প্রতিনিধিদল ঘটনাস্থলে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও অন্যান্য পদস্থ অফিসারদের সঙ্গে নিয়ে পরিস্থিতির উপর অবিরাম নজর রাখছেন।

  • 02 Jun 2023 09:19 PM (IST)

    লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস, কমপক্ষে ৩০ জনের মৃত্যুর আশঙ্কা

    হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৩০ জনের মৃত্যু হয়েছে বলে রেল সূত্রে খবর। এছাড়া গুরুতর আহত শতাধিক যাত্রী। তাঁদের মধ্যে যাঁদের অবস্থা আশঙ্কাজনক, তাঁদের বালাসোর থেকে কটক হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।

  • 02 Jun 2023 08:45 PM (IST)

    Coromandel Express derailed Live: লাইনচ্যুত করমণ্ডলের বগির নীচে থেকে উদ্ধার একাধিক বয়স্ক যাত্রী, এখনও আটকে বহু

    আপ করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় বেঙ্গালুরু - হাওড়া এক্সপ্রেসও কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই দুর্ঘটনার জেরে দক্ষিণ-পূর্ব শাখায় বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে।

  • 02 Jun 2023 08:39 PM (IST)

    Coromandel Express derailed Live: লাইনচ্যুত করমণ্ডলের বগির নীচে থেকে উদ্ধার একাধিক বয়স্ক যাত্রী, এখনও আটকে বহু

    রেললাইন থেকে ছিটকে গিয়েছে কোচ। সূত্রের খবর, ওড়িশা ফায়ার সার্ভিসের DG সুধাংশু সারেঙ্গী কে উদ্ধার অভিযানের দায়িত্ব দেওয়া হয়েছে, উদ্ধার কাজ শুরু হয়েছে। এছাড়া উদ্ধারকাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (NDRF)।

  • 02 Jun 2023 08:32 PM (IST)

    Coromandel Express derailed Live: লাইনচ্যুত করমণ্ডলের বগির নীচে থেকে উদ্ধার একাধিক বয়স্ক যাত্রী, এখনও আটকে বহু

    করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুতর ঘটনায় এখনও পর্যন্ত শতাধিক যাত্রীর আহত হওয়ার খবর আসছে। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। হাওড়া, শালিমার, খড়্গপুর, বালেশ্বর স্টেশনে হেল্প ডেস্ক খোলা হয়েছে। হাওড়ার হেল্প লাইন নম্বর হল, ০৩৩ ২৬৩৮ ২২১৭, খড়্গপুর- ৮৯৭২০৭৩৯২৫, ৯৩৩২৩৯২৩৩৯, বালেশ্বর- ৮২৪৯৫৯১৫৫৯, ৭৯৭৮৪১৮৩২২, শালিমার- ৯৯০৩৩৭০৭৪৬

  • 02 Jun 2023 08:29 PM (IST)

    Coromandel Express derailed Live: লাইনচ্যুত করমণ্ডলের বগির নীচে থেকে উদ্ধার একাধিক বয়স্ক যাত্রী, এখনও আটকে বহু

    করমণ্ডল এক্সপ্রেসের স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ কমপক্ষে ১৮টি বগি বেলাইন হয়ে গিয়েছে। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। তারপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেল আধিকারিক, কর্মী সহ পুলিশবাহিনী। ইতিমধ্যে স্পেশাল রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে এবং আহত যাত্রীদের ওই ট্রেনে করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। আহত যাত্রীদের বালেশ্বর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

  • 02 Jun 2023 08:22 PM (IST)

    Coromandel Express derailed Live: মালগাড়ির সঙ্গে ধাক্কা, বেলাইন হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস

    করমণ্ডল এক্সপ্রেসে করে রাজ্যের বহু মানুষ ভেলোড়ে চিকিৎসার জন্য যাচ্ছিলেন। শিশু সহ প্রচুর বয়স্ক মানুষ ট্রেনে ছিলেন। স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে। ইতিমধ্যে ট্রেনের নীচে থেকে বহু বয়স্ক রোগীকে উদ্ধার করা হয়েছে এবং এখনও বহু মানুষ একটি বগির নীচে চাপা পড়ে রয়েছেন বলে জানা যাচ্ছে।

  • 02 Jun 2023 08:21 PM (IST)

    Coromandel Express derailed Live: মালগাড়ির সঙ্গে ধাক্কা, বেলাইন হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস

    মালগাড়ির সঙ্গে ধাক্কা লেগেই ট্রেনটির ১৮টি কামরা বেলাইন হয়ে যায় বলে জানা যাচ্ছে। ৬-৭টি কামরা মালগাড়ির উপর উঠে যায়। উল্টে যায় বেশ কয়েকটি কামরা। ফলে একাধিক যাত্রীর হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

  • 02 Jun 2023 08:19 PM (IST)

    Coromandel Express derailed Live: মালগাড়ির সঙ্গে ধাক্কা, বেলাইন হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস

    শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের (Balasore) কাছে দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস। বালেশ্বর স্টেশনের কাছে ট্রেনটির স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ বেশ অনেকগুলি বগি বেলাইন হয়ে যায়। ঘটনায় বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলে খবর।

Published On - Jun 02,2023 7:25 PM

Follow Us: